আরবউসামা মিডিয়াবার্তা ও বিবৃতিমিডিয়াশাইখ আবু ফিরাস আস সুরী রহিমাহুল্লাহশামহযরত উলামা ও উমারায়ে কেরাম

শ্রেষ্ঠ মুজাহিদদের মধ্য থেকে নক্ষত্র তুল্য এক মুজাহিদের শাহাদাতের শোক বার্তার বাংলা অনুবাদ

শ্রেষ্ঠ মুজাহিদদের মধ্য থেকে নক্ষত্র তুল্য এক মুজাহিদের শাহাদাতের শোক বার্তার বাংলা অনুবাদ


ডাউনলোড লিংক-

ওয়ার্ড-

https://justpaste.it/tfeq

ছবি-

https://justpaste.it/tff3

http://u.cubeupload.com/usama_media/28shokbarta01.png
http://u.cubeupload.com/usama_media/28shokbarta02.png

PDF
—-
http://www.mediafire.com/file/yrbr1hj6fmrtgep/28._shok_barta.pdf/file

https://archive.org/download/U_M_A/28.%20shok%20barta.pdf

Word
—–
http://www.mediafire.com/file/pm3ohe2g5epn0ug/28._shok_barta.docx/file

https://archive.org/download/U_M_A/28.%20shok%20barta.docx

=====================

আল কায়েদা শাম শাখা জাবহাতুন নুসরার পক্ষ থেকে-
শ্রেষ্ঠ মুজাহিদদের মধ্য থেকে নক্ষত্র তুল্য এক মুজাহিদের শাহাদাতের শোক বার্তা:

 

সমস্ত প্রশংসা আল্লাহ তাআলার। দরূদ ও সালাম নাযিল হোক রাসূল সা., তাঁর পরিবার বর্গ, সমস্ত সাহাবা এবং তাঁর বন্ধুদের উপর। পর কথা:

আল্লাহ বলেছেন, ‘মুমিনদের মধ্যে কিছু লোক এমন আছে যারা আল্লাহর সাথে কৃত ওয়াদা (আল্লাহর পথে শহীদ হওয়ার মাধ্যমে) সত্য করে দেখিয়েছে। আর তাদের মধ্য থেকে কেউ কেউ এখনও (শহীদ হওয়ার) অপেক্ষায় আছে। তারা আল্লাহর সাথে কৃত ওয়াদা মোটেও পরিবর্তন করেনি।’

আমরা আমাদের মুজাহিদ ভাই এবং বিজয়ী মুসলিম উম্মাহকে হৃদয়ে রক্তক্ষরণ মূলক একটি সংবাদ অর্থাৎ শাইখ আবু ফিরাস সূরী রহ. এবং তাঁর সাথে শাহাদাতপ্রাপ্ত অন্যান্য ভাইদের শাহাদাতের সংবাদ অবহিত করছি। আল্লাহ তাআলা শাইখকে শহীদ হিসাবে কবুল করে নিন ।
পৃথিবীর জুলুম ও অত্যাচারের নেতা আমেরিকার নেতৃত্বাধিন ক্রুসেডারদের আরবীয় মিত্রদের হামলায় গত ২৫ জুমাদাল উখরা ১৪৩৭ জিহরী মোতাবেক ৩ রা এপ্রিল ২০১৬ ঈসায়ীতে শাইখ শাহাদাত বরণ করেন।

শাইখ ও শাইখের সাথে শহীদ ভাইয়েরা আল্লাহর দ্বীনকে বুলন্দ করার জন্য হিজরত করেছেন, জিহাদ করেছেন, বিপদ-আপদে নিজেরা ধৈর্যধারণ করেছেন, অপরকে ধৈর্যের উপদেশ দিয়েছেন এবং রিবাত করেছেন। এক পর্যায়ে তারা তাদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছেগেছেন। তাঁরা যত দিন জীবিত ছিলেন উম্মাহর দু:খ-দুর্দশা দূর করার জন্য আল্লাহর নির্দেশিত পদ্ধতিতে মেহনত করেগেছেন, আর উম্মাহর এই ফিকির নিয়েই শাহাদাত বরণ করেছেন। আমরণ তাঁরা ইসলাম ও কুফরের মধ্যকার আপসহীন মূলনীতির উপর অটল ছিলেন। কুফুরী ও তাগুতী শক্তির ভয়ে তাঁরা তাঁদের মূলনীতে সামান্যতম রদবদও করেননি। আমরা তাঁদের সম্পর্কে উত্তম ধারণা রাখি। তবে আল্লাহ তাআলাই ভাল জানেন।

সত্যনিষ্ঠ তাওহীদের দাঈগণকে আল্লাহ তাআলা বিভিন্নভাবে পরীক্ষা-নিরীক্ষা করেন। আমীর-উমারা এবং প্রিয় জনদের হারানো এই পরীক্ষারই একটি অংশ। কিন্তু আল্লাহর ইচ্ছায় শেষের সুফল তাওহীদের ঝাণ্ডা উত্তোলনকারীদের জন্যই অপেক্ষা করছে।

আমেরিকা স্পষ্টভাবে নুসাইরী সরকারকে সাহায্য করতে শুরু করছে। তার ফল ¯^রূপ সে মুজাহিদদের এমন এক সেনানিবাসে গোলাবর্ষণ করেছে যে সেনানিবাস ব্যাচের পর ব্যাচ এমন সব মুজাহিদ তৈরি করে যাচ্ছিল যারা নুসাইরী, রাফেদী এবং ক্রসেডারদের সম্মেলিত জোটের বিরুদ্ধে বীরত্বের সাথে লড়াই করে নিজের দ্বীন, পরিবার এবং পবিত্র শাম ভ‚মির প্রতিরক্ষায় নিজেদের দায়িত্ব পালন করে যাচ্ছিল। আমেরিকার এই লজ্জাস্কর হামলাার দুই দিন পূর্বে আমাদের বীর ভাইদের খুব ছোট একটি দল তাদেরকে বড় দলের ন্যায় এক ভয়ানক যুদ্ধের মুখোমুখি করেছিল।

আমরা এই কাপুুরুষোচিত হামলার যাবতীয় দায়-দায়িত্ব আমেরিকার ঘারে চাপিয়ে স্পষ্টরূপে ঘোষণা করছি যে, আমেরিকা ও তার দোসরদের জুলুম-নির্যাতন থেকে আমাদের মুসলিম উম্মাহকে উদ্ধারের ক্ষেত্রে বিশেষ করে পবিত্র শামের অধিবাসীদেরকে উদ্ধারের ক্ষেত্রে আমরা ততক্ষণ পর্যন্ত জিহাদ ও শাহাদাতের এই রক্ত পিচ্ছিল পথে চলার ব্যপারে আমাদের অঙ্গিকার নবায়ন করছি, যতক্ষণ না আল্লাহর দল বিজয়ী হওয়ার প্রতিশ্রæতি এবং আল্লাহর শত্রæদের দল নি:শেষ হওয়ার ওয়াদা বাস্তাবায়িত হয়।

শত্রæদের জেনে রাখা উচিৎ, আমাদের আমীর-উমারা ও আমাদের মুজাহিদ ভাইদের শাহাদাতে আমরা মোটেও বিচলিত নই। বরং তাদের শাহাদত তো আমাদেরকে কেবল এই রক্ত ঝরা পথে অবিচল থাকতেই উৎসাহিত করে। আমরা এ পথে ততক্ষণ পর্যন্ত অবিচল থাকবো যতক্ষণ না আল্লাহ তাআলা আমাদের মাঝে এবং আমাদের শত্রæদের মাঝে স্পষ্ট কোনো ফায়সালা করে দেন।

আমাদের শহীদ ভাইদের জন্য শাহাদাতের সেই সুমাহান মর্যাদা বরকতময় হোক, যে মর্যাদা অর্জনের জন্য তারা আমৃত্যু চেষ্টা করেগেছেন। আমরা আল্লাহর কাছে দুআ করছি যেন তিনি তাদের রুহগুলোকে সবুজ পাখির অবয়বে প্রবীষ্ট করে দেন এবং তাদেরকে শুহাদাদের মর্যাদায় উপনীত করে দেন এবং তাদের পরিবার-পরিজন ও আত্মীয়-¯^জনকে ধৈর্যধারণের তাওফীক দান করুন। আর আম্বিয়া আ., সিদ্দিকীন, শুহাদা ও সালেহীনদের মধ্যে আমাদেরকে তাদের সঙ্গে এমতাবস্থায় মিলিত করে দিন যে, আমরা সুমহান আসনে সমাসীন হয়ে ভাই ভাইরূপে একে অপরের সাথে আলাপচারিতায় মত্ত থাকব। আমীন ইয়া রব্বাল আলামীন।

২৮ জুমাদাল উখরা ১৪৩৭ হিজরি
৬ এপ্রিল ২০১৬ ইংরেজি

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

Back to top button