সম্মানিত ভিজিটর! গাজওয়াতুল হিন্দ ওয়েবসাইটের আইপি এড্রেস- 82.221.136.58, ব্রাউজিং করতে সমস্যা হলে আইপি দিয়ে প্রবেশ করুন!
Home / অডিও ও ভিডিও / জামাআ’ত শিবিরের ভাইদের প্রতি বিশেষ একটি নাসিহা || কে আছে কুরআনের প্রতিরক্ষাকারী? -শায়খ আইমান আজ জাওয়াহিরি

জামাআ’ত শিবিরের ভাইদের প্রতি বিশেষ একটি নাসিহা || কে আছে কুরআনের প্রতিরক্ষাকারী? -শায়খ আইমান আজ জাওয়াহিরি

বিজয়ী উম্মাহর প্রতি সংক্ষিপ্ত বার্তা
কে আছে কুরআনের প্রতিরক্ষাকারী?

বয়ানে
শায়খ ডক্টর আইমান আজ জাওয়াহিরি (হাফিজাহুল্লাহ)

পরিবেশনায়:
আল হিকমাহ মিডিয়া

[জামাআ’ত শিবিরের ভাইদের প্রতি বিশেষ একটি নাসিহা]

 Video আর্কাইভ ডাউনলোড লিঙ্ক: (৬৮.৬ মেগাবাইট)
https://www.solidfiles.com/v/6dwx5yxGY6yQv
https://f.top4top.io/m_17607co5n1.mp4
https://archive.org/download/BijoyeeUmmahorProtiShonkhiptoBarta/Bijoye-ummar-proti-barta-alHikmahMedia.mp4
https://mega.nz/file/Mx022BoS#q0s6FHerekMw7PTzBq648co9NZiOoFlmFSTvqCOsvOw
http://www.mediafire.com/file/4n3hnrririg29be/34.Bijoye-ummar-proti-barta-alHikmahMedia.mp4/file
https://archive.org/details/34.bijoyeummarprotibarta
https://anonfiles.com/7bLfR9j9p1/Bijoye-ummar-proti-barta-alHikmahMedia_mp4

==================================

[জামাআ’ত শিবিরের ভাইদের প্রতি বিশেষ একটি নাসিহা]

অনেক সময়, না সঠিক করতে বলতে গেলে অধিকাংশ ক্ষেত্রেই মানুষ একটি নির্দিষ্ট চিন্তাধারায় অভ্যস্ত হয়ে গেলে সেই চিন্তাধারাকে নির্মোহভাবে বিশ্লেষন করা তার পক্ষে সম্ভব হয় না। দীর্ঘদিনের ব্যবহারের ফলে নিজ চশমার কাচে পরা দাগও ব্যবহারকারীর সয়ে যায়। তখন এই দাগ আর তা চোখে পরে না।
.
এ সত্য অনস্বীকার্য যে ইখওয়ানুল মুসলিমীন এবং জামাতে ইসলাম – হাসানুল বান্না এবং আবুল আলা মওদুদীর প্রতিষ্ঠিত এ দুটি দল তাদের নিজ নিজ জায়গা থেকে ইসলামের খেদমতের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এ সত্যও অনস্বীকার্য যে মুসলিমদেরকে গণতন্ত্র গ্রহন করার দিকে ঠেলে দেয়ার ক্ষেত্রেও তারা অগ্রনী ও সক্রিয় ভূমিকা পালন করেছে। গণতন্ত্রকে উম্মাহর কল্যাণ ও দুর্বলতা, ধাপে ধাপে অগ্রসর হবার নীতি, প্রেক্ষাপট ও শূরার অজুহাত দিয়ে এ দলগুলো গণতন্ত্রের ইসলামীকরনে ভূমিকা রেখেছে।
.
অথচ গনতন্ত্রের মাধ্যমে ইসলাম কায়েমের এই আদর্শ, এ পন্থা শরয়ী, ঐতিহাসিক এবং আক্বলি (বুদ্ধিবৃত্তিক) সকল মানদন্ডেই ব্যার্থ ও অগ্রহনযোগ্য বলে প্রমাণিত। তথাপি এই চিন্তার বাক্সে অভ্যস্ততা, নেতাদের অন্ধ অনুসরন, চিন্তার স্থবিরতা, অভ্যাস কিংবা অন্য নানা কারনে এই নির্মোহ বিশ্লেষন ও এই বিশ্লেষণের উপসংহারে পৌছাতে আরবে ও পশ্চিমে ইখওয়ানুল মুসলিমীন এবং উপমহাদেশে জামাতে ইসলাম ও শিবিরের ভাইরা ব্যার্থ হচ্ছেন।
.
ইতিহাসের আলোকে এ পদ্ধতির বাস্তবতা, উম্মাহ এবং উম্মাহর যে অংশ এ পদ্ধতির অনুসরণ করেছে/করছেন তাদের জন্য এই গণতন্ত্র, এই মানহাজ কি দিয়েছে, কি ফসল এনেছে তা নিয়ে একটি সংক্ষিপ্ত বিশ্লেষন তুলে ধরা হল। আলোচনাকারী নিজে তারুণ্যে ইখওয়ানুল মুসলিমীনের সদস্য ছিলেন। পরবর্তীতে হয়েছিলেন একজন উচ্চশিক্ষিত পেশাদার চিকিৎসক। সুতরাং ইখয়ান-জামাতের আদর্শ, সেক্যুলার রাজনীতি কিংবা আধুনিক দুনিয়ার ধ্যানধারণা সম্পর্কে তিনি অজ্ঞ এমন বলার অবকাশ নেই।
.
তিনি একাধিকবার কারাবন্দী হয়েছেন, তাগুত-মুরতাদের নির্মম নির্যাতন সহ্য করেছেন। জিহাদের পথে দিয়েছেন জীবনের পাচটি দশক। এই পথে থাকা অবস্থায় শত্রুর বোমার আগাহতে হারিয়ছেন নিজের স্ত্রীকে, নিজের প্রিয় পুত্র সন্তানকে। দেখেছেন নিজ কন্যাদের কারাবন্দী হতে। দেখেছেন নিজের সাথীদের শাহাদাত (আমরা তাদের ব্যাপারে এমন ধারণা রাখি)। তারপরও আল্লাহ রাস্তায় আল্লাহর ইচ্ছায় তিনি অবিচল আছেন এবং এই রাস্তাতে তার দাড়িগুলো ধূসর হবার পর সেগুলো শ্বেতশূভ্র হয়েছে। অতএব নিছক তত্ত্বকথা আওড়ানো কিংবা পেছনে বসে থাকার অভিযোগ কিংবা অপবাদও তার সম্পর্কে বলার অবকাশ নেই।
.
আশা করি আমাদের জামাত-শিবিরের ভাইরা হাকিমুল উম্মাহ শায়খ ডঃ আইমান আয-যাওয়াহিরি হাফিযাহুল্লাহ-র এই বার্তাটি শুনবেন। আশা করি এটি তাদের চিন্তা ও মনকে নাড়া দেবে। আল্লাহ যেন আমাদের হৃদয়গুলোকে সত্যের প্রতি উন্মুক্ত ও প্রশস্ত করে দেন, আমীন।

.
[জামাআ’ত শিবিরের ভাইদের প্রতি বিশেষ একটি নাসিহা]

বিজয়ী উম্মাহর প্রতি সংক্ষিপ্ত বার্তা
কে আছে কুরআনের প্রতিরক্ষাকারী?

বয়ানে
শায়খ ডক্টর আইমান আজ জাওয়াহিরি (হাফিজাহুল্লাহ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Important | অচিরেই আসছে… || ‍‌‌‌’জামাআত কায়িদাতুল জিহাদ’ সম্পর্কে প্রচলিত আপত্তির জবাব || আল হিকমাহ মিডিয়া

অচিরেই আসছে… ‍‌‌‌’জামাআত কায়িদাতুল জিহাদ’ সম্পর্কে প্রচলিত আপত্তির জবাব মূল ভাই আবু আব্দুল্লাহ আল-মায়াফিরী অনুবাদ ...