ইমারতে ইসলামী আফগানিস্তানউসামা মিডিয়াতানজীমবার্তা ও বিবৃতিমিডিয়া

আলহাজ মোল্লা বাজ মুহাম্মাদ হারেস হাফিজাহুল্লাহ ও তাঁর সাথীদের বাইয়াতের এলান।

আলহাজ মোল্লা বাজ মুহাম্মাদ হারেস হাফিজাহুল্লাহ ও তাঁর সাথীদের বাইয়াতের এলান।

ডাউনলোড লিংক-
PDF
http://up.top4top.net/downloadf-232orh41-pdf.html

 

অনলাইন-

https://justpaste.it/baj_muhammad

 

PDF
—-
http://www.mediafire.com/file/2uhuvfk8zw4med6/70._baiyat.pdf/file

https://archive.org/download/U_M_A_3/70.%20baiyat.pdf

==================

আলহাজ মোল্লা বাজ মুহাম্মাদ হারেস হাফিজাহুল্লাহ

ও তাঁর সাথীদের বাইয়াতের এলান।

 

পরম করুনাময় অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি-

সমস্ত প্রশংসা ওই আল্লাহর জন, যিনি মুসলমানদেরকে ঐক্য ও একতার নির্দেশ দিয়েছেন। এবং সালাত ও সালাম বর্ষিত হোক তাঁর হাবিব, তাঁর পরিবারবর্গ সকল সাহাবায়ে কেরামের উপর।

হামদ ও সালাতের পর-

গত ১৪৩৭ হিজরির ৫ জুলাকাদা মাসের সোমবারে ইমারাতে ইসলামীর বড় বড় দায়িত্বশীল, উলামায়ে কেরাম, মরহুম আমিরুল মুমিনিন মোল্লা উমর মুহাম্মাদ মুজাহিদ রহিমাহুল্লাহর পরিবারের সদস্যবর্গ ও  আলহাজ মোল্লা বাজ মুহাম্মাদ হারেস রহিমাহুল্লাহর সাথীবর্গ ও তাঁর প্রতিনিধিদের মাঝে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দীর্ঘ আলোচনার পর সবাই একমত হন যে, ইমারাতে ইসলামীর ঐক্য ও শক্তিকে সর্বাত্মকভাবে রক্ষা করা হবে। এবং তাঁরা সর্বাত্মক চেষ্টা করবেন- প্রত্যেকেই যেন শরীয়তের ছায়ায় থেকে তাঁর সকল অধিকার উপভোগ করতে পারে। এবং সকল নির্দেশনা যেন শরীয়তের মূলনীতির আলোকেই গ্রহণ ও বাস্তবায়ন করা হয়।

বৈঠক শেষে আলহাজ মোল্লা বাজ মুহাম্মাদ হারেস হাফিজাহুল্লাহ ও তাঁর সকল সাথী ও তাঁর সাথে সম্পর্কিত ব্যক্তিবর্গ- যিনি ইতিপূর্বে মোল্লা মুহাম্মাদ রাসুল আখন্দ হাফিজাহুল্লাহর নায়েব হিসেবে কাজ করেছেন।– এবং এমনিভাবে মোল্লা আখতার মুহাম্মাদ আখন্দ হাফিজাহুল্লাহ- তিনি ইমারাতে ইসলামীর শাসনামলে একজন সামরিক কমান্ডার ছিলেন ও রুযজান প্রদেশের জুরি জেলার অধিবাসী।

নিজেরা স্বয়ং ও সাথীদের নায়েব হয়ে ইমারাতে ইসলামীর আমীর আমিরুল মুমিনিন শাইখুল হাদিস মওলবী হেবাতুল্লাহ আখুন্দজাদাহ হাফিজাহুল্লাহর প্রতি বাইয়াতের ঘোষণা দিয়েছেন। এবং পবিত্র শরীয়তের আলোকে পূর্ণ আনুগত্য ও শ্রবনের অঙ্গীকার করেছেন। আলহাজ মওলবী আহমাদ রাব্বানি হাফিজাহুল্লাহর সমাপনি দুয়ার মাধ্যমে বৈঠক সমাপ্ত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + two =

Back to top button