আরব বিশ্বনির্বাচিতসংবাদ

সৌদি গ্রান্ড মুফতির নতুন ফতোয়া: ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করা হারাম

ইসলাম ও মুসলমানের চির দুশমন ইহুদিদের সাথে মুসলিমদের তথাকথিত অভিভাবক আলে সউদের সখ্যতা বেশ গাড়। শোনা যায়, ইহুদিদের মদদ ছাড়া আলে সউদের বাদশাহী নাকি এক মুহূর্তও টিকবে না। তাইতো সৌদি বাদশাহ ইহুদিদের খুশি রাখতে যা যা দরকার তার সব করতে এক পায়ে খাড়া। আর বাদশাহকে সাপোর্ট দেওয়ার জন্য নিযুক্ত করা আছে একাধিক চাটুকার, যাদের কাজই হলো মিথ্যার উপর সত্যের লেভেল লাগিয়ে জাতির সামনে উপস্থাপন করা।
তেমনি এক চাটুকার হলো আবদুল আজিজ আল শেখ। তিনি নাকি সৌদির বর্তমান গ্রান্ড মুফতিও!
কয়েকদিন পরপর তিনি চমক নিয়ে হাজির হন। তার চমকগুলো বেশ হাসির খোরাক হয়। এবার তিনি সাপ্লাই করলেন নতুন চমক- “ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করা হারাম।”
সম্প্রতি একটি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে ওই ‘গ্রান্ড মুফতি’ হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে উল্লেখ করেন।
এ সময় মুফতি বলেন, ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করা হারাম। কোনো ইসরাইলিকে হত্যা করাও হারাম। যেহেতু হামাস এসব করছে, সে কারণে হামাস একটি সন্ত্রাসী সংগঠন।
গ্রান্ড মুফতির এই উক্তির পরিপ্রেক্ষিতে তার ভূয়সী প্রশংসা করে তাকে দাওয়াতও দেয় ইসরাইলি যোগাযোগ মন্ত্রী আয়ুব কারা।
এক টুইট বার্তায় আয়ুব কারা বলে, আমরা আবদুল আজিজ আল শেখকে অভিনন্দন জানাই। তিনি সৌদি আরবের গ্রান্ড মুফতি এবং সর্বোচ্চ ধর্মীয় নেতা। তিনি যে ফতোয়া দিয়েছেন, ‘ইসরাইলিদের বিরুদ্ধে যুদ্ধ এবং হত্যা হারাম’ এজন্য তাকে অভিনন্দন।
আয়ুব কারা আরও বলে, একই সঙ্গে আমরা গ্রান্ড মুফতিকে ইসরাইল ভ্রমণের আমন্ত্রণ জানাচ্ছি। তাকে আমাদের দেশে সর্বোচ্চ সম্মানিত করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

Back to top button