সম্মানিত ভিজিটর! গাজওয়াতুল হিন্দ ওয়েবসাইটের আইপি এড্রেস- 82.221.136.58, ব্রাউজিং করতে সমস্যা হলে আইপি দিয়ে প্রবেশ করুন!
Home / তানজীম / আল কায়েদা জাজিরাতুল আরব(AQAP) / AQAP || রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সাহায্যের আহবান || তানযিম কায়িদাতুল জিহাদ ফি জাজিরাতুল আরব
AQAP || রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সাহায্যের আহবান || তানযিম কায়িদাতুল জিহাদ ফি জাজিরাতুল আরব

AQAP || রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সাহায্যের আহবান || তানযিম কায়িদাতুল জিহাদ ফি জাজিরাতুল আরব


مؤسسة الحكمة
আল হিকমাহ মিডিয়া
Al-Hikmah Media
تـُــقدم
পরিবেশিত
Presentsالترجمة البنغالية
বাংলা অনুবাদ
Bengali Translation

بعنوان:
শিরোনাম:
Titled

قاعدة الجهاد في جزيرة العرب
بيان نصرة لرسول الله الكريم عليه الصلاة والسلام

তানযিম কায়িদাতুল জিহাদ ফি জাজিরাতুল আরব

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সাহায্যের আহবান

AQAP
Statement of Support to the Honourable Messenger of Allah, Peace and Blessing be Upon Him

للقرائة المباشرة والتحميل
সরাসরি পড়ুন ও ডাউনলোড করুন
For Direct Reading and Downloading

https://justpaste.it/AQAP_barta
https://archive.vn/VoQPZ
https://mediagram.io/5c5e2ddf6a2d0ba7
https://archive.vn/ZFv7A
https://noteshare.id/gXF4CI1
https://archive.vn/jVicK

روابط بي دي اب
PDF [816 KB] পিডিএফ ডাউনলোড করুন [৮১৬ কিলোবাইট]

http://www.mediafire.com/file/dyazm3…hajjo.pdf/file
https://mega.nz/file/8phD1CrA#CDlovx…Tsp-KL0DuN5sRI
https://archive.org/details/aqap-bar…ke-sahajjo-pdf
https://top4top.io/downloadf-1749pctrh3-pdf.html
https://www9.zippyshare.com/v/uCHBMtFY/file.html
https://files.fm/f/nx6v6wpk
https://anonfiles.com/F59eB0f1p2/AQA…hKeSahajjo_pdf
https://ufile.io/7s51xzt1
https://srv-file22.gofile.io/downloa…hKeSahajjo.pdf
https://mymegacloud.com/index.php?dl…453c134ba11a8f
https://jmp.sh/yWWnxZQ

روابط ورد
Word (156 KB)
ওয়ার্ড [১৫৬ কিলোবাইট]

http://www.mediafire.com/file/abkc10…ajjo.docx/file
https://mega.nz/file/QkQTCIRJ#dQ2wDb…sxI6zcAip1pxUg
https://archive.org/details/aqap-bar…e-sahajjo-word
https://top4top.io/downloadf-1749398d32-docx.html
https://www9.zippyshare.com/v/zC3jw70r/file.html
https://files.fm/f/u4ytssv8
https://anonfiles.com/3a9bB0fep4/AQA…KeSahajjo_docx
https://ufile.io/5zvysomq
https://srv-file22.gofile.io/downloa…KeSahajjo.docx
https://mymegacloud.com/index.php?dl…d8369185443f6a
https://jmp.sh/pBRSbxB

روابط الغلاف
Banner [533 KB] ব্যানার ডাউনলোড করুন [৫৩৩ কিলোবাইট]

https://i.ibb.co/R6PQmL4/barta.jpg
https://i.imgur.com/143Fmmt.jpg
https://u.cubeupload.com/kaedonericson/barta.jpg
https://e.top4top.io/p_1749t1cz41.jpg
https://www9.zippyshare.com/v/wuBMna56/file.html
https://mega.nz/file/QpBjRS6R#AoB45e…FGuW84dDsjUTEg
http://www.mediafire.com/view/jrtfli…barta.jpg/file
https://files.fm/f/kn7mvjyw
https://anonfiles.com/9a94B2f3pb/barta_jpg
https://ufile.io/mt63kygu
https://srv-file22.gofile.io/downloa…RnIe/barta.jpg
https://mymegacloud.com/index.php?dl…628989fb420a18
https://archive.org/download/barta/barta.jpg
https://jmp.sh/DsFmp7A


বিভিন্ন প্লাটফর্মে আমাদের সাথে যুক্ত থাকতে-

চারপওয়্যার অ্যাকাউন্ট
https://chirpwire.net/profile/alhikmahmedia
চারপওয়্যার গ্রুপ
https://chirpwire.net/groups/profile…l-hikmah-media
টেলিগ্রাম চ্যানেল
https://t.me/alhikmahmedia1
টেলিগ্রাম বট
https://t.me/alhikmahmedia_bot
রায়ট রুম
https://riot.im/app/#/room/#alhikmahmedia3:matrix.org
জিও নিউজ চ্যানেল
https://talk.gnews.bz/channel/al-hikmah-or-mussh-alhkmh


مع تحيّات إخوانكم
في مؤسسة الحكمة للإنتاج الإعلامي
قاعدة الجهاد في شبه القارة الهندية (بنغلاديش)
আপনাদের দোয়ায়
আল হিকমাহ মিডিয়ার ভাইদের স্মরণ রাখবেন!
আল কায়েদা উপমহাদেশ (বাংলাদেশ শাখা)
In your dua remember your brothers of
Al Hikmah Media
Al-Qaidah in the Subcontinent [Bangladesh]
=========================

সমস্ত প্রশংসা আল্লাহর জন্য যিনি জগতসমূহের প্রতিপালক। দরুদ ও শান্তি বর্ষিত হোক মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উপর যিনি তরবারি নিয়ে কিয়ামত পর্যন্ত জগতবাসীর জন্য রহমত স্বরূপ প্রেরিত হয়েছেন, তাঁর পরিবার-পরিজন, সাহাবায়ে কেরাম এবং তাঁর অনুসারীদের উপর।

অতঃপর,

আল্লাহ তায়ালা ইরশাদ করেন,

إِنَّ اللَّـهَ وَمَلَائِكَتَهُ يُصَلُّونَ عَلَى النَّبِيِّ ۚ يَا أَيُّهَا الَّذِينَ آمَنُوا صَلُّوا عَلَيْهِ وَسَلِّمُوا تَسْلِيمًا ﴿٥٦﴾ إِنَّ الَّذِينَ يُؤْذُونَ اللَّـهَ وَرَسُولَهُ لَعَنَهُمُ اللَّـهُ فِي الدُّنْيَا وَالْآخِرَةِ وَأَعَدَّ لَهُمْ عَذَابًا مُّهِينًا ﴿٥٧

অর্থঃ নিশ্চয়ই আল্লাহ ও তার ফেরেশতাগণ নবীর প্রতি দরুদ পাঠান। হে মুমিনগণ! তোমরাও তার প্রতি দরুদ পাঠাও এবং অধিক পরিমাণে সালাম পাঠাও। যারা আল্লাহ ও তার রাসূলকে কষ্ট দেয়, আল্লাহ দুনিয়া ও আখেরাতে তাদের উপর লা’নত করেছেন এবং তাদের জন্য প্রস্তুত করে রেখেছেন এমন শাস্তি, যা লাঞ্ছিত করে ছাড়বে। (সূরা আল-আহযাব ৩৩׃৫৬-৫৭)

আল্লাহ তা’আলা আরও ইরশাদ করেন:

إِنَّا أَعْطَيْنَاكَ الْكَوْثَرَ ﴿١﴾ فَصَلِّ لِرَبِّكَ وَانْحَرْ ﴿٢﴾ إِنَّ شَانِئَكَ هُوَ الْأَبْتَرُ ﴿٣

অর্থঃ নিশ্চয় আমি আপনাকে কাওসার দান করেছি। (1) অতএব আপনার পালনকর্তার উদ্দেশ্যে নামায পড়ুন এবং কুরবানি করুন। (2) যে আপনার শত্রু, সেই তো লেজকাটা, নির্বংশ। (3) (সূরা আল-কাওসার ১০৮׃১-৩)

 

অন্যত্র আল্লাহ তা’আলা বলেন:

ن ۚ وَالْقَلَمِ وَمَا يَسْطُرُونَ ﴿١﴾ مَا أَنتَ بِنِعْمَةِ رَبِّكَ بِمَجْنُونٍ ﴿٢﴾ وَإِنَّ لَكَ لَأَجْرًا غَيْرَ مَمْنُونٍ ﴿٣﴾ وَإِنَّكَ لَعَلَىٰ خُلُقٍ عَظِيمٍ ﴿٤﴾ فَسَتُبْصِرُ وَيُبْصِرُونَ ﴿٥﴾ بِأَييِّكُمُ الْمَفْتُونُ ﴿٦

নূন। শপথ কলমের এবং সেই বিষয়ের যা তারা লিপিবদ্ধ করে, (1) আপনার পালনকর্তার অনুগ্রহে আপনি উন্মাদ নন। (2) আপনার জন্যে অবশ্যই রয়েছে অশেষ পুরস্কার। (3) আপনি অবশ্যই মহান চরিত্রের অধিকারী। (4) সত্ত্বরই আপনি দেখে নিবেন এবং তারাও দেখে নিবে। (5) কে তোমাদের মধ্যে বিকারগ্রস্ত। (6) (সূরা আল-কালাম ৬৮׃১-৬)

আল্লাহ তা’আলা আরও বলেন:

أ أَلَمْ نَشْرَحْ لَكَ صَدْرَكَ ﴿١﴾ وَوَضَعْنَا عَنكَ وِزْرَكَ ﴿٢﴾الَّذِي أَنقَضَ ظَهْرَكَ ﴿٣﴾ وَرَفَعْنَا لَكَ ذِكْرَكَ ﴿٤

অর্থঃ আমি কি আপনার বক্ষ উন্মুক্ত করে দেয়নি? (1) আমি লাঘব করেছি আপনার বোঝা, (2) যা ছিল আপনার জন্যে অতিশয় দুঃসহ। (3) আমি আপনার আলোচনাকে সমুচ্চ করেছি। (4) (সূরা আল-আনাম ৯৪׃১-৪)

সুরা আল-হিজর এ আল্লাহ তা’আলা ইরশাদ করেন:

إِنَّا كَفَيْنَاكَ الْمُسْتَهْزِئِينَ ﴿٩٥﴾ الَّذِينَ يَجْعَلُونَ مَعَ اللَّـهِ إِلَـٰهًا آخَرَ ۚ فَسَوْفَ يَعْلَمُونَ ﴿٩٦

অর্থঃ বিদ্রূপকারীদের জন্যে আমি আপনার পক্ষ থেকে যথেষ্ট। (95) যারা আল্লাহর সাথে অন্য উপাস্য সাব্যস্ত করে। অতএব অতিসত্বর তারা জেনে নেবে। (96) (সূরা আল হিজর ১৫׃৯৬-৯৭)

এগুলো আমাদের সম্মানিত রাসূল, রহমতের নবী ও যোদ্ধা নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে আমাদের রবের উক্তি। যাকে তিনি প্রেরণ করেছেন, সমস্ত সৃষ্টিজীবের প্রতি। তার সম্মান পূর্বাপর সকলের উপর এবং সমস্ত নবী-রাসূলদের উপর। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা তার আলোচনাকে উঁচু মর্যাদা দান করেছেন এবং নিজ আলোচনার সাথে তার আলোচনাকে জুড়ে দিয়েছেন।

স্বীয় বান্দাদের জিহ্বাকে তরতাজা করে দিয়েছেন তার প্রশংসা দ্বারা। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা তাকে উত্তম ও প্রশংসনীয় গুণাবলীর পোশাক পরিধান করিয়েছেন। তার জীবনী, গুণাবলী এবং চাল-চলনকে চিরস্থায়ী করে কিতাবাদিতে লিপিবদ্ধ করে দিয়েছেন। ফলে কেয়ামত পর্যন্ত তার বিষয়ে আলোচনা চলবে এবং কিয়ামত পর্যন্ত আদম সন্তানরা নিজেদের কানকে তাঁর প্রশংসা শোনার দ্বারা সিক্ত করতে থাকবে ইনশা আল্লাহ।

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আদম সন্তানদের মাঝে সর্বশ্রেষ্ঠ, মানবকুলের মাঝে সর্বোত্তম, প্রশংসার পতাকাবাহী, মাকামে মাহমুদের (প্রশংসিত স্থানের)অধিকারী। তিনিই প্রথম জান্নাতের কড়া নাড়বেন। তিনি সকল নবী রাসূলদের ইমাম। তিনি আল্লাহর সবচেয়ে নৈকট্যশীল বান্দা এবং সবচেয়ে বেশি বৈশিষ্ট্যমণ্ডিত ও গুণাবলীর অধিকারী।

আমাদের রব, বাদশাহর বাদশাহ আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা তার প্রশংসা করেছেন। সত্যের মালিক নিজেই তার চরিত্রের সত্যায়ন করেছেন। যখন আল্লাহ তায়ালাই তার প্রশংসা করেন তখন আর কোন প্রশংসা কি বাকি থাকে?

অস্বীকারকারীদের প্রতি প্রশ্ন: অন্ধ ব্যক্তির তিরস্কার কি সূর্যের কোন ক্ষতি করতে পারবে? অথবা অবশ হাত কি আকাশের দিকে প্রসারিত হয়ে আকাশের কোন ক্ষতি করতে সক্ষম?

কবির ভাষায়:

وهل يضر البحر أمسي زاخرا + ان رمي فيه سفيه بحجر

অর্থ: কোন মূর্খ ব্যক্তি যদি উত্তাল সাগরে একটি পাথর নিক্ষেপ করে তাহলে সাগরের কী ক্ষতি হবে?

কয়েক বছর পূর্বে ‘শার্লি এবদো’ নামক একটি ফরাসী পত্রিকা আমাদের নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শানে গোস্তাখিমূলক ব্যঙ্গচিত্র প্রকাশ করেছিল। তখন নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ভালোবাসায় জেগে উঠে, তানযিম কায়েদাতুল জিহাদ জাজিরাতুল আরব শাখার ভাইগণ, দুই বীর-বাহাদুর ভাইকে প্রতিশোধ নেয়ার উদ্দেশ্যে সেখানে প্রেরণ করলেন। সাঈদ এবং শরিফ কাওয়াশী – আল্লাহ তায়ালা তাদের উভয়কে শুহাদাদের মাঝে অন্তর্ভুক্ত করে কবুল করে নিন এবং তাদের মর্যাদাকে নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সান্নিধ্যের মর্যাদায় উন্নীত করুন। আমীন।

এ পত্রিকার বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য পর্যবেক্ষণ, পর্যালোচনা এবং অপারেশনের পরিকল্পনা করার পর ১৭ ই রবিউল আউয়াল ১৪৩৬ হিজরি অনুযায়ী ৭ ই জানুয়ারি ২০১৫ সালে বীর-বাহাদুরগণ তাদের রবের সাহায্যে প্রতিশোধ নিলেন। এই অপারেশনে আমাদের ভাইরা, যারা রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে বিদ্রূপ করেছিল, তাদের মধ্য থেকে দশ-বারো জনকে হত্যা করে তাদের পাওনা মিটিয়ে দিয়েছিলেন।

নিহতদের মধ্যে উক্ত পত্রিকার প্রায় সকল কার্টুনিস্টরা ছিলেন। এছাড়া পত্রিকার অন্যান্য স্টাফদের অনেকে আহত হয়েছিল। আহতদের মধ্যে পত্রিকার নির্বাহী সম্পাদকও ছিল। এই হামলা সবদিক থেকেই সফল হয়েছিল। আল্লাহ এই হামলার মাধ্যমে সারা বিশ্বের মুসলমানদের হৃদয়কে প্রশান্ত করেছিলেন। এই হামলা থেকে পত্রিকাওয়ালাদের ভালো একটা শিক্ষা হয়েছিল। এর পর পাঁচ বছর যাবত পুনরায় আর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর চিত্রাঙ্কন করেনি। তারা আকাশের তারার দিকে ঢিল ছুড়েছিল, কিন্তু সেই ঢিল আবার তাদের উপরে এসেই পড়েছে।

আর এভাবেই আল্লাহ তায়ালা তার নবীকে সাহায্য করেছেন, যেমনটি স্বীয় কিতাবে ওয়াদা করেছেন, আল্লাহ তায়ালা ইরশাদ করেন,

إِلَّا تَنصُرُوهُ فَقَدْ نَصَرَهُ اللَّـهُ إِذْ أَخْرَجَهُ الَّذِينَ كَفَرُوا ثَانِيَ اثْنَيْنِ إِذْ هُمَا فِي الْغَارِ إِذْ يَقُولُ لِصَاحِبِهِ لَا تَحْزَنْ إِنَّ اللَّـهَ مَعَنَا ۖ فَأَنزَلَ اللَّـهُ سَكِينَتَهُ عَلَيْهِ وَأَيَّدَهُ بِجُنُودٍ لَّمْ تَرَوْهَا وَجَعَلَ كَلِمَةَ الَّذِينَ كَفَرُوا السُّفْلَىٰ ۗ وَكَلِمَةُ اللَّـهِ هِيَ الْعُلْيَا ۗ وَاللَّـهُ عَزِيزٌ حَكِيمٌ ﴿٤٠

অর্থঃ যদি তোমরা তাকে (রাসূলকে) সাহায্য না কর, তবে মনে রেখো, আল্লাহ তার সাহায্য করেছিলেন, যখন তাকে কাফেররা বহিষ্কার করেছিল, তিনি ছিলেন দু’জনের একজন, যখন তারা গুহার মধ্যে ছিলেন। তখন তিনি আপন সঙ্গীকে বললেন বিষণ্ণ হয়ো না, আল্লাহ আমাদের সাথে আছেন। অতঃপর আল্লাহ তার প্রতি স্বীয় সান্ত্বনা নাযিল করলেন এবং তাঁর সাহায্যে এমন বাহিনী পাঠালেন, যা তোমরা দেখনি। বস্তুতঃ আল্লাহ কাফেরদের মাথা নিচু করে দিলেন আর আল্লাহর কথাই সদা সমুন্নত এবং আল্লাহ পরাক্রমশালী, প্রজ্ঞাময়। (সূরা তাওবা ৯:৪০)

আল্লাহ নবীর শত্রু এবং দুর্ব্যবহারকারীদের ধ্বংস করে দিয়েছেন। আর এসকল বীরদের হাতে নবীর সাহায্য এবং শত্রুদের ধ্বংস বাস্তবায়ন করেছেন। তারা কতইনা সম্মান অর্জন করেছে!, এ সম্মান তারা অর্জন করেছে আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সম্মান রক্ষার্থে নিজেদের রক্ত এবং জান কুরবানি করে। আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তো মহান মর্যাদা এবং মাকামের অধিকারী, যার জন্য আল্লাহ তায়ালা তাকে নির্বাচন করেছেন।

তারা আরও এমন অনেক নিয়ামত পেয়েছিলেন যার দ্বারা তারা এক মহান কাজের বিজয়ের দরজা উন্মুক্ত করার ফযিলত অর্জন করতে পেরেছিলেন। আর এই মহান কাজটি হল, আমাদের সম্মানিত রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে কটূক্তিকারী, উপহাসকারী এবং গোস্তাখিকারীদেরকে হত্যা করার মর্যাদায় ভূষিত হয়েছেন। ফলে তারা তাদের পরবর্তীদের জন্য আলোকবর্তিকায় রূপান্তরিত হয়েছেন। এমন উদাহরণ তারা তৈরি করেছেন যা দেখে পরবর্তীগণ তাদের পথ অনুসরণ করে সে পথে চলতে পারবে।

কিন্তু সময়ের পরিক্রমায় পত্রিকাটি তার শিক্ষা ভুলে গেছে। আবার সেই গর্তে পা দিয়েছে যাতে সে একবার দংশিত হয়েছিল। তারা পুনরায় আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর শানে আপত্তিকর কার্টুন ছেপেছে। এটি ঘটেছে গত বুধবার। সারাবিশ্বের এক হাজার মিলিয়নেরও বেশি মুসলমানের আবেগের প্রতি কোন ভ্রুক্ষেপই তারা করেনি।

আমরা পত্রিকার সাথে সংশ্লিষ্ট সকলকে পুনরায় স্মরণ করিয়ে দিতে চাই, তোমরা যখন তোমাদের এ কার্টুনকে প্রথমবারের মত প্রচার করেছিলে তখন ধারণা করেছিলে যে, তোমরা সব ধরণের আক্রমণ থেকে নিরাপদ আছো। অথবা নিরাপত্তা কর্মীরা তোমাদেরকে নিরাপত্তা দিবে ও সবসময় তোমাদেরকে রক্ষা করতে পারবে। তোমরা ভেবেছিলে তোমাদের কোন ধরণের ক্ষতি হবেনা। অতঃপর তোমাদের এই উদাসীন অবস্থায় কাওয়াশী দুই ভাইয়ের হামলার মাধ্যমে আল্লাহ তায়ালার পক্ষ হতে তোমাদের উপর এমন আযাব আসল যার ধারণাও তোমাদের ছিল না এবং যার সম্পর্কে তোমরা কল্পনাও করতে পারনি।

আজ আমরা ফ্রান্সবাসী এবং তাদের পত্রিকাকে বলতে চাই, সেই পত্রিকার উপর বীর-বাহাদুরদের আক্রমণের পর থেকে আজ পর্যন্ত জিহাদি কার্যক্রমের মাধ্যমে প্রায় ২৫০ জন ফরাসী নিহত এবং কয়েকশ আহত হয়েছে। সুতরাং কে তোমাদেরকে গ্যারান্টি দিবে যে, তোমরাও আগামী টার্গেট হবেনা? এবং জিহাদি অপারেশনের ফসলে পরিণত হবেনা? বরং তোমরাই প্রধান টার্গেটে রয়েছ।

আর যারা পূর্বেকার অপারেশন বাস্তবায়ন করেছিল তারা ছিলেন শুধুমাত্র দুই জন ব্যক্তি। এখন ফ্রান্সে বসবাসকারী পাঁচ মিলিয়নের অধিক মুসলমানদের হাত থেকে তোমাদেরকে কে বাঁচাবে? তোমরা তাদের ৮০০০ এর বেশি সংখ্যককে ফলোআপ এবং চরমপন্থীদের তালিকায় রেখেছ। আর যাদেরকে রাখনি তারা এর থেকেও অনেক বেশি। আর তোমাদেরকে কে নিরাপত্তা দিবে তাদের হাত থেকে, যে হাজার হাজার মুসলিম, ফ্রান্সে সাময়িক সময়ের জন্য ভ্রমণে গিয়েছে? ইউরোপে বসবাস করে ২৫ মিলিয়নেরও অধিক মুসলিম। অন্যান্য জিহাদি দল তো আছেই। তারা তোমাদের নিকট এমন বীর-সেনানীদেরকে পুনরায় পাঠাবেনা তার কি গ্যারান্টি আছে?

কবির ভাষায়:

سيأخذ ثأر الله دينه + ولله أوس آخرون وخزرج

আল্লাহর সাহায্যকারীগণ এই দ্বীনের সম্মান রক্ষার্থে প্রতিশোধ নিবে ইনশাআল্লাহ

আল্লাহর নিকট রয়েছে আউস, আরো রয়েছে খাজরাজ

لعل قلوبا قد أطلتم غليلها + ستظفر منكم بالشفاء فتثلج

সম্ভবত তোমরা অনেক অন্তরকে রাগান্বিত করে তুলেছ,

তোমাদের হত্যা করেই সেই অন্তরসমূহ প্রশান্ত হবে

মুসলিম উম্মাহ এবং এর মুজাহিদগণ – দুই ভাই সাঈদ কাওয়াশী এবং শরিফ কাওয়াশীদের মত বীরদের জন্ম দিয়েছে। এছাড়াও তোমাদের মধ্যে পাঠানো হয়েছে আদম আল জাজিরী, মুহাম্মাদ লুহুয়াইজ বুহিলাল, উমাইদ কুলইয়াবালী। তোমাদের নিকট আরও পাঠানো হয়েছে, রিদওয়ান এবং জাজায়িরী হামও বিন আল আওতাস, শিশানী হামজা আজয়ুমুফ ইত্যাদি আরো অনেককে।

তোমরা যতক্ষণ চাইবে আরো বেশি বেশি পাঠানো হবে। আমরা আনন্দিত যে, তোমরা টার্গেটের প্রথমে রয়েছ। তোমরা নিজেদের উপর এ দরজাকে খুলে দিয়েছ এবং অচিরেই তোমরা জিহাদি অপারেশনের লক্ষ্যে পরিণত হবে ইনশাআল্লাহ। তোমরা যেখানেই যাবে যেখানেই এই বীরসেনানীরা প্রবেশ করবে। তোমাদের আশপাশের প্রত্যেক ব্যক্তির মাঝে তোমরা কাওয়াশীকে দেখতে পাবেপ্রত্যেক লোহার মাঝেই বন্দুক এবং প্রত্যেক চিৎকার ধ্বনিতে তাকবীর শুনতে পাবে ইনশাআল্লাহএটাই হলো আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর পিছনে পড়ার প্রতিদান

কবির ভাষায়:

ولله قوس لا تطيش سهامها + ولله سيف لا تفل مقاطعه

আল্লাহর একটি তীর আছে যা কখনো লক্ষ্যভ্রষ্ট হয়না,

আল্লাহর একটি তলোয়ার আছে যার ধার কখনো নষ্ট হয়না

আমরা ফ্রান্সের সকল মুসলমানদেরকে, ইউরোপের ভিতর ও বাহিরের প্রত্যেক মুসলমানকে, অন্যান্য ভূমির মুসলিমদের, যুদ্ধক্ষেত্রের মুজাহিদিনদের, সকল একাকী শিকারিদের এবং সমস্ত বীর সেনানীদের আহবান করছি এবং উদ্বুদ্ধ করছি – আমাদের রাসূলের ব্যাপারে তাদের তাচ্ছিল্যের সমুচিত জবাব দিতে। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা বলেন,

وَإِن نَّكَثُوا أَيْمَانَهُم مِّن بَعْدِ عَهْدِهِمْ وَطَعَنُوا فِي دِينِكُمْ فَقَاتِلُوا أَئِمَّةَ الْكُفْرِ ۙ إِنَّهُمْ لَا أَيْمَانَ لَهُمْ لَعَلَّهُمْ يَنتَهُونَ ﴿١٢

অর্থঃ তারা যদি চুক্তি সম্পন্ন করার পর নিজেদের প্রতিশ্রুতি ভঙ্গ করে এবং তোমাদের দ্বীনের নিন্দা করে, তবে কুফরের এ সকল নেতৃবর্গদেরকে হত্যা কর। বস্তুত এরা এমন লোক যাদের প্রতিশ্রুতির কোন মূল্য নেই, যাতে তারা নিবৃত্ত হয়। (সূরা তাওবা -৯: ১২)

সুতরাং আমরা তাদেরকে আহবান জানাচ্ছি – নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর কটূক্তি কারীদের থেকে প্রতিশোধ নিতে। এই পত্রিকার মালিক, সম্পাদক এবং কর্মীদের উপর পুনরায় অপারেশন পরিচালনার আহবান জানানো হচ্ছে। চাই তারা সংবাদ পত্রের অফিসে থাকুক বা তাদের ঘরে থাকুক বা বাজারে থাকুক বা রাস্তা-ঘাটে চলতে থাকুক – অর্থাৎ তাদেরকে যেখানে যে অবস্থায় পাওয়া যাবে সেখানেই হামলা চালানো হবে। জীবন দিয়ে হলেও আল্লাহর রাসূলের সম্মান রক্ষা করতে হবে যেমনটা দুই বীর সেনানী কাওয়াশী ভাইরা দেখিয়ে গেছেন।

আমরা তাদেরকে এমনিভাবে আরো আহবান করব প্রত্যেক এমন ব্যক্তিকে টার্গেট বানাতে যারা আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও আমাদের রবের কিতাবের সাথে গোস্তাখী করে। হল্যান্ডের অপরাধী গার্ট ওয়াইল্ডার্স(Geert Wilders), ডেনমার্কে কার্টুনিস্ট কার্ট ওয়েস্টারগার্ড(Kurt Westergaard) সুইডেনের চিত্রশিল্পী লার্স ভিকস(Lars Vilks) এবং ডেনমার্কের রাসমুস পালুডান(Rasmus Paludan) ইত্যাদি।

সুতরাং কোথায় সাহাবাদের অনুসারী এবং সাহায্যকারীগণ যারা নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সম্মানের প্রতিরক্ষা করবে এবং তার শত্রুদেরকে প্রতিহত করবে?

আনাস ইবনে মালেক রাযি. থেকে বর্ণিত রয়েছে –

أن المشركين لما رهقوا النبي صلي الله عليه و سلم (أي في غزوة أحد) وهو في سبعة من الأنصار و رجلين من قريش قال: “من يردهم عنا وهو رفيقي في الجنة؟ فجاء رجل من الأنصار فقاتل حتي قتل – فلما أرهقوه أيضا قال: “من يردهم عني وهو رفيقي في الجنة؟حتي قتل السبعة فقال رسول الله صلي الله عليه وسلم لصاحبيه : ” ما أنصفنا إخواننا رواه احمد بسند صحيح

উহুদের যুদ্ধে মুশরিকরা যখন নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উপর ঝাঁপিয়ে পড়ল তখন সেখানে সাতজন আনসার আর দুইজন কুরাইশ পুরুষ সাহাবী ছিলেন। আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বললেন, “কে আমাদেরকে তাদের থেকে প্রতিহত করবে, সে আমার সঙ্গে জান্নাতে আমার সাথী হিসাবে থাকবে”? আনসারদের মধ্য হতে এক ব্যক্তি আসলেন এবং যুদ্ধ করতে করতে শহীদ হয়ে গেলেন। যখন মুশরিকরা আবার নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে পুণরায় আক্রমণ করল, তিনি বললেন,“কে আমাদেরকে তাদের থেকে প্রতিহত করবে, সে আমার সংগে জান্নাতে আমার সাথী হিসাবে থাকবে”? শেষপর্যন্ত সাতজনই শহীদ হলেন। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বাকি দুই জন কুরাইশি সাহাবীর দিকে তাকিয়ে বললেন, “আমরা আমাদের সাথীদের সাথে ইনসাফ করিনি”। (বিশুদ্ধ সূত্রে ইমাম আহমদ এটি বর্ণনা করেছেন)

তারা কোথায় যারা রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সাথে সবচেয়ে উঁচু জান্নাতে থাকতে চায়? কোথায় মুহাম্মাদ ইবনে মাসলামাহ ও সাহাবী আব্দুল্লাহ ইবনে আতীকের অনুসারীরা? কোথায় রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মোহাব্বতকারীরা এবং তার সাথে মোলাকাতে আগ্রহীরা?

আমরা সাধারণ মুসলমানদেরকে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে ভুলে যাওয়া এবং তাকে সাহায্য না করার ভয়াবহতার বিষয়ে সতর্ক করতে চাই। আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন,

“‏ مَا مِنِ امْرِئٍ يَخْذُلُ امْرَأً مُسْلِمًا فِي مَوْضِعٍ تُنْتَهَكُ فِيهِ حُرْمَتُهُ وَيُنْتَقَصُ فِيهِ مِنْ عِرْضِهِ إِلاَّ خَذَلَهُ اللَّهُ فِي مَوْطِنٍ يُحِبُّ فِيهِ نُصْرَتَهُ وَمَا مِنِ امْرِئٍ يَنْصُرُ مُسْلِمًا فِي مَوْضِعٍ يُنْتَقَصُ فِيهِ مِنْ عِرْضِهِ وَيُنْتَهَكُ فِيهِ مِنْ حُرْمَتِهِ إِلاَّ نَصَرَهُ اللَّهُ فِي مَوْطِنٍ يُحِبُّ نُصْرَتَهُ ‏

যে ব্যক্তি অপর মুসলিমের মান-ইজ্জত নষ্ট হওয়ার স্থানে তাকে ত্যাগ করে, আল্লাহ তাকে এমন স্থানে সাহায্য করা হতে বিমুখ থাকবেন যেখানে সে তার সাহায্য কামনা করে। আর যে ব্যক্তি কোন মুসলিমের মান- ইজ্জত নষ্ট হওয়ার স্থানে তাকে সাহায্য করে আল্লাহ তাকে এমন স্থানে সাহায্য করবেন যেখানে সে তার সাহায্য প্রত্যাশা করে। (সুনানে আবু দাউদ-৪৮৮২)

আলেমগণ বলেন, যখন এটা একজন সাধারণ মুসলমানের মান-সম্মান নষ্ট হওয়ার ক্ষেত্রে, তখন নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর মান-ইজ্জত নষ্ট হচ্ছে, তখন কেউ যদি নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সাহায্য থেকে চুপ থাকে তাহলে তার কি হবে? আর একজন সাধারণ মুসলমানকে সাহায্য করলে যদি এই প্রতিদান হয় তাহলে নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সাহায্য করার প্রতিদান কি হতে পারে।

কবির কথা:

لا يسلم الشرف الرفيع من الأذي + حتي يراق علي جوانبه الدم

সম্মানিত ব্যক্তির মর্যাদা কষ্টক্লেশ থেকে মুক্ত হবেনা

যদি না তার চার পাশে রক্ত প্রবাহিত করা হয়

ফ্রান্স ও তার সরকারের উদ্দেশ্যে বলছি – তোমরা বাক-স্বাধীনতার পক্ষে কথা বল। তোমাদের বাক-স্বাধীনতা কোথায় গিয়েছিল যখন ম্যকরোন ফরাসী সাংবাদিক জর্জ ম্যালব্রুনোট(Georges Malbrunot)কে ‘লা ফিগারো’(Le Figaro) পত্রিকায় একটি কলাম লেখার কারণে মিডিয়ার সামনে তিরস্কার করেছিল। অথচ একই সপ্তাহে যখন ‘শার্লি এবদো’ পত্রিকাতে হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে ব্যঙ্গ চিত্র প্রকাশ করা হলে সে ব্যাপারে বাক-স্বাধীনতার দোহাই দিয়ে কোন মন্তব্য জানাতে অস্বীকৃতি জানিয়েছিল। এই হল তোমাদের বাক-স্বাধীনতার স্বরূপ। এভাবেই কি তোমরা বাক-স্বাধীনতা নিশ্চিত করো?

তোমরা যদি তোমাদের মিডিয়াকে আমাদের রাসূল, আমাদের পবিত্র ভূমি এবং আমাদের সম্মান নষ্ট করা থেকে বিরত করতে না পার তবে বন্দুক ও ছুরি ব্যবহার করে আমরা আমাদের সম্মান নিশ্চিত করব।

আমরা কিছু ফরাসী মিডিয়া, যারা ব্যঙ্গ চিত্রের কারণে আমাদের হামলার ব্যাপারে আশ্চর্য হয়েছে তাদেরকে বলতে চাই, আমরা এ সব কিছু করি, বরং এর থেকে আরও বেশি করি আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সম্মান রক্ষার্থে। হ্যাঁ, আমরা আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সম্মান রক্ষার্থে এটা করেছি, প্রয়োজনে আরো করব । সমস্ত ফ্রান্স নিঃশেষ হয়ে যাক, আমাদের মায়েরা সন্তান হারা হয়ে যাক তবু আমাদের রাসূলের সম্মান অক্ষুণ্ণ থাকুক। আমরা শেষ হয়ে যাব, আমাদের জাতি শেষ হয়ে যাবে কিন্তু আমাদের নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর সম্মান নিরাপদে থাকবে।

তাই প্রত্যেক মুসলমান তাদের অন্তরে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ব্যাপারে কি পরিমাণ ভালবাসা লালন করে এটা তোমাদের বুঝতে হবে। তোমাদের বুঝতে হবে আল্লাহর রাসূলের প্রত্যেকটি অসম্মানের সমুচিত জবাব কড়ায় গণ্ডায় বুঝিয়ে দেয়া হবে। সামনের দিনগুলিতে মুসলিম ও মুজাহিদিনরা প্রত্যেক অসম্মান ও ব্যাঙ্গ করার প্রতিশোধ নিবে ইনশাআল্লাহ।

কবির কথা:

يُقالُ فما دون الوجوهِ يصونُها   ***  سوى الكفّ تحميه وإن بُترت بترا

বলা হয় যে, চেহারাকে কোনো কিছুই প্রতিহত করতে পারে না,

একমাত্র হাত ছাড়া, যদিওবা তা কেটে ফেলা হয়,

فداك رسولَ اللهِ نحرٌ جعلته   ***  لذكرك درعاً أن يراد به شرا

হে আল্লাহর রাসূল! আপনার জন্য আমার জিহ্বা কুরবান হোক,

আমি একে আপনার সম্মান রক্ষার হাতিয়ার বানিয়েছি,

فداك أبي من بعد أمي وإخوتي  ***  فداك صغارُ القومِ والعليةُ الكبرى

আমার মা, বাবা, ভাই আপনার জন্য কুরবান হোক,

বিনীত ও বিশিষ্ট লোকেরা আপনার জন্য কুরবান হোক,

أقومي، إن السيلَ قد بلغ الزٌّبا   ***  وخبثُ النوايا جاوز الحدَّ واستشرى

হে আমার কওম! নিশ্চয়ই (প্লাবনের) স্রোত (শিকারীর) ঘাঁটি পর্যন্ত পৌঁছে গেছে,

আর মন্দ কর্মও সীমা ছাড়িয়ে গেছে এবং (কলব) রোগাক্রান্ত হয়ে গেছে,

ألا فاجعلوها وقفةً عُمريّةً   ***  تُزلزلُ أقداماً وتستجلبُ النصرا
ওহে শোনে রেখো! তোমরা উহাকে (অর্থাৎ রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের জন্য উৎসর্গ হওয়াকে) জীবনের লক্ষ্য বানিয়ে নাও, যদিও এতে তোমাদের কদম সমূহ নড়বড়ে হবে কিন্তু পরক্ষণেই তা বিজয় নিয়ে আসবে,

فما الصمتُ في بعض المواطن حكمة  *** ولكنَّ مكرَ القوم يستلزمُ المكرا

কিছু পরিস্থিতিতে চুপ থাকা জ্ঞানের পরিচয় নয়,

মানুষের চক্রান্ত অবশ্যই চক্রান্ত দ্বারাই প্রতিহত করতে হবে

ফ্রান্সে বন্দি আমাদের ভাইদের জন্য বার্তা হল – আপনারা যারা শার্লি এবদোর মামলায় অথবা অন্য কোন অভিযোগে সেখানে বন্দি আছেন – আপনারা সুসংবাদ গ্রহণ করুন এবং দৃঢ় থাকুন। আপনারাই হকের উপর রয়েছেন। আমরা দু’আ করি আল্লাহ তায়ালা যেন আপনাদেরকে কারাগার থেকে অতিসত্বর মুক্তি দান করেন এবং আপনাদেরকে নিজ দয়া ও ক্ষমতা দ্বারা প্রশস্ততা দান করেন। নিশ্চয়ই আল্লাহ তায়ালা যা ঠিক করে রেখেছেন তাই হবে এবং তিনি সকল কিছুর উপর সক্ষমতা রাখেন।

اللَّهُمَّ صَلِّ عَلَى مُحَمَّدٍ، وَعَلَى آلِ مُحَمَّدٍ، كَمَا صَلَّيتَ عَلَى إِبْرَاهِيمَ، وَعَلَى آلِ إِبْرَاهِيمَ، إِنَّكَ حَمِيدٌ مَجِيدٌ، اللَّهُمَّ بَارِكْ عَلَى مُحَمَّدٍ وَعَلَى آلِ مُحَمَّدٍ، كَمَا بَارَكْتَ عَلَى إِبْرَاهِيمَ وَعَلَى آلِ إِبْرَاهِيمَ، إِنَّكَ حَمِيدٌ مَجِيدٌ

হে আল্লাহ আপনি মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উপর রহমত বর্ষণ করুন যেমন রহমত বর্ষণ করেছেন হযরত ইবরাহিম আলাইহিস সালাম এবং তার পরিবার-পরিজনের উপর, নিশ্চয়ই আপনি প্রশংসিত সম্মানিত। এবং মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর উপর বারাকাহ দান করুন যেমন বারাকাহ দান করেছেন হযরত ইবরাহিম আলাইহিস সালাম এবং তার পরিবার-পরিজনের উপর, নিশ্চয়ই আপনি প্রশংসিত সম্মানিত।

আমাদের শেষ কথা,সমস্ত প্রশংসা সেই মহান রবের জন্য যিনি জগত সমূহের প্রতিপালক।

 

وأخر دعوانا أن الحمد لله رب العالمين

 

তানযিম কায়িদাতুল জিহাদ ফি জাজিরাতুল আরব

(আলকায়েদা আরব উপদ্বীপ শাখা)

২২ই মুহাররম ১৪৪২ হিজরী মোতাবেক ১০ই সেপ্টেম্বর ২০২০ ঈসায়ী।

 

***************

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গুরাবা (غُرَبَاء) আমাদের পরিচয় ┇ Cover by Ahmad Faiyaaz ┇ Ummah Studio

  Ummah Studio পরিবেশিত গুরাবা (غُرَبَاء)   আমাদের পরিচয়   Cover by Ahmad Faiyaaz ডাউনলোড ...