অডিও ও ভিডিওঅডিও ও ভিডিও [আল হিকমাহ]আরবআর্কাইভআল-হিকমাহ মিডিয়াইয়েমেনবাংলা প্রকাশনামিডিয়াশাইখ ইবরাহীম ইবনে হাসান আল আসিরি রহিমাহুল্লাহসৌদি রাজপরিবারের অপরাধনামাহযরত উলামা ও উমারায়ে কেরাম

জাজীরাতুল আরবের শহীদ তারকাদের স্মরণে শোকবার্তা – শায়খ ইব্রাহিম আল আসিরি (হাফি)

আল হিকমাহ পরিবেশিত
বাংলা সাবটাইটেল ভিডিও

জাজীরাতুল আরবের শহীদ তারকাদের প্রতি শোকবার্তা

বয়ানে
ইবরাহীম ইবনে হাসান আল আসিরি

ডাউনলোড:

https://archive.org/details/13.aqapineulogyoftheconstellationofmartyrsofthepeninsulabnhq

HQ MP4 (49 MB) :
https://archive.org/download/13.-aqap-in-eulogy-of-the-constellation-of-martyrs-of-the-peninsula-bn-hq/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_hq.mp4
https://archive.org/details/13.-aqap-in-eulogy-of-the-constellation-of-martyrs-of-the-peninsula-bn-hq
https://www.solidfiles.com/v/yZDrjgqynYMp8
https://anonfiles.com/T7A3Lfi2pd/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_hq_mp4
https://j.top4top.io/m_1757yqr861.mp4
https://mega.nz/file/EskUEJaa#KKGnIXCwVMmu49_gTm8V5EkThodko1UDq6vvokUnzYo
https://archive.org/download/13.aqapineulogyoftheconstellationofmartyrsofthepeninsulabnhq/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_hq.mp4
http://www.mediafire.com/file/2tvl2mffvm6pfn0/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_hq.mp4/file

MQ MP4 (17 MB) :
https://archive.org/details/13.-aqap-in-eulogy-of-the-constellation-of-martyrs-of-the-peninsula-bn-hq/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_lq.mp4
https://archive.org/download/13.-aqap-in-eulogy-of-the-constellation-of-martyrs-of-the-peninsula-bn-hq/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_lq.mp4
https://anonfiles.com/3d68L2i2p2/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_lq_mp4
https://mega.nz/file/MgVgUZ6Q#AZQVNdZQ-78dlANMhjqgmH6fijExK1HKPYP9jYhSN1c
https://www.solidfiles.com/v/V7LXwDmKqDY5R
https://b.top4top.io/m_17575dbbm1.mp4
https://archive.org/download/13.aqapineulogyoftheconstellationofmartyrsofthepeninsulabnhq/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_lq.mp4
http://www.mediafire.com/file/bq4wtmhnqa1nk2w/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_bn_lq.mp4/file

LQ 3GP (14 MB) :
https://f.top4top.io/m_1757r33zh1.3gp
https://archive.org/download/13.-aqap-in-eulogy-of-the-constellation-of-martyrs-of-the-peninsula-bn-hq/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula.3gp
https://anonfiles.com/hf59L5ibpf/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula_3gp
https://mega.nz/file/1htUFZLb#EGOG1HblQqdN15UkXvXdhNUtv4oWWSDQIF67vpp_T0Q
https://www.solidfiles.com/v/WGLXagvz3VaY4
https://archive.org/download/13.aqapineulogyoftheconstellationofmartyrsofthepeninsulabnhq/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula.3gp
http://www.mediafire.com/file/rsq5lyhpa7ek5jh/13.Aqap-InEulogyOfTheConstellationOfMartyrsOfThePeninsula.3gp/file

জাজিরাতুল আরবের শহীদ তারকাদের প্রতি শোকবার্তা

ইবরাহীম ইবনে হাসান আল আসিরি

 

 

|| বাংলা সাবটাইটেল ||

 

 

আল হিকমাহ মিডিয়া

 

সমস্ত প্রশংসা আল্লাহর জন্য। যিনি সমস্ত জগতের প্রতিপালক। দরূদ সালাম বর্ষিত হোক নবী ও রাসূলগণের সেরা রাসূলের উপর এবং আমাদের নবী মুহাম্মদ, তার পরিবারবর্গ ও সাহাবাদের উপর। তারপর:

সাধারণভাবে সকল মুসলিমদের প্রতি এবং বিশেষভাবে মুজাহিদদের প্রতি নিবেদন করছি:

নক্ষত্রতুল্য একদল মুজাহিদ ও ইলমের শায়খের বিদায়ে আল্লাহ আপনাদেরকে উত্তম শান্তনা ও মহা প্রতিদান দান করুন! যাদের সর্বপ্রধান হলেন, শায়খ আলে সুহায়ল আযযাহরানী, শায়খ আব্দুল হামিদ আলহুমায়দী ও শায়খ আব্দুল আযিয আদ দুওয়াইল আলইনযী, যারা সবরের সাথে জালিম সাউদী সরকারের হাতে নিহত হয়েছেন।

আরো নিবেদন করছি, শহীদদের সম্মানিত গোত্রসমূহ উতাইবা, কাহতান, যাহরান, মুত’ইর, বনী শাহর, বনী তামীম ও বনী দাওয়াসেরসহ অন্যান্য গোত্রসমূহের প্রতি, যাদের সকলের উল্লেখ করা এস্থানে সম্ভব হবে না, আল্লাহ আপনাদেরকে মহা প্রতিদান দান করুন এবং ঐ সকল মহান ব্যক্তিবর্গ ও সম্মানিত বাহাদুরদের বিদায়ে আপতিত মসিবতের উত্তম বদল দিন। নিশ্চয়ই তারা মর্যাদাময় স্থানে নিহত হয়েছেন। আল্লাহর রাস্তার মুজাহিদ হিসাবে নিহত হয়েছেন।

তাদের একমাত্র অপরাধ এবং তাদের বিরুদ্ধে একমাত্র অভিযোগ এই যে, তারা মুহাম্মদ ﷺ এর ভূমিতে ক্রুসেডারদের বিরুদ্ধে মোকাবেলা করেছেন, যখন সেখান থেকে আমেরিকান জঙ্গী বিমানগুলো ছেড়ে যাচ্ছিল আফগানিস্তানে ও ইরাকে আমাদের দুর্বল মুসলমান ভাইদেরকে হত্যা করার জন্য।

হ্যাঁ, তারা মর্যাদাময় স্থানে মৃত্যুবরণ করেছেন, এমতাবস্থায় যে, তারা কয়েক দশকের বেশি সময় ধরে নিজেদের দ্বীনের উপর অবিচল ছিলেন। তারা তাদের প্রতিশ্রুতির উপর অটল ছিলেন, তাতে কোন পরিতর্বন ঘটাননি, কোন বিকৃতি করেননি। আল্লাহ তাদের মাধ্যমে তার শত্রুদেরকে ভীত-সন্ত্রস্ত করেছেন এবং ক্রুসেডারদেরকে অপদস্থ করেছেন।

 যুদ্ধে আমেরিকার পা নড়বড়ে করে দিয়েছেন, যেসময় আমেরিকা ধারণা করেছিলো, তারা অতিসত্তর মুসলিমদের ভূমিগুলো ভাগ করে নিবে এবং সম্পদগুলো লুটে নিবে।

আর সে সময় তারা সমস্ত মুসলিম দেশসমূহের প্রাণকেন্দ্র মুহাম্মদ ﷺ এর ভুমিতে নিরাপদ আশ্রয়ে অবস্থান করছিল।

তাই আল্লাহ আপনাদের প্রতি রহম করুন হে বাহাদুরগণ! হে ঐ সকল ব্যক্তিগণ! যারা আমেরিকার পদচারণা থামিয়ে দিয়েছেন এবং তাদের স্বপ্ন-সাধ চুরমার করে দিয়েছেন।

আল্লাহর শপথ! আপনারা আপনাদের দায়িত্ব পূর্ণভাবে পালন করেছেন এবং আপনারা ছিলেন হকের উপর প্রতিষ্ঠিত সঠিক গন্তব্যের যাত্রী। আমার কারাগারে থাকার সময়গুলোতে আল্লাহ আযযা ওয়া জাল্লা আমাকে ঐ সকল বীর শহীদদের সকলের সাথেই উঠা বসা ও সময় কাটানোর তাওফীক দান করে অনুগ্রহ করেছেন (আমরা তাদেরকে শহীদ বলেই ধারণা করি, আর তাদের প্রকৃত হিসাব গ্রহিতা আল্লাহই। আল্লাহর শপথ! যদি আমাদের থেকে সাক্ষ্য চাওয়া হত, তাহলে আমরা সাক্ষ্য দিতাম: “তারা ছিলেন শ্রেষ্ঠদের মধ্যে শ্রেষ্ঠ, সদা ইবাদতকারী পরম উদার। তাদের ইবাদত আখলাক ও ইলমের অন্বেষা সম্পর্কে কোন প্রশ্নই চলে না। হকের উপর দৃঢ়তা, হকের দৃষ্টান্ত স্থাপন ও ইসলামের শত্রুদের বিরুদ্ধে কঠোরতায় তাদের তুলনায়ই চলে না। আসলে তারাই ছিলেন এর যোগ্য ও এব্যাপারে সবার থেকে অগ্রগণ্য। বুঝের পরিপক্কতা, ধী শক্তি, জ্ঞানের ব্যাপকতা, দ্বীনের সাহায্যের জন্য উদ্বিগ্নতা এবং আল্লাহর তাকদীরের কাছে আত্মসমর্পণের ক্ষেত্রে তারা ছিলেন অনুসরণীয় আদর্শ এবং জ্যোতির্ময় প্রদীপ। তারা আমাদের মধ্য থেকে এবং আমরা তাদের মধ্য থেকে। ইসলাম ও জিহাদ আমাদেরকে একসূত্রে আবদ্ধ করেছে এবং আমাদেরকে ও তাদেরকে পরীক্ষা ও কষ্টের লোকমা গলাধঃকরণ করিয়েছে। আল্লাহর নিকট আমাদের এবং তাদের কবুলিয়াতের দুআ করছি।”

হ্যাঁ, হে সাউদ পরিবারের কারাগারে বন্দী প্রিয়গণ! আপনারা আমাদের থেকে এবং আমরা আপনাদের থেকে। আমাদের সকলের ক্ষতই এক, আমাদের সকলের সমস্যা এক এবং আমাদের সকলের গন্তব্যও এক। সেই আল্লাহ জানেন, যিনি ব্যতিত কোন উপাস্য নেই! আমরা আপনাদেরকে মুক্ত করার জন্য কত রকমের পন্থা। অবলম্বন করেছি এবং কত কষ্টকর ও পুনঃপুন চেষ্টা করেছি।

আমি ঈমান ও হিকমতের ভূমি ইয়ামানের সম্মানিত ভাইদের নিকট আসার পর থেকেই আমাদের শায়খ আবু বসীর রহঃ এর নিকট সাউদ পরিবারের কারাগারে বন্দী মুজাহিদ ভাইদের মুক্তির জন্য কোন পদক্ষেপ নেওয়ার প্রস্তাব পেশ করে আসছিলাম। তিনি আমাকে বলেছিলেন, তুমি এরজন্য যা চাও, আমি তা দিয়েই তোমাকে সাহায্য করবো।

হ্যাঁ, আল্লাহর শপথ! আমরা জিহাদ করছিলাম এবং দীর্ঘ সময় এর মধ্যে কেটেছে, এ সময়ের মধ্যে আমরা কখনো আপনাদেরকে ভুলিনি। আমাদের ভাইদের মাঝে আপনাদের নাম ও ঘটনাবলীর স্তুতি গাইতাম, আপনাদের কথা স্মরণ করতাম সর্বোত্তমভাবে এবং আশা করতাম, হায়! যদি আপনারা আমাদের মাঝে থাকতেন!! আল্লাহর শপথ! মুজাহিদ আবুল খাইর রহ: এর অভিযানের সবচেয়ে বড় উদ্দেশ্য ছিল আপনাদের হৃদয়ে প্রশান্তি দেওয়া এবং আমাদের ঐ সমস্ত ভাইদের হৃদয়কে সতেজ করা, যারা হারামাইনের মোড়লদেরকে হত্যা করেছিল।

আবুল খাইর রহ: অভিযানে যাওয়ার পূর্বে বলছিলেন, আল্লাহর শপথ! আমরা অবশ্যই সাউদ পরিবারের নিকট বন্দী আমাদের ভাইদের অন্তরে আনন্দ পৌছাবো। আর এখন আমরা বলছি, আল্লাহর শপথ! আমরা আল্লাহর সাহায্যে অবশ্যই আপনাদের অন্তরে আনন্দ পৌছাবো। আর তা পৌছাবো তাদের প্রাণকেন্দ্রে গিয়েই। নিশ্চয়ই আমরা যে আগামীর অপেক্ষমান, তা অতি নিকটবর্তী।

তারপর দশ বছরের মত অতিবাহিত হয়েছে, যার সবটাই কেটেছে সীমান্ত প্রতিরক্ষায়, জিহাদে এবং দ্বীনের শত্রু কুফরের লিডারদের মোকাবেলায়। আমরা দেশ থেকে বের হলাম। আমরা তখন বলছিলাম, আমরা ফিরে আসবো। ফিরে আসবো, যেন জমীনকে ক্রুসেডার ও তাদের এজেন্টদের নাপাকী থেকে মুক্ত করতে পারি। যেন বিজয়ী জাতির উত্তরসূরি, তথা সাহাবায়ে কেরামের নাতিদের ঘাড়ে যে লাঞ্ছনা ও অপমানের শৃঙ্খল চাপিয়ে দেওয়া হয়েছে, তা ভেঙ্গে ফেলতে পারি।

সময় পার হল, আসল আরব বসন্তের বিপ্লবগুলো। এতে আল্লাহ আমাদেরকে প্রশস্তি ও সামর্থ্য দিয়ে অনুগ্রহ করলেন এবং আমাদের জন্য ব্যাপার সহজ হয়ে গেল। ফলে আমরা সৌদি কাউন্সিলের নায়েবকে বন্দী করতে সমর্থ হলাম। তাই আমরা আমাদের প্রধান উদ্দেশ্য বানালাম, এর মাধ্যমে আপনাদেরকে উদ্ধার করবো আল্লাহই জানেন, আমাদের সামনে কত বিপুল অর্থ পেশ করা হয়েছিল, আমরা তা অস্বীকার করেছি এবং আমাদের আশ্রয় স্বল্পতা, সংকটময় পরিস্থিতি ও অস্তিত্ত্ব রক্ষার কঠিন যুদ্ধে লিপ্ত থাকা সত্ত্বেও সেই কুড়ে ঘরটিকেই হেফাজত করার জন্য দীর্ঘ বছর যাবত কষ্ট বরদাশত করে নিয়েছি। যখন আমাদের সামনে সাউদী প্রশাসনের সাথে সংলাপের সকল পথ বন্ধ হয়ে গেল এবং তাদের অস্তিত্ত্ব আমাদের জন্য বোঝা হয়ে দাড়ালো, তখন আমরা সেখানকার জনগণের সাথে ক্রমাগত যোগযোগ করলাম এবং তাদেরকে সোপর্দ করার কথা বললাম।

অথচ তাদেরকে হত্যা করাই আমাদের নিকট সবচেয়ে পছন্দনীয় ছিল। সবশেষে আমরা আশঙ্কা করলাম, তারা আপনাদের প্রতি খারাপভাবে হাত বাড়াতে পারে, কারণ আলোচনা। চলছিল আপনাদের নামে এবং আপনাদের ব্যাপারটি নিয়েই। তাই তাকে হত্যা করলাম না। কিন্তু এখন আপনাদের রক্ত প্রবাহিত করা হয়ে গেছে, তাই আল্লাহর হুকুমে সাউদ পরিবারের সাথে আমাদের ভিন্ন ব্যাপার ঘটবে ইনশাআল্লাহ।

হে সর্বস্থানের মুসলিমগণ! এবং বিশেষ করে হে আমাদের হারামাইনের অধিবাসীগণ!

নিশ্চয়ই সাউদী প্রশাসন তাদের সংবাদ মাধ্যম ও বেতনভুক্ত সরকারী শায়খদের মাধ্যমে যে মৌলিক বিষয়টির প্রতি মানুষের দৃষ্টি ফেরাতে চেষ্টা করেছে, যার কারণে এসকল যুবকগুলো যুদ্ধ করেছিল এবং নিহত হয়েছে, তাদের সেই বিষয়টি ছিল: এসকল যুবক ঐ সকল ক্রুসেডারদের বিরুদ্ধে যুদ্ধ করেছে, যারা জাযীরাতুল আরবকে দখল করে আছে। তাদের জিহাদ শুধু এই লক্ষ্যে এবং এই উদ্দেশ্যেই শুরু হয়েছিল এবং তারপর এর উপর অটল থেকেই তারা নিহত হয়েছেন। আমরা বলছি, আমরা অবশ্যই আল্লাহর হুকুমে এসকল বীর শহীদদের পথেই চলবো এবং আমরা সেই সামরিক রাজনীতিই আকড়ে থাকবো, যার নকশা একে দিয়ে গেছেন এবং যার পথ রচনা করে গেছেন আমাদের জন্য আমাদের শায়খ উসামা বিন লাদেন রহ:। তার পথে চলেছেন তার সুযোগ্য উত্তরসূরী আশশায়খ আবু মুহাম্মদ আইমান আল জাওয়াহিরী হাফি.। এবং কার্যগত দিক থেকে তাকে বাস্তবায়ন করেছেন জাযীরাতুল আরবের বাহাদুরগণ, যাদের নেতৃত্বের সঁড়িতে আছেন দুই নেতা, খালিদ আলহাজ্জ আব্দুল আযীয আননিগরিন তার সাথীগণ, যাদের প্রত্যেকেই ইয়ামানের জিহাদের একেকজন বাহাদুর।

যেহেতু এই সকল মৃত্যুদন্ড বা ঐসকল গুপ্ত আক্রমণগুলো সর্বদাই আমেরিকার বিরুদ্ধে যুদ্ধের ইন্ধন যোগাবে, তাই আমরা আমেরিকাকে বলছি, হে আমেরিকানগণ! তোমরা তো নব্বই শতকের সূচনা থেকে আমাদের সাথে যুদ্ধের অভিজ্ঞতা অর্জন করে আসছো, তোমরা এই সময়ের মধ্যে আমাদেরকে কেমন পেলে? তোমরা তো তোমাদের সর্বাত্মক চেষ্টা নিয়োজিত রেখেছো আমাদের বিরুদ্ধে যুদ্ধে এবং আমাদের নাম নিশানা মুছে দেওয়ার জন্য। তোমরা ভালভাবেই জান, এই সময়ে তোমাদেরকে ঘায়েল করার জন্য আল্লাহ আমাদেরকে কতসংখ্যক অভিযান পরিচালনা করার তাওফীক দিয়েছেন! এবং কত প্রচেষ্টা করার তাওফীক হয়েছে! যার সংখ্যাও তোমরা গুণে শেষ করতে পারনি। তোমরা ভালভাবেই জান এবং এব্যাপারে তোমাদের সুনিশ্চিত জানাশোনাও আছে। তাই তোমরা অপেক্ষা কর এবং প্রতীক্ষায় থাক! আমরাও তোমাদের সাথে অপেক্ষায় রইলাম।

আল্লাহর শপথ! যতদিন পর্যন্ত আমাদের মাঝে রক্ত প্রবাহিত থাকে, ততদিন পর্যন্ত আমরা তোমাদেরকে ছাড়বো না। আল্লাহই আমাদের সাহায্য ও সহযোগীতাকারী এবং তিনিই আমাদের মদদকারী। তার উপরই আমরা ভরসা করি এবং তার নিকটই সাহায্য কামনা করি।

আল্লাহ তা’আলা আমাদের নবী মুহাম্মদ ﷺ, তার পরিবারবর্গ ও তার সকল সাহাবাদের উপর দরূদ ও সালাম ও বরকত নাযিল করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =

Back to top button