ইমারতে ইসলামী আফগানিস্তানউসামা মিডিয়াতানজীমবার্তা ও বিবৃতিমিডিয়া

বদখশান ও সারবিল প্রদেশে প্লাবনে ক্ষতিগ্রস্তদের জন্য ইমারাতে ইসলামীর “নাগরিক ক্ষয়ক্ষতি প্রতিরোধ বিভাগের” পক্ষ থেকে বার্তা

ইমারাতে ইসলামী আফগানিস্তানের একটি প্রকাশনার বাংলা অনুবাদ – বদখশান ও সারবিল প্রদেশে প্লাবনে ক্ষতিগ্রস্তদের জন্য ইমারাতে ইসলামীর “নাগরিক ক্ষয়ক্ষতি প্রতিরোধ বিভাগের” পক্ষ থেকে বার্তা


ডাউনলোড লিংক-

অনলাইন-

https://justpaste.it/uwwv

 

PDF
—-
http://www.mediafire.com/file/m2se8mk7urmyapw/56._Barta.pdf/file

https://archive.org/download/u_m_a_2/56.%20Barta.pdf

Word
—–
http://www.mediafire.com/file/67dawhffzkkxa6l/56._Barta.docx/file

https://archive.org/download/u_m_a_2/56.%20Barta.docx

=======================

বদখশান ও সারবিল প্রদেশে প্লাবনে ক্ষতিগ্রস্থদের জন্য ইমারাতে ইসলামিয়ার ‘নাগরিক ক্ষয়ক্ষতি প্রতিরোধ বিভাগের’ পক্ষ থেকে সহানুভ‚তির বার্তা

সারবিল প্রদেশের কোহেস্তান জেলার খাওয়াল নামক এলাকায় এবং বদখশান প্রদেশের বেশ কয়েকটি জেলায় গত কয়েকদিনের লাগাতার বৃষ্টির কারণে পাহাড়ী ঢলের সৃষ্টি হয়েছে। উক্ত ঢলে সৃষ্ট প্লাবনে আমাদের দেশের অনেক সম্মানিত নাগরিক জান-মালের ক্ষতির সম্মুখীন হয়েছেন। আমাদের প্রাপ্ত তথ্য মতে উক্ত প্লাবনে একশর বেশি ঘরবাড়ি ধ্বংস হয়েছে আর নারী, শিশু, বৃদ্ধসহ অনেকে নিহত হয়েছে।

আমরা এই ভয়ানক মুসীবতে ক্ষতিগ্রস্থ পরিবার, তাদের আত্মীয়-স্বজন এবং সুহৃদদের পাশে আছি। আমরা আমাদের অন্তরের অন্তস্থল থেকে তাদের জন্য সহানুভূতি প্রকাশ করছি। আমরা আক্রান্ত এলাকার ইমারাতে ইসলামিয়ার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং মুজাহিদদেরকে সম্ভব্য সকল উপায়-উপকরণ ব্যবহার করে ক্ষতিগ্রস্থদের কাছে পৌঁছতে এবং তাদেরকে উদ্ধার করতে নির্দেশ দিচ্ছি।

ইমারাতে ইসলামিয়ার পক্ষ থেকে আমরা দেশের সমস্ত ধনবান, বিত্তশীল ব্যবসায়ী, মানবিক সংগঠন এবং সাহায্য সংস্থাসমূহকে সারবিল ও বদখশান প্রদেশের ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর আহŸান জানানো হচ্ছে। তারা যেন নিজেদের সাধ্যানুযায়ী ত্রাণসামগ্রী ও ঔষধ প্লাবনে আক্রান্তদের কাছে পৌঁছেদেয়।

ইমারাতে ইসলামিয়া এ মর্মে ঘোষণা দিচ্ছে যে, ব্যবসায়ী, মানবিক সংগঠন, সাহায্য সংস্থা এবং রিলিফ বিতরণ প্রতিষ্ঠানসহ যে কেউ আক্রান্ত এলাকার অধিবাসীদেরকে সাহায্য করার নিমিত্তে সেখানে সফর করবে, ইমারাতে ইসলামিয়ার মুজাহিদগণ তাদের নিরাপত্তা বিধানে সচেষ্ট থাকবে এবং তাদের কাজে সহযোগিতা করবে, সেখানে নিরাপত্তা সংক্রান্ত কোনো সমস্যা সৃষ্টি হতে দিবে না ইনশাআল্লাহ।

উল্লেখ্য, উপরিউক্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্য থেকে যেকেউ আক্রান্ত এলাকায় সফর করতে চায় সে যেন সফরের পূর্বেই ইমারাতে ইসলামিয়ার ‘ত্রাণ ফাউÐেশন’ কর্মকর্তা এবং প্লাবনের শিকার এলাকার মুজাহিদগণকে অবহিত করে। তাহলে তাদের নিরাপত্তা বিধান এবং সফর সহজ হবে ইনশাআল্লাহ।

নাগরিক ক্ষয়ক্ষতি প্রতিরোধ অধিদফতর
ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

Back to top button