আন-নাসর মিডিয়াআর্কাইভআল কায়েদা ভারতীয় উপমহাদেশ (AQIS)তানজীমনির্বাচিতপাকিস্তান আর্কাইভবার্তা ও বিবৃতিবার্তা ও বিবৃতি [আন নাসর]মিডিয়া

প্রেস রিলিজ || প্রসিদ্ধ জিহাদী কমান্ডার মাওলানা আব্দুল জাব্বার রহ. এর পাকিস্তানী গোয়েন্দা সংস্থার হাতে শাহাদাত বরণ! || আল-কায়েদা উপমহাদেশ


الترجمة البنغالية : بيان صحفي رقم 101
پریس ریلیز (101) : معروف جہادی قائد کمانڈر مولانا عبد الجبار – رحمۃ اللہ علیہ – کی پاکستانی خفیہ اداروں کے ہاتھوں شہادت

আল-কায়েদা উপমহাদেশ
প্রসিদ্ধ জিহাদী কমান্ডার মাওলানা আব্দুল জাব্বার রহ. এর পাকিস্তানী গোয়েন্দা সংস্থার হাতে শাহাদাত বরণ!

প্রেস রিলিজ: PR_101_AQS [১০১]
১৯ যিলকদ ১৪৪০ হিজরি
১ আগস্ট ২০১৯ ইংরেজি
[বাংলা অনুবাদ]
————-
مع تحيّات إخوانكم
في مؤسسة النصر للإنتاج الإعلامي
قاعدة الجهاد في شبه القارة الهندية (بنغلاديش)
আপনাদের দোয়ায় মুজাহিদ ভাইদের ভুলবেন না!
আন নাসর মিডিয়া
আল কায়েদা উপমহাদেশ বাংলাদেশ শাখা
In your dua remember your brothers of
An Nasr Media
Al-Qaidah in the Subcontinent [Bangladesh]
————————-

সমস্ত প্রশংসা আল্লাহর জন্য। দরূদ ও  সালাম বর্ষিত হোক আল্লাহর রাসূলের উপর এবং তার পরিবারবর্গ, সাহাবা ও যারা তার সাথে বন্ধুত্ব রাখে তাদের উপর।

আল্লাহ তা’আলা বলেন:

مِنَ الْمُؤْمِنِيْنَ رِجَالٌ صَدَقُوْا مَا عَاهَدُوا اللّٰهَ عَلَيْهِ فَمِنْهُمْ مَّنْ قَضٰى نَحْبَهٗ وَمِنْهُمْ مَّنْ يَّنْتَظِرُ وَمَا بَدَّلُوْا تَبْدِيْلًا ؀ (سورۃ الاحزاب: ۲۳)

“এই ঈমানদারদের মধ্যেই এমন লোকও আছে, যারা আল্লাহর সঙ্গে কৃত প্রতিশ্রুতিকে সত্যে পরিণত করেছে। ফলে তাদের কতক নিজেদের নজরানা আদায় করে দিয়েছে আর কতক এখনো প্রতীক্ষায় আছে। আর তারা (তাদের ইচ্ছার ভেতর) কিছুমাত্র পরিবর্তন ঘটায়নি।” (সূরা আহযাব-২৩)

আমরা অত্যন্ত দু:খের সাথে পাকিস্তানে বসবাসকারী মুসলিম উম্মাহর উদ্দেশ্যে সাধারণভাবে এবং ইসলামের মুজাহিদগণের উদ্দেশ্যে বিশেষভাবে “তেহরিকে গালাবায়ে ইসলাম পাকিস্তান” এর আমীর মাওলানা আব্দুল জাব্বার রহ. এর শাহাদাতের জন্য শোক প্রকাশ করছি। আল্লাহ তা’আলা মাওলানা আব্দুল জাব্বারের প্রতি রহম করুন। তাকে উচ্চমর্যাদা দান করুন, তার শাহাদাতকে কবুল করুন এবং তার পরিবারবর্গকে উত্তম সবর দান করুন। আমীন!

কমান্ডার মাওলানা আব্দুল জাব্বার পাকিস্তানের একজন প্রসিদ্ধ মুজাহিদ কমান্ডার ছিলেন। তিনি সারা জীবন আল্লাহর কালিমাকে বুলন্দ করার জন্য জিহাদ করে গেছেন। এমন এক জিহাদ, যা মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শরীয়তে ফরজ করা হয়েছে। সেই জিহাদ, যার কর্মকৌশলের উৎসও স্বয়ং শরীয়ত, যা কোন দেশের ফরেইন পলিসি, কোন কোর কমান্ডারের চিন্তা-গবেষণা অথবা আই এস আই এর চিন্তাবিদদের চিন্তার ফসল নয়। তিনি এই ধারায়ই জিহাদ করছিলেন এবং নিজেকে, নিজের সাথীদেরকে ও সাংগঠনিক সকল উপকরণগুলোকে  আমেরিকার বিরুদ্ধে চলমান জিহাদে ইমারাতে ইসলামীয়া আফগানিস্তানের প্রতিরক্ষায় ব্যয় করেছেন।

এমন সময়, যখন আমেরিকা ও তার জোট আফগানিস্তানে স্থলযুদ্ধে ইতিমধ্যেই হেরে গেছে, তখন ইমারাতে ইসলামীয়া আফগানিস্তান এবং ইসলাম ও মুসলিমদের শত্রু আমেরিকার সম্মুখ সারির জোট পাকিস্তানী সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা আইএসআই মাওলানা আব্দুল জাব্বারকে আকস্মিকভাবে তুলে নিয়ে যায়, লাপাত্তা করে ফেলে এবং নিজেদের গোপন টর্চার সেলে আটকে রাখে।

মাওলানা আব্দুল জাব্বার থেকে চাওয়া হচ্ছিল, যেন তিনি নিজের জিহাদী মানহাজ ও সংগঠনকে পুরোপুরি আইএসআই এর অনুগত করে দেন এবং পাকিস্তানের সেনাবাহিনীর অনুগত থেকে “পয়গামে পাকিস্তান” নামক বিবৃতিরগুলোর মত তাকে ঢেলে সাজান আর আফগান জিহাদ ছেড়ে দেন।

মাওলানা আব্দুল জাব্বার আমেরিকান ইশারায় পরিচালিত গোপন এজেন্সির শরীয়তের সাথে সাংঘর্ষিক দাবি মানতে অস্বীকার করেন। অবশেষে এক দীর্ঘ সময় বন্দি ও লাপাত্তা থাকার পর গোপন এজেন্সিগুলোর কর্মীরা তাকে শহীদ করে দেয় আর লাশটি অন্যান্য হাজারো শহীদদের মত কোন এক মহাসড়কে ফেলে দেয়। إنا لله وإنا إليه راجعون

وَلاَ تَحْسَبَنَّ الَّذِينَ قُتِلُواْ فِي سَبِيلِ اللّهِ أَمْوَاتاً بَلْ أَحْيَاءٌ عِندَ رَبِّهِمْ يُرْزَقُونَ؀ فَرِحِينَ بِمَا آتَاهُمُ اللّهُ مِن فَضْلِهِ وَيَسْتَبْشِرُونَ بِالَّذِينَ لَمْ يَلْحَقُواْ بِهِم مِّنْ خَلْفِهِمْ أَلاَّ خَوْفٌ عَلَيْهِمْ وَلاَ هُمْ يَحْزَنُونَ؀ يَسْتَبْشِرُونَ بِنِعْمَةٍ مِّنَ اللّهِ وَفَضْلٍ وَأَنَّ اللّهَ لاَ يُضِيعُ أَجْرَ الْمُؤْمِنِينَ؀ الَّذِينَ اسْتَجَابُواْ لِلّهِ وَالرَّسُولِ مِن بَعْدِ مَا أَصَابَهُمُ الْقَرْحُ لِلَّذِينَ أَحْسَنُواْ مِنْهُمْ وَاتَّقَواْ أَجْرٌ عَظِيمٌ؀ الَّذِينَ قَالَ لَهُمُ النَّاسُ إِنَّ النَّاسَ قَدْ جَمَعُواْ لَكُمْ فَاخْشَوْهُمْ فَزَادَهُمْ إِيمَاناً وَقَالُواْ حَسْبُنَا اللّهُ وَنِعْمَ الْوَكِيلُ ؀ (سورۃ آلِ عمران: ۱۶۹ – ۱۷۳)

“এবং (হে নবী!) যারা আল্লাহর পথে নিহত হয়েছে, তাদেরকে কখনো মৃত মনে করো না, বরং তারা জীবিত। তাদেরকে তাদের প্রতিপালকের কাছে রিযিক দেওয়া হয়। আল্লাহ নিজ অনুগ্রহে তাদেরকে যা-কিছু দিয়েছেন তারা তাতে প্রফুল্ল। আর তাদের পরে এখনো যারা (শাহাদাতের মধ্যে) তাদের সঙ্গে মিলিত হয়নি, তাদের ব্যাপারে একারণে তারা আনন্দবোধ করে যে, (তারা যখন তাদের সঙ্গে এসে মিলিত হবে, তখন) তাদের কোনও ভয় থাকবে না এবং তারা দু:খিতও হবে না।

তারা আল্লাহর নিয়ামত ও অনুগ্রহের কারণে আনন্দ উদযাপন করে এবং একারণেও যে, আল্লাহ মুমিনদের কর্মফল নষ্ট করেন না। যারা জখম হওয়ার পরও আল্লাহ ও তার রাসূলের ডাকে সাড়া দিয়েছে। এরূপ সৎকর্মশীল ও মুত্তাকীদের জন্য আছে  মহা প্রতিদান। যাদেরকে লোকে বলেছিল, (মক্কার কাফের) লোকেরা (তোমাদের সাথে যুদ্ধ করার) জন্য (পুনরায়) সেনা সংগ্রহ করছে, সুতরাং তাদেরকে ভয় কর, তখন এটা (এই সংবাদ) তাদের ঈমানের মাত্রা আরো বাড়িয়ে দেয় এবং তারা বলে উঠে: আমাদের জন্য আল্লাহই যথেষ্ট এবং তিনি উত্তম কর্মবিধায়ক।” (সূরা আলে ইমরান-১৬৯-১৭৩)

মাওলানা আব্দুল জাব্বার সাহেবের শাহাদাত পাকিস্তানের বিশ্বাসঘাকত সেনাবাহিনী ও গোপন এজেন্সীগুলোর চেহারার মুখোশ আরো অধিক উম্মুক্ত করে দেয়। ইসলাম রক্ষার জন্য আফগানিস্তানে জিহাদ ফি-সাবিল্লিাহ করার অপরাধ এই এজেন্সিগুলোর নিকট ক্ষমাযোগ্য নয়। তার শাস্তি হল, আকস্মিকভাবে তুলে নিয়ে যাওয়া, লাপাত্তা করে ফেলা, টর্চার সেলে নির্যাতন করা এবং হত্যা করে মহাসড়কে ফেলে দেওয়া।

আল্লাহ তা’আলা ইসলামপন্থীদেরকে সুউচ্চ করুন এবং মাওলানা আব্দুল জাব্বার সহ আরো হাজার হাজার শহীদ, লাখো বন্দী ও লাপাত্তা মুজাহিদদের প্রতিশোধ নিজ মুজাহিদ বান্দাদের হাতে গ্রহণ করান। আমীন! ইয়া রাব্বাল আলামীন।

وآخر دعوانا أن الحمد للہ ربّ العالمین۔ وصلی اللہ علی نبینا محمد

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =

Back to top button