সম্মানিত ভিজিটর! গাজওয়াতুল হিন্দ ওয়েবসাইটের আইপি এড্রেস- 82.221.136.58, ব্রাউজিং করতে সমস্যা হলে আইপি দিয়ে প্রবেশ করুন!
Home / মিডিয়া / আল-কাদিসিয়াহ মিডিয়া / সামনের দিকে অগ্রসর হোন হে শামের সিংহরা!- শাইখ আইমান আয যাওয়াহিরি

সামনের দিকে অগ্রসর হোন হে শামের সিংহরা!- শাইখ আইমান আয যাওয়াহিরি

সামনের দিকে অগ্রসর হোন হে শামের সিংহরা!

– শাইখ আইমান আয যাওয়াহিরি

 

সামনের দিকে অগ্রসর হোন হে শামের সিংহরা!- শাইখ আইমান আয যাওয়াহিরি

 

PDF

https://banglafiles.net/index.php/s/6mwCrsReeJxPnKW

https://archive.org/details/MoveForwardOLionsOfSham
http://www.mediafire.com/file/0hloq1qv0wt9dr3/32.A_S_M_S_Bn.pdf/file

WORD
https://banglafiles.net/index.php/s/YYPJbsTAYqM6mBM

 

 

 

 

সামনের দিকে অগ্রসর হোন হে শামের সিংহরা

শাইখ আইমান আল-জাওয়াহিরি (আল্লাহ্‌ তাঁকে রক্ষা করুন)

بسم الله الرحمن الرحيم

পরম করুণাময় এবং অসীম দয়ালু আল্লাহ্‌র নামে শুরু করছি। শান্তি ও অনুগ্রহ বর্ষিত হোক আল্লাহ্‌র রসূল মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, তাঁর পরিবারবর্গ এবং সাহাবীদের প্রতি।

সারা বিশ্বের মুসলিম ভাইদেরকে জানাই আস-সালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

আহত সিরিয়া থেকে দিনের পর দিন অবিরত রক্ত ঝরছে। কসাইদের কসাই বাশার বিন হাফিয এতে কোনও ধরনের বাধাও দেয়নি এবং কোনও ধরনের অনুশোচনাও প্রকাশ করেনি। সকল ধরনের আঘাত,কোরবানি এবং রক্তপাত সত্ত্বেও সিরিয়াতে আমাদের জনগণ জেগে উঠছে এবং প্রতিনিয়ত তা বেড়েই চলেছে।

সিরিয়ার সাহসী মুজাহিদরা জেগে উঠেছে। আল্লাহ্‌র অনুগ্রহ এবং শক্তিতে সন্ত্রাসী কসাই বাশারকে পরাজিত করে শামের মধ্যে একটি জিহাদের দূর্জয় নগরী গড়ে তোলা ব্যাতীত তারা পিছু হঠবে না। যা ইসলামের দূর্গকে রক্ষা করবে, উম্মাহর সম্পদ্গুলোকে রক্ষা করবে এবং দ্বীনের বিশুদ্ধতাকে রক্ষা করবে।

সেক্যুলার বার্থ গোষ্ঠীর সমর্থকদের সন্ত্রাসী কার্যকলাপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে।  আমাদের সাহসী মুজাহিদ জনগণ আরও বেশি দৃঢ়, ধৈর্যশীল, সংগ্রামী এবং সাহসী হয়ে উঠছে।  সেক্যুলার বার্থ গোষ্ঠীর সমর্থকদের বিরুদ্ধে আমাদের সাহসী মুজাহিদ জনগণ এর এই যুদ্ধ হচ্ছে গর্ব এবং সম্মানের যুদ্ধ। তাঁরা এইটি করে যাচ্ছে একটি অসীম সমুদ্রের মত। মহত্বের এই ধারা থামছেই না। প্রতিরক্ষার এই আগ্নেয়গিরি কিছুতেই পিছু হঠবে না।

হে আমাদের সিরিয়ার জনগণ পশ্চিমা কুফফার আমেরিকা অথবা তুর্কিশ অথবা আরব সরকারগুলোর উপর নির্ভর করবেন না। তারা আপনাদের সাথে কি ধরনের ষড়যন্ত্র করছে সেই সম্পর্কে আপনারা ভালোভাবেই অবগত আছেন। হে আমাদের সিরিয়ার জনগণ আরব লীগ এবং এর অনুসারী দুর্নীতিগ্রস্থ সরকারগুলোর উপর নির্ভর করবেন না কারন তাদের শূন্য হাতগুলোর দেয়ার কিছুই নেই।

পশ্চিমা এবং তুর্কিদের উপর নির্ভর করবেন না  যারা দশকের পর দশক ধরে এই কুফফার পদ্ধতিকে টিকিয়ে রাখার জন্য নিজেদের মধ্যে সমঝোতা, চুক্তি এবং সহযোগীতা করেছিল।  তারা তখনই তাগুত বাশারকে পরিত্যাগ করেছে যখন তারা দেখলো তাদের পদ্ধতি নড়বড়ে হয়ে উঠেছে। তাই আপনাদের কোরবানি,পরিশ্রম এবং  দৃঢ়তারে জন্য আল্লাহতাআলার উপর নির্ভর করুন।

তাদের কেউই চায় না মুসলিম সিরিয়া স্বাধীন এবং শক্তিশালী হয়ে মুক্ত হোক যা ইসরাঈলের বিরুদ্ধে জিহাদের পতাকা উত্তোলন করবে। তারা এমন একটি সিরিয়া চায় যা তাদের গোলাম হয়ে থাকবে ও অরক্ষিত হয়ে থাকবে এবং তাঁদের দ্বীন,ঐতিহ্য,ইতিহাস ও বিজয় গৌরব থেকে বিচ্ছিন্ন হয়ে থাকবে। তারা এমন একটি সিরিয়া চায় যা ইসরাঈলকে স্বীকৃতি দিবে এবং বিশ্বব্যাপী তাদের অন্যায় অবিচারের সাথে সঙ্গতি বজায় রাখবে এবং তাদের অধীনতা স্বীকার করে নিবে, যাকে তারা আন্তর্জাতিক আইনসিদ্ধ হিসেবে গন্য করে।

হে আমাদের সিরিয়ার জনগণ  হৃদয়কে পরাজিত করবেন না, হতাশার মধ্যে নিজেদেরকে নিমজ্জিত করবেন না। এই দুর্নীতিগ্রস্থ তাগুত সরকারের পতন যা ইতিমধ্যে শুরু হয়ে চূড়ান্ত সীমায় পৌঁছে গিয়েছে তাতে নিজেদেরকে ভালোভাবে উজ্জীবিত করুন। আপনাদের অভ্যুথান এবং আন্দোলনকে ততক্ষন পর্যন্ত অব্যাহত রাখুন যতক্ষন পর্যন্ত একটি সৎ,দুর্নীতিমুক্ত, স্বাধীন শাসক না পাচ্ছেন যে শাসক আপনাদেরকে ইসলামিক শরীআহ অনুযায়ী পরিচালিত করবে এবং আপনাদের দেশকে দুর্নীতি ও উম্মাহর শত্রুদের থেকে রক্ষা করবে।

আমি প্রত্যেক মুসলমানকে এবং তুর্কি, ইরাক, জর্ডান ও লেবাননের  স্বাধীন প্রিয় মুসলমানদেরকে নিজে অংশগ্রহন করে, নিজের সম্পদ দিয়ে, নিজের অভিমত দিয়ে এবং তথ্য দিয়ে সকল উপায়ে  সিরিয়ার মুসলমান ভাইদেরকে সাহায্য করার অনুরোধ করছি। এই তাগুত শাসকগোষ্ঠী পুরো মুসলিম উম্মাহর শত্রু। এই তাগুত শাসকগোষ্ঠী দশকের পর দশক ধরে ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে যুদ্ধ করেছিল এবং মুসলমানদের অনুভূতি,জীবন,অর্থ,সম্মান এবং মর্যাদাকে আঘাতের পর আঘাত করেছিল। এরা উম্মাহর যুবকদেরকে বন্দী করে রেখেছে, অত্যাচার করছে এবং হত্যা করছে। এই তাগুত সরকার ৪০ বছর ধরে ইসরাঈলী সীমানা রক্ষা করেছে, সন্ত্রাসবাদ এর নামে ইসলামের বিরুদ্ধে আমেরিকার পরিচালিত যুদ্ধে আমেরিকার সহযোগী হিসেবে কাজ করেছে। এই তাগুত সরকার হামা, হোমস, জিসর আল-শুগহুর এবং দারাতে মুসলিমদের উপর ভয়ংকর গনহত্যা চালিয়ে রক্তের বন্যা বয়ে দিয়েছে। এদের সাথে যুক্ত হয়েছে চোর ডাকাতদের একটি গোষ্ঠী যারা দশকের পর দশক ধারাবাহিকভাবে সিরিয়ার সম্পদ এবং খনিজ সম্পদ লোহা ও আগুন লুট করে নিয়ে যাচ্ছে।

এরা হচ্ছে শয়তানি গোষ্ঠী যার মুখোমুখি হচ্ছে মুসলিম উম্মাহ সিরিয়ার বাইরে এবং ভিতরে। এরা একটি ক্ষতিকারক ক্যান্সার সদৃশ গোষ্ঠী যারা সিরিয়ার স্বাধীনতাকে দমন করতে চায় এবং তাদেরকে বাইরে তাড়িয়ে বেড়াচ্ছে। তাদেরকে উচ্ছেদ করা ছাড়া মুক্তির আর কোনও চিকিৎসা নেই। আমাদের সিরিয়ার জনগণ এবং সকল মুসলিম উম্মাহর আন্দোলন করার অধিকার আছে যাকে তাগুত গোষ্ঠী বলছে তাদের ক্ষমতাকে উচ্ছেদ করার ষড়যন্ত্র হিসেবে। তারা অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের পক্ষে যুদ্ধ করছে, জুলুম নির্যাতনের বিপক্ষে স্বাধীনতার পক্ষে যুদ্ধ করছে, নিগ্রহের বিপক্ষে স্বাধীনতার পক্ষে যুদ্ধ করছে, দুর্নীতির বিরুদ্ধে সততার পক্ষে যুদ্ধ করছে এবং ইসলামের শত্রুদের বিরুদ্ধে যুদ্ধ করছে।

যদি আমরা মুক্তি পেতে চাই তাহলে আমাদেরকে অবশ্যই এই তাগুত গোষ্ঠী থেকে মুক্তি পেতে হবে। যদি আমরা ন্যায় বিচার পেতে চাই তাহলে আমাদেরকে অবশ্যই এই তাগুত গোষ্ঠীর বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে হবে। যদি আমরা স্বাধীনতা চাই তাহলে আমাদেরকে অবশ্যই এই তাগুত গোষ্ঠীর মুখোমুখি হতে হবে। যদি আমরা বাইত আল-মাকদিসকে মুক্ত করতে চাই তাহলে আমাদেরকে অবশ্যই এই তাগুত গোষ্ঠীকে ক্ষমতা থেকে অপসারিত করতে হবে।

হে শামের সিংহরা বিজয়ের দিকে অগ্রসর হওয়া ছাড়া আপনাদের আর কোনও সুযোগ নেই এবং ইহার মূল্যকে পরিশোধ করুন। হতাশ হবেন না, হৃদয়কে ভাঙ্গবেন না এবং দূর্বল হবেন না। কোরআনের এই আয়াতকে স্মরন রাখবেন যেখানে আল্লাহ সুবহানুহুতাআ’লা বলেনঃ

﴿ وَلاَ تَهِنُوا وَلاَ تَحْزَنُوا وَأَنتُمُ الأَعْلَوْنَ إِن كُنتُم مُّؤْمِنِينَ {139} إِن يَمْسَسْكُمْ قَرْحٌ فَقَدْ مَسَّ الْقَوْمَ قَرْحٌ مِّثْلُهُ وَتِلْكَ الأيَّامُ نُدَاوِلُهَا بَيْنَ النَّاسِ وَلِيَعْلَمَ اللّهُ الَّذِينَ آمَنُواْ وَيَتَّخِذَ مِنكُمْ شُهَدَاء وَاللّهُ لاَ يُحِبُّ الظَّالِمِينَ {140} وَلِيُمَحِّصَ اللّهُ الَّذِينَ آمَنُواْ وَيَمْحَقَ الْكَافِرِينَ {141} أَمْ حَسِبْتُمْ أَن تَدْخُلُواْ الْجَنَّةَ وَلَمَّا يَعْلَمِ اللّهُ الَّذِينَ جَاهَدُواْ مِنكُمْ وَيَعْلَمَ الصَّابِرِينَ.{142} ﴾

“আর তোমরা নিরাশ হয়ো না এবং দুঃখ করো না। যদি তোমরা মুমিন হও তবে, তোমরাই জয়ী হবে।তোমরা যদি আহত হয়ে থাক, তবে তারাও তো তেমনি আহত হয়েছে। আর এ দিনগুলোকে আমি মানুষের মধ্যে পালাক্রমে আবর্তন ঘটিয়ে থাকি। এভাবে আল্লাহ জানতে চান কারা ঈমানদার আর তিনি তোমাদের কিছু লোককে শহীদ হিসাবে গ্রহণ করতে চান। আর আল্লাহ অত্যাচারীদেরকে ভালবাসেন না। আর এ কারণে আল্লাহ ঈমানদারদেরকে পাক-সাফ করতে চান এবং কাফেরদেরকে ধবংস করে দিতে চান।তোমাদের কি ধারণা, তোমরা জান্নাতে প্রবেশ করবে? অথচ আল্লাহ এখনও দেখেননি তোমাদের মধ্যে কারা জেহাদ করেছে এবং কারা ধৈর্য্যশীল।” (সূরা আল-ইমরান: ১৩৯১৪২)

হে শামের সিংহরা ইসলামকে, অত্যাচারিতদেরকে ,নির্যাতিতদেরকে এবং বন্দী মুসলিমদেরকে সাহায্য করার জন্য আল্লাহ্‌র পথে জিহাদের স্মৃতিগুলোকে আবার জাগরিত করুন। মুসলিম শহীদদের জন্য তাদের কাছ থেকে প্রতিশোধ গ্রহণ করুন। মুসলিম ভূমিগুলোর প্রতিরক্ষা এবং ইসলামিক শরীআহকে প্রতিষ্ঠিত করার জন্য আল্লাহ্‌র পথে জিহাদের স্মৃতিগুলোকে আবার জাগরিত করুন। গোলান ভূমিকে মুক্ত করার চেষ্টা করুন। আল্লাহ্‌র ইচ্ছায় জিহাদকে ততদিন পর্যন্ত জারি রাখুন যতদিন পর্যন্ত না আল-কুদসের পাহাড়গুলোর দখলকারীদের উপর বিজয় প্রতিষ্ঠিত না হয়।

হে শামের সিংহরা আপনাদের অতীত ইতিহাসকে ভুলবেন না এবং আপনাদের ভূমিকা হবে আপনাদের জাতির বিরুদ্ধে দাঁড়ানো আগ্রাসনকারীদের পরাজিত করা। স্মরন রাখবেন আপনাদের পূর্বপুরুষদের সাহসীরা ইসলামের সম্মান এবং মুসলিমদের পবিত্রতাকে রক্ষা করেছিল। হে আরব সিংহরা,হে কুর্দিশ সিংহরা, হে সার্কেশিয়ান নায়কেরা, হে সাহসী তুর্কীরা লা ইলাহা ইল্লাল্লাহ এর পতাকাতলে সকলে একতাবদ্ধ হোন যেভাবে সালাহ আদ-দ্বীন বাইত আল-মাকদিসকে মুক্ত এবং বিজয় করার নজির আপনাদেরকে দেখিয়েছিল। আপনারা ততদিন পর্যন্ত বিজয় অর্জন করতে পারবেন না যতদিন পর্যন্ত না আপনারা তাওহিদের এই পতাকায় একতাবদ্ধ না হবেন। মনে রাখবেন নূর আদ-দ্বীন এর দামেস্ককে মুক্ত করার অভিযান এবং সালাহ আদ-দ্বীন  কায়রোকে মুক্ত করার অভিযান এর সাথেই সালাহ আদ-দ্বীন  এর আল-কুদসকে মুক্ত করার  অভিযান শুরু হয়েছিল।

আপনাদের জেগে উঠার সাথে সাথে আপনারা বাইত আল-মাকদিস এবং দখলকৃত মুসলিম ভূমিগুলোকে মুক্ত করার ইচ্ছাকে জাগ্রত করুন। যদি আপনারা আল্লাহ্‌র প্রতি বিশ্বাসী হয়ে থাকেন তাহলে আল্লাহতাআলা আপনাদেরকে দেওয়া তাঁর প্রতিশ্রুতিগুলোকে পূর্ন করবেন এবং আপনাদের কোরবানির সঠিক মর্যাদা দিবেন। এইভাবে আল্লাহ্‌র অনুগ্রহে সেইখানে অন্য একটি বিজয় অর্জিত হবে।

আপনাদেরকে অবশ্যই জানা উচিত যে আমরা একটি উম্মাহ এবং তাগুত শাসকগোষ্ঠী ও দখলদার কুফফারদের জোটের বিরুদ্ধে আমরা একই যুদ্ধক্ষেত্রে আছি।

শয়তানের আনুগত্য করবেন না। আল্লাহ্‌র আনুগত্য করুন যিনি তাঁর পবিত্র কালামে বলেনঃ

﴿ وَمَا النَّصْرُ إِلاَّ مِنْ عِندِ اللّهِ ﴾

আর সাহায্য শুধুমাত্র পরাক্রান্ত, মহাজ্ঞানী আল্লাহরই পক্ষ থেকে” (সূরা আল-ইমরান: ১২৬)

আল্লাহ্‌ পবিত্র কালামে আরও বলেনঃ

﴿ إِن تَنصُرُوا اللَّهَ يَنصُرْكُمْ وَيُثَبِّتْ أَقْدَامَكُمْ ﴾

হে বিশ্বাসীগণ! যদি তোমরা আল্লাহকে সাহায্য কর, আল্লাহ তোমাদেরকে সাহায্য করবেন এবং তোমাদের পা দৃঢ়প্রতিষ্ঠ করবেন।” (সূরা মুহাম্মদঃ৭)

হে শামের সিংহরা মৃত্যুকে গ্রহণ করে  আখিরাতের কাঙ্খিত জীবনের দিকে অগ্রসর হোন।

[কবিতা]

تأخرتُ أستبقي الحياةَ فلم أجدْ  * * * لنفسي حياةً مثلَ أن أتقدما

যখন আমি জীবনকে রক্ষা করতে চেয়েছিলাম তখন আমি হতাশাগ্রস্থ ছিলাম, কিন্তু আমি খুঁজে বের করতে পারিনি*** যখন আমি সামনের দিকে অগ্রসর হলাম তখনই আমি একটি জীবন পেয়েছি।

 

হে শামের সিংহরা সামনের দিকে অগ্রসর হোন। আল্লাহ্‌ আপনাদের সাথে আছেন এবং আল্লাহ আপনাদের সাহায্য করবেন। নিরাপত্তা এবং সাহায্য দিতে আল্লাহই যথেষ্ঠ।

সবশেষে আমরা বলতে চাই সকল প্রশংসা আল্লাহ্‌র যিনি সারা জাহানের মালিক। শান্তি ও অনুগ্রহ বর্ষিত হোক আল্লাহ্‌র রসূল মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, তাঁর পরিবারবর্গ এবং সাহাবীদের প্রতি। আস-সালামুআলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

মূলঃ আস-সাহাব ফাউন্ডেশন

                                                    উৎসঃ আল-ফজর মিডিয়া সেন্টার

অনূবাদনায় ও পরিবেশনায়

আল-ক্বাদিসিয়াহ ফাউন্ডেশন

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চিন্তাধারা সিরিজ- ৩৪ || মিল্লাতে ইবরাহীম ও তার অকাট্য বিষয়গুলোর প্রতি শিথিলতা || শাইখ সাঈদ আশ-শিহরী রহিমাহুল্লাহ

​  مؤسسة الحكمة আল হিকমাহ মিডিয়া Al-Hikmah Mediaتـُــقدم পরিবেশিত Presents الترجمة البنغالية বাংলা অনুবাদ Bengali ...