ইমারতে ইসলামী আফগানিস্তানখোরাসানতানজীমনির্বাচিতসংবাদ

আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে মুজাহিদগণের হামলায় শত্রুরা হতাহতের শিকার।।

 

 

আফগানিস্তানের ফারাহ শহরের শ্যামলগাহ এলাকায় গত পরশু মধ্যরাতে একটি ভাড়াটে চেকপোস্টে মুজাহিদগণ হামলা করেছেন। ভারী এবং হালকা অস্ত্রশস্ত্রের এই হামলা শেষরাত পর্যন্ত স্থায়ী হয়েছিল, যার ফলে শত্রুদের ২টি ট্যাংক ধ্বংস হয় , ২ পুলিশসহ এক ভাড়াটে কমান্ডার নিহত হয় এবং আরো ৬ জন মারাত্মকভাবে আহত হয়। জানা গেছে, এই অপারেশনে ২জন মুজাহিদও আহত হয়েছেন। একই প্রদেশের রাবাত এলাকায় গতকাল মধ্যাহ্নে বোমা হামলায় এক ভাড়াটে অফিসার নিহত হয়েছে।
দেশটির ফারিয়াবের পশতুন কট জেলার কাজলকুল এলাকায় গত পরশু রাতে একটি আই ই ডি হামলার কবলে পড়ে এক ভাড়াটে কমান্ডার নাঈমের ট্যাংক এবং এতে ঐ কথিত কমান্ডার নিহত হওয়ার পাশাপাশি আারো ৫জন আহত হয়েছে। ঐ সময়ই, দাওলাত আবাদ জেলার শায়েখ এলাকায় একটি শত্রু চেকপোস্টে মুজাহিদগণ হামলা করার ফলে এক শত্রু বন্দুকধারী নিহত হওয়ার পাশাপাশি আহত হয় আরো ২জন।
অন্যদিকে , আফগানিস্তানের একটি প্রদেশ দাইকুন্দি, যার কাযারান জেলার মানার এলাকায় গতকাল সন্ধ্যায় একটি রিমোট কন্ট্রোল বোমা বিস্ফোরণে এক ভাড়াটে প্রহরীদলের একজন ভাড়াটে আরোহী নিহত হয়েছে এবং আরেকজন আহত হয়েছে।
নিমরুজ প্রদেশের খাশ রড জেলার নাহাল খানি এলাকায় গতকাল স্থানীয় সময় সকাল নয়টার দিকে একটি আই ই ডি হামলায় একটি ভাড়াটে এপিসি চূর্ণ-বিচূর্ণ হয়ে ভেতরে থাকা সকল বন্দুকধারী আহত এবং নিহত হয়েছে। এদিনে পরে, দেলারাম জেলার হাজী ওয়াজির কিল্লি এলাকার নিকটে একটি ভূমিমাইন বিস্ফোরণে শত্রুদের অন্য আরেকটি এপিসি চূর্ণ-বিচূর্ণ হয়ে ভেতরে থাকা সকল বন্দুকধারী নিহত বা আহত হয়েছে। আরেকটি রিপোর্ট অনুসারে, বৃহস্পতিবারে খাশ রড জেলার লন্ডি এলাকায় একটি শত্রু চেকপোস্টে মুজাহিদগণ হামলা করার পর এক বন্দুকধারী শত্রু নিহত এবং আরো দুজন আহত হয়েছে।
বাদঘিসে চলমান অপারেশন মানসুরিতে , কাদিস জেলার গুলচান এলাকায় অপারেশন করার জন্য পৌঁছা শত্রুবাহিনীকে মুজাহিদগণ হামলা করেছেন এবং এই হামলা প্রায় দুই ঘন্টা যাবৎ স্থায়ী ছিল । এই হামলায় ২টি ট্যাংক ধ্বংস এবং ২ পুতুলসেনা নিহত ও আরো ৭ সেনা আহত হওয়ার পর বাকি শত্রুরা পলায়ন করতে বাধ্য হয়েছে। একটি রিপোর্ট জানিয়েছে, গতকাল স্থানীয় সময় সকাল দশটার দিকে মারঘাব জেলার আকাজু এলাকায় এক বন্দুকধারী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে।
এদিকে হেলমান্দের গেরিশক জেলার মোহাযারু এলাকায় একটি চেক পোস্টের টাউয়ারে গত বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে সাতটার দিকে ২ শত্রুসেনা গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − nine =

Back to top button