খোরাসানসংবাদ

শীতের রাত পোহালেই শুরু হবে বসন্তের ভোর!!

শীতের রাত পোহালেই শুরু হবে বসন্তের ভোর!!

শীতের মৌসুম এখন প্রায় শেষ দিকে, এদিকে বসন্তের হাওয়াও বইতে শুরু করেছে। নীল আকাশে স্বচ্ছ মেঘের আভা, চারদিকের বরফে ঢাকা পাহাড় ও ফসলের জমিগুলো সবুজ-শ্যামলে পরিণত হওয়ার দৃশ্যগুলো যেন হৃদয়ে ঝাঁকি দিয়ে কিছু একটা বলে যাচ্ছে, যেন নতুন কোন ভোরের শুভ সংবাদ দিচ্ছে।

হা, আমি শীতের সকালে বরফে ঢাকা খোরাসানের কথা বলছি। যেখানে এখন শীতের ঋতু শেষ হওয়ার পথে, তাই উঁকি মারতে শুরু করেছে বসন্তের সুন্দর এক ভোর। এখন সেখানে মনোরম এক আবহাওয়া বিরাজ করতে শুরু করেছে। ঋতু বদলের হওয়াই নয় বরং অন্য এক হাওয়াও এখন সেখানে বিরাজ করতে শুরু করেছে।

প্রকৃতির এই পালাবদলের সাথে সাথে খোরাসানে প্রতিষ্ঠিত ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিরদো ঘুরে দাঁড়াতে চলছে।

প্রতিদিন আফগানের মাটিতে তালেবান মুজাহিদদের কাছে আমেরিকার নির্মম পতন। পরাজয়ের গ্লানি নিয়ে আফগান থেকে পলায়নের শেষরক্ষার চিন্তায় বিভোর আমেরিকা!!!
প্রতিদিন মুজাহিদদের হাতে তাগুত কুফফার সৈনিকদের আশানুরূপ নিহত হওয়া। সমস্ত অঞ্চল ধীরে ধীরে তালেবানদের হস্তগত হওয়াসহ বর্তমান পরিস্থিতি যেন ভিন্ন দিকে মোড় নিচ্ছে।
আফগানের প্রাকৃতিক পরিবর্তনের সাথে সাথে ইমারাতে ইসলামিয়ার যে জাগরণ শুরু হয়েছে, তা যেন মুসলিম উম্মাহর বিশ্ব বিজয়ের বার্তা দিয়ে যাচ্ছে।
খোরাসানের এ বসন্ত যেন মুসলিম উম্মাহর ইসলামী বসন্তের আভাষ।
বসন্তের এই ছোঁয়া শুধু ঋতুতেই সীমাবদ্ধ থাকছে না বরং বসন্তের এই ছোঁয়া নতুন করে ইসলামী বসন্তের ছোঁয়াকেও বয়ে নিয়ে আসছে।

বর্তমান পরিস্থিতি সেই ইঙ্গিতই বহন করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − fourteen =

Back to top button