উপমহাদেশনির্বাচিতসংবাদ

শহিদ মাওলানা সামিউল হক রহ. শাহাদাত সম্পর্কে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের বিবৃতি।

বিভিন্ন সংবাদ সূত্র থেকে জানা যায় যে,পাকিস্তানের প্রসিদ্ধ আলেমে দ্বীন এবং জামিয়া দারুল উলূম হক্কানিয়ার সম্মানিত মুহতামীম জনাব হযরত মাওলানা সামিউল হক রহিমাহুল্লাহকে অপরিচিত কোন এক ব্যক্তি শহিদ করে দিয়েছে।
ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের পক্ষ হতে মাওলানা সামিউল হক সাহেবের শাহাদাতের শোকবার্তা জানাচ্ছি।

কেননা মুসলিম বিশ্বের এবং বিশেষ করে পাকিস্তানের মুসলিমদের জন্য এটি একটি মহা ক্ষতি এবং অবিশ্বাস্য ফ্যাক্টর। যার ক্ষতিপূরণ অসম্ভব।
এই অবস্থায় মাওলানা সামীউল হক রহ. এর সম্মানিত বংশধর, পাকিস্তানের সকল উলামায়ে ইসলাম, সকল দ্বীনি মজলিস এবং মুসলিম উম্মাহর নিকট অন্তরের অন্তস্থল থেকে গভীর ভাবে সমবেদনা জানাচ্ছি, আল্লাহ তায়ালা শায়েখকে জান্নাতুল ফিরদাউস নসিব করুন এবং তাঁর আত্মীয় ও মুসলিম উম্মাহকে সবরে জামিল ইখতিয়ার করার তাওফিক দান করুন। আমিন!

শহিদ মাওলানা সামিউল হক রহিমাহুল্লাহ নিজের পূর্ণ জিন্দেগীকে তালিম এবং ইসলামী আন্দোলন এর খেদমতের জন্য ওয়াক্‌ফ করে দিয়েছিলেন।  শাহাদাতের পূর্ব মুহূর্ত পর্যন্ত এর উপরই অটল ছিলেন।
তিনি আফগান মজলুম মুসলিমদের সাথে, মার্কিন দখলদারদের বিরুদ্ধে এবং সোভিয়েত ইউনিয়নের আগ্রাসনের বিরুদ্ধে অবিশ্বাস্য খেদমত আঞ্জাম দেওয়ার মাধ্যমে তাঁদের সঙ্গ দিয়েছিলেন। সর্বদা সত্য কথা বলতেন এবং আফগান মজলুম জনসাধারণের অসহায়ত্বকে বিশ্বের সামনে তুলে ধরতেন।
ইমারতে ইসলামিয়া আফগান জনসাধারণের পক্ষ হতে শহিদ মাওলানা সামিউল হক রহ. মৃত্যুতে শোক বার্তা প্রকাশ করছি। আল্লাহ তায়ালা শায়েখকে উত্তম প্রতিদান দান করুক। যিনি জীবনের শেষ  নি:শ্বাস পর্যন্ত সত্যের উপরই অটল অবিচল ছিলেন।
তাঁর শাহাদত নিঃসন্দেহে ইসলামের দুশমনদেরই কাজ।
নিঃসন্দেহে ইসলামের দুশমনরা এটা চায় নি যে, তাঁর মত একজন শ্রেষ্ঠ আলেমে দ্বীন উম্মতে মুসলিমাকে পথ প্রদর্শন করুক, ইলেমের ময়দানে দরস প্রদান করুক । এজন্য হীনমন্য ও কাপুরুষরা শায়েখকে শহিদ করে দিয়েছে।

নিশ্চই আল্লাহ ক্ষমাশীল ও পরম দয়ালু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =

Back to top button