Home / সংবাদ / খোরাসান / ইমারতে ইসলামিয়ার অভিযোগ দফতর!

ইমারতে ইসলামিয়ার অভিযোগ দফতর!

 

ইমারতে ইসলামিয়া আফগানিস্তান সর্বদাই সাধারণ মানুষের সবধরণের সেবা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছেন। খুলেছেন বিভিন্ন সেবামূলক কাউন্সিল, যারা তৈরী করে যাচ্ছেন, মাদ্রাসা, মক্তব, স্কুল, কলেজ, নারীদের জন্য আলাদা শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল, রাস্তা-ঘাট, খাল,কালভার্ট ও ব্রিজের মত নানাধরণের সেবামূলক প্রতিষ্ঠান।

এসবের পাশাপাশি এবার গঠন করেছেন একটি অভিযোগ কাউন্সিল। এই কাউন্সিলের প্রধান কাজসমূহের মধ্য হতে একটি হচ্ছে সাধারণ মানুষের অবিযোগগুলো শোনা এবং তা প্রতিকারের ব্যবস্থা গ্রহণ করা। এই কাউন্সিলের আছে নির্দিষ্ট একটি অফিসিয়াল দফতর, আছেন কয়েকজন কর্মকর্তা। যারা তালেবান মুজাহিদদের নিয়ন্ত্রণাধীন প্রতিটি পাড়া-মহল্লায় গিয়ে গিয়ে সাধারণ মানুষের অভিযোগগুলো শুনেন এবং তা লিখিতভাবে অভিযোগ দফতরে জমা দেন।

তবে এবার এই কাজটাকে সহজ করার লক্ষ্যে অভিযোগ দফতরের পক্ষ হতে তৈরী করা হয়েছে অনেক অভিযোগ বক্স। যেই বক্সগুলোকে বিভিন্ন পাড়া-মহল্লা, শহর ও শহরতলীতে পাইপের মাথায় বেঁধে দেওয়া হয়েছে। যাতে করে সাধারণ মানুষ আগের চেয়ে আরো নির্ভয় ও নির্দ্বিধায় তাদের যেকোন অভিযোগ ইমারতের যেকোন ব্যক্তি বা যেকোন শাখার ব্যাপারে ইমারতের দায়িত্বশীলদের নিকট দায়ের কারতে পারে।

এরপর সাধারণ মানুষের দেয়া অভিযোগগুলোর ব্যাপারে জনসম্মুখেই জিজ্ঞাসিত হতে হয় উক্ত কাজের দায়িত্বশীলকে। অভিযোগের ব্যাপারে বিস্তারিত উত্তর দিতেও হচ্ছে দায়িত্বশীল কর্মকর্তা ও সদস্যদেরকে।

আলহামদুলিল্লাহ, এ যেন খেলাফতে রাশেদার যুগ ফেরে আসার এক উত্তম দৃষ্টান্তের প্রতিচ্ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিরিয়াঃ দাওয়াহ্ এর কাজ করছেন তানযীম হুররাসুদ-দ্বীন।

  আল-ক্বায়দা সিরিয়ান শাখা তানযীম হুররাসুদ-দ্বীন এর মুজাহিদগণ দাওয়াহ বিভাগের পক্ষ হতে তাদের নিয়ন্ত্রিত এলাকাগুলোতে ...