বই ও রিসালাহবার্তা ও বিবৃতিবালাকোট মিডিয়ামিডিয়াশাইখ আইমান আয যাওয়াহিরী হাফিযাহুল্লাহহযরত উলামা ও উমারায়ে কেরাম

আমাদের শামের ভাইদের প্রতি জরুরী আহবান – শায়খ আইমান আয-যাওয়াহিরি হাফিজাহুল্লাহ

আমাদের শামের ভাইদের প্রতি জরুরী আহবান

– শায়খ আইমান আয-যাওয়াহিরি হাফিজাহুল্লাহ

PDF

https://banglafiles.net/index.php/s/sGmaokGoqeG54ZD
https://archive.org/download/balakot_media_books/urgent_appeal_bn.pdf
http://www.mediafire.com/file/r1tj75ufwl2rp95/14.urgent_appeal_bn.pdf/file

WORD

https://banglafiles.net/index.php/s/PoYEMonNSCXABcp

https://archive.org/download/amader-shamer-bhaider-proti-joruri-ahoban/.docx

***********************

بسم الله الرحمان الرحيم

আমাদের শামের ভাইদের

প্রতি জরুরি আহ্বান

 

 

শাইখ আইমান আল জাওয়াহিরী (হাফিজাহুল্লাহু)

 

(১৪ রবিউল আউয়াল, ১৪৩৫ হিজরী)

 

অনুবাদ : উস্তায আবু ইয়াহইয়া (দাঃ বাঃ)

উৎস: আস-সাহাব মিডিয়া

পরিবেশনায়: বালাকোট মিডিয়া

আল্লাহ তাআলার নামে শুরু করছি। সমস্ত প্রশংসা শুধুমাত্র তাঁরই জন্য। সালাত ও সালাম বর্ষিত হোক রাসূল সক্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামর উপর, তাঁর পরিবার-পরিজন ও সঙ্গী-সাথীদের উপর, আর প্রত্যেক এ ব্যক্তির উপর যে তাঁর প্রতি ভালোবাসা রাখে।

আল্লাহর ইচ্ছায় যে ভূমি অতি শীঘ্রই বিজরী ভূমিতে পরিণত হবে সেই জিহাদ ও রিবাতের ভূমি শামে অবস্থিত প্রতিটি জিহাদী কাফেলার সিংহসম ইসলামের মুজাহিদগণ, আমার প্রাণপ্রিয় সম্মানিত ও মর্যাদাবান ভাইয়েরা,

আস সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ ওয়া বারাকাতুহ

অতঃপর,

 ওহে প্রাণপ্রিয় ও সম্মানিত ভাইয়েরা! আপনারা জানেন, আমি ও আল-কায়েদার আমার অন্যান্য ভাইয়েরা আপনাদের সকলের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা লালন করে থাকি। আপনাদের মর্যাদা উপলব্ধি করি। আপনাদের অবিচলতার প্রশংসা করি। আমরা আপনাদের দিকে এই বিশ্বাসে তাকাই যে, জিহাদ ও রিবাতের ভূমি শামে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার ব্যাপারে আপনারাই হচ্ছেন উম্মাতের আশার আলো। বাইতুল মাকদিসকে পুনরায় যুক্ত করার ব্যাপারে আপনারা হলেন সুসংবাদ স্বরূপ। আল্লাহর সাহায্যে অচিরেই খিলাফত আলা মিনহাজিন নবুয়্যাহ পুনরায় ফিরে আসার ক্ষেত্রে আপনাদের এই বরকতময় জিহাদ অগ্রগামী পদক্ষেপ হিসাবে সাব্যস্ত হবে।

আমার সম্মানিত ভাইয়েরা!

            আপনারা জানেন, আমার অথবা আমাদের জীবিত অথবা শহীদ সম্মানিত ভাইদের থেকে (আল্লাহ তাআলা তাদেরকে কবুল করুন) যে সমস্ত আহবান ও বক্তব্য প্রকাশ পেয়েছে, সেগুলোতে আমরা     আপনাদের সকলকেই আমাদের ভাই হিসাবে সম্বোধন করেছি। দুই মুসলমানের মাঝে অথবা দু’জন মুজাহিদের মাঝে আমরা কোনো ধরনের পার্থক্য করি নি। বরং আমরা তো আপনাদের সকলকেই ইসলাম ও জিহাদ, হিজরত ও রিবাতের বন্ধনে আবদ্ধ ভাই মনে করি। কায়েদাতুল জিহাদের মিডিয়া বারংবার এটা পুনরাবৃত্তি করেছে যে, আমাদের পরস্পরের মাঝে বিদ্যমান ইসলামী ভ্রাতৃত্ববোধ সকল ধরনের অস্থায়ী পরিবর্তনশীল তানজীমী (সংগঠনগত) সম্পর্কের চেয়েও অধিক শক্তিশালী। কোনো ধরনের তানজীমী সম্পর্কের চেয়ে আপনাদের পরস্পরের মাঝে ঐক্য ঘটা, পরস্পর জোটবদ্ধ ও সংঘবদ্ধ হওয়া আমাদের নিকট সর্বাধিক গুরত্বপূর্ণ ও মূল্যবান, আর  এটাই আমাদের পছন্দ।

            তানজীমী সম্পর্ক ও দলীয় সংকীর্ণতার তুলনায় আপনাদের মাঝে ঐক্য, পরস্পরের মাঝে জোটবদ্ধতা ও সংঘবদ্ধতা অনেক বেশী গুরত্বপূর্ণ। বরং এ ধরনের (দলীয়) সম্পর্কের গলায় কোনো ধরনের দ্বিধা-সংশয় ব্যতীত ছুরি চালাতে হবে যদি তা বাধা হয় আপনাদের ঐক্য ও সংহতির পথে, যদি তা বাধা হয় আপনাদের শত্রু সাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষবাদীদের মোকাবেলায় সীসে ঢালা প্রচারীরের ন্যায় এক কাতারে সারিবদ্ধ হতে, যে শত্রুদের পৃষ্ঠপোষকতা করছে সাফাবী-রাফিযী শক্তি এবং রাশিয়া ও চীন। আর এর সাথে আঁতাত করে চলছে সমকালীন ক্রুসেডারদের নব্য আক্রমণ ।

            আপনারা জানেন, কোনো মুসলমানের বা কোনো মুজাহিদের সম্মানে সামান্য আঘাত; তার জান, মাল, ইজ্জত ও সম্মানের ক্ষেত্রে সীমালঙ্ঘন; তাদেরকে কুফর ও রিদ্দার অপবাদ প্রদান, ইত্যাদি    আমাদের কাছে কখনোই গ্রহণযোগ্য নয়। জিহাদ ও রিবাতের ভূমি শামের জিহাদের তানযীম তাঁরই পথে জিহাদ ফী সাবীলিল্লাহর মাধ্যমে নিজেদের জান ও মাল কুরবান করে আসছেন তাদেরকে আমরা নিজেদের ভাই ছাড়া আর কিছুই ভাবতে পারি না। তাদেরকে কুফর, রিদ্দাহ ও ভ্রষ্টতার সাথে সম্পর্কযুক্ত করা আমাদের কাছে অগ্রহণযোগ্য। রিবাত ও জিহাদের ভূমি শামের সম্মানিত মুজাহিদ ভাইদেরকে আমি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের একটি বাণী স্মরণ করিয়ে দিতে চাই – কোনো ব্যক্তি যদি তার ভাইকে বলে, ‘হে কাফের! তাহলে তা তাদের  দু’জনের মধ্যে যে কোনো একজনের উপর পতিত হয়। [মুত্তফেক আলাইহ]

ওহে সম্মানিত ও প্রাণপ্রিয় ভাইয়েরা,

            আপনারা জানেন, আমরা অতীতে সকলকে যে আহবান করেছি এবং এখনো করছি, আল্লাহর ইচ্ছায় আমাদের এ আহবান অব্যাহত থাকবে, আর তা হচ্ছে, সকলে যেন জিহাদ ও রিবাতের ভূমি শামে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য প্রচেষ্টা ব্যয় করে যায়। এবং যাতে (যাদের মাঝে শররী সকল শর্ত বিদ্যমান এমন ব্যক্তিদের মধ্য থেকে) যাকে তাদের পছন্দ তাকে তারা নিজেদের শাসক হিসাবে গ্রহণ করেন। তারা যাকে নির্বাচন করবেন তিনিই আমাদের পছন্দ বলে বিবেচিত হবেন। আমরা এটা কখনোই পছন্দ করবো না যে, কোনো ব্যক্তি নিজেকে তাদের উপর চাপিয়ে দিবেন। কেননা আমরা সেই খিলাফত আলা মিনহাজিন নবুয়্যাতের জন্য চেষ্টা করে যাচ্ছি, যা পরিচালিত    হবে শরীয়ত দ্বারা, যা শূরা ব্যবস্থার সূচনা ঘটাবে, ইনসাফ প্রতিষ্ঠা করবে। মানুষের অধিকার রক্ষা করবে, অন্যায় প্রতিহত করবে।

“জিহাদ ও রিবাতের ভূমি” শামের জিহাদী কাফেলাগুলোর সম্মানিত সকল মুজাহিদ ভাইগণ!

            আমাদের হদয়গুলো ও উম্মাতের সেই হদয়গুলো যা আপনাদের সাথে সম্পর্ক রাখে তাকে ক্ষত-বিক্ষত করছে চলমান পারস্পরিক লড়াইয়ের ফিতনা, যা ইসলামের জন্য জিহাদরত দলগুলোর মাঝে বিস্তৃত হয়েছে। জিহাদী কাফেলাগুলোর সকল ভাইয়েরা এবং শামবাসীদের মধ্যে যেসকল মর্যাদাবান ব্যক্তিবর্গ    আছেন তথা উলামা, দায়ী, বিশিষ্ট ব্যক্তিবর্গ, গোত্রসমূহের নেতৃবৃন্দ, হিতাকাঙ্ক্ষী, লেখক, সাংবাদিক, রিপোর্টার, চিন্তাবিদ, শামের এমন প্রত্যেক স্বাধীন ও সম্মানিত ব্যক্তি যিনি জালেম, অত্যাচারী,   সাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ মতবাদে বিশ্বাসী আসাদের হুকুমাতের অবসান ঘটাতে ও ইনসাফপূর্ণ ইসলামী হুকুমত কায়েম করতে প্রচেষ্টা ব্যয় করে যাচ্ছেন, এমন সকলের প্রতি আমাদের আহবান হলো, তারা যেন এই ফিতনা অবসানের ব্যাপারে প্রচেষ্টা ব্যয় করেন। আর আল্লাহ তাআলাই জানেন এই ফিতনা কবে নাগাদ শেষ হবে।

            উপরোক্ত সকলের প্রতি আমাদের আহবান হলো, তারা যেন ইসলাম ও জিহাদের সাথে সম্পর্কিত ভাইদের মাঝে চলমান এই লড়াইকে দ্রুত বন্ধ করার ব্যাপারে সচেষ্ট হন। তারা যেন একটি শরয়ী ফায়সালা বোর্ড প্রতিষ্ঠা করেন, যে বোর্ড দলগুলোর মাঝে বিভিন্ন অন্যায়ের ব্যাপারে সিদ্ধান্ত দেবে, যে ধরনের অন্যায়ের ব্যাপারে এক মুজাহিদ ভাই অপর ভাইদের ব্যাপারে অভিযোগ উত্থাপন করে থাকেন। আর তারা যাতে এমন কিছু নীতিমালা তৈরি করেন যা সকলে মানতে বাধ্য হয়।

            পরম সহনশীল মহান আল্লাহ তাআলার কাছে তাঁর সকল সুন্দর নামসমূহ ও গুণাবলীর মাধ্যমে প্রার্থনা করছি, তিনি যাতে মুজাহিদদের হৃদয়ে পরস্পরের প্রতি ভালোবাসা সৃষ্টি করেন। তাদেরকে এক কাতারে সারিবদ্ধ করেন। তাদের মাঝে ঐক্যমত সৃষ্টি করেন। আমাদেরকে, তাদেরকে ও অন্যান্য মুসলমান ভাইদের থেকে প্রকাশ্য ও অপ্রকাশ্য সকল ফিতনা দূরীভূত করেন।

            আমাদের শেষ উক্তি হচ্ছে, সমস্ত প্রশংসা হচ্ছে আল্লাহ তাআলারই জন্য। সালাত ও সালাম বর্ষিত হোক আমাদের সর্দার মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উপর, তাঁর পরিবার-পরিজনের উপর ও তাঁর সাহাবীদের উপর।

আস সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

Back to top button