ইমারতে ইসলামী আফগানিস্তানখোরাসানতানজীমনির্বাচিতসংবাদ

খোরাসানে শত্রুদের নিজেদের মাঝে গুলাগুলি , বন্ধু সেঁজে মুজাহিদীনের সাথে শত্রুর যোগদান।।

 

আফগানিস্তানের নিমরুজ প্রদেশের দেলারাম জেলার ঘাজি এলাকায় চলমান অপারেশন মানসুরিতে গত পরশু রাতে হেরাত রোড়ের পাশে অবস্থিত একটি ভাড়াটে চেক পোস্টে মুজাহিদগণ হামলা করেন। শেষ রাত পর্যন্ত স্থায়ী হওয়া ঐ হামলায় কথিত ঐ চেকপোস্টটি পদদলিত করা হয়, এতে শত্রুরা ৭টি মরদেহ , ১টি রেঞ্জার, েএকটি এপিসি, একটি SPG9 বন্দুক, একটি মর্টার টিউব, একটি Dshk বন্দুক, ১টি আরপিজি লাঞ্চার, ১টি স্নাইপার বন্দুক, ৩টি রাইফেল, ২৫টি আরপিজি লাঞ্চার রাউন্ড, ১টি যোগাযোগ রেডিও , ২৫টি গ্রেনেড এবং আরো অন্যান্য সামগ্রী ময়দানে ফেলে পালিয়ে যায়।জানা গেছে এই যুদ্ধে মুজাহিদগণের কেউ হতাহতের শিকার হননি।
ফারিয়াবের কর্তৃপক্ষ বলেছেন, স্থানীয় এক মিলিশিয়া শারাফ মোকাতিল তার ভুল বুজতে পেরে মুজাহিদগণের সামনে তার অস্ত্রশস্ত্র সমর্পণ করেছে । ঘটনাটি ঘটেছে যোমা বাজার জেলার দাহ নো এলাকায় গতকাল সন্ধ্যায়। জানা গেছে, তিনি মুজাহিদগণের হাতে একটি রেঞ্জার পিকআপ , ১টি আরপিজি লাঞ্চার, ১টি পিকেএম মেশিনগান এবং ৭টি রাইফেলও হস্তান্তর করেছেন।
আরেকটি রিপোর্ট জানিয়েছে, কুখ্যাত শত্রু কমান্ডার কাজিম গত পরশু রাতে পশতুন কট জেলার কুরা এলাকায় মুজাহিদগণের একটি গেরিলা হামলায় নিহত হয়েছে। প্রদেশটির খাইবার জেলার আলম লাইক এলাকায় গত পরশু রাতে একজন গ্রাম্যলোক নাসরুল্লাহের বাড়ি লুটপাট করার পর এএলপি সেনাদল একটি হালকা কম্পাউন্ড স্থাপন করেছে।
বাদঘিসের এবি কামারি জেলার গাইহিস্তান এলাকায় গতকাল মধ্যাহ্নে শত্রুদের অভ্যন্তরীণ যুদ্ধে এক ভাড়াটে কমান্ডার নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো একজন।
পৃথকভাবে, সাং আতিশ জেলার পশতা আওয়ার এলাকায় একজন বন্দুকধারী আব্দুল মানান ইবনে শামসুল্লাহ তার ভুল বুজতে পেরে শত্রুশিবির ত্যাগ করেছেন। আরেকটি ঘটনা ঘটেছে কাদিস জেলার এডমিনিস্ট্র্যাশন সেন্টারে। মুজাহিদগণ সেখানে ঝটিকা হামলা করে শত্রু বাহিনীর মারাত্মক ক্ষতি সাধন করেন, যাইহোক শত্রুদের হতাহতের পরিমাণ সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।
হেলমান্দের সানজিন জেলার খাক কারেজ এলাকায় গত পরশু রাতে গুলিবিদ্ধ হয়ে এক বন্দুকধারী ঘটনাস্থলেই নিহত হয়। একইভাবে, গেরিশক এবং সানজিন জেলার মধ্যবর্তী তরি শাহ এলাকায় গতকাল সকালে একটি চেকপোস্টের সামনে আরেক পুলিশ গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে।
এদিকে দাইকোন্দি প্রদেশে সিয়াদুল্লাহ কারজি নামের এক এন ডি এস এজেন্ট মুজাহিদগণের হামলার শিকার হয়ে পালাতে বাধ্য হয় , মুজাহিদগণ তার একটি রাইফেল ও একটি পিস্তল জব্দ করেন। ঐ বন্দুকধারী কিছুদিন আগে মুজাহিদগণের কাছে আত্মসমর্পণ করেছিল, তবে সে গোপনে শত্রুদের থেকে অস্ত্রশস্ত্র গ্রহণ করত কিন্তু মুজাহিদগণ তাদের চক্রান্ত ধরে ফেলেন । যাইহোক, শত্রুরা মুজাহিদগণের মাঝে যুদ্ধের দাবি তুলেছে যা চরম মিথ্যা । কেননা সে ছিল এক এজেন্ট, যে কিনা তার বিদ্বেষপূর্ণ লক্ষ্যের জন্য কোনভাবে মুজাহিদগণের সাথে যোগ দিয়েছিল।
জাবুলের শ্যাজয় জেলার লানযাখেল এলাকায় মুজাহিদগণ একটি শত্রু প্রহরীদলের উপর গতকাল স্থানীয় সময় সকাল নয়টার দিকে হামলা করেন। এতে, শত্রুদের ৩ পুতুলসেনা নিহত এবং আরো দুইজন আহত হয়েছে আর বাকিরা একটি রাইফেল ও অন্যান্য সামগ্রী ফেলে রেখে পলায়ন করতে বাধ্য হয়েছে।
হেরাতের রাবাত সাংগি জেলার গুল বাঘ এলাকায় গত পরশু রাতে একটি চেক পোস্টে শত্রুদের উপর মুজাহিদগণ হামলা করলে শত্রুদের কমপক্ষে ৪ পুতুলসেনা নিহত এবং আরো ৬ জন আহত হয়েছে।
ঐ অপারেশনে ২জন মুজাহিদ আহত হয়েছেন এবং আরো একজন শাহাদাত বরণ করেছেন।
পৃথকভাবে, গত পরশু রাতেই কুশকি কুহনা জেলার তংগী এলাকায় একটি বন্দুক যুদ্ধে ৩টি শত্রু ট্যাংক ধ্বংস হয়েছে , এতে নিহত হয়েছে ২ পুতুলসেনা এবং আরো ৪ জন হয়েছে আহত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + fifteen =

Back to top button