Home / মিডিয়া / আন-নাসর মিডিয়া / প্রেস বিজ্ঞপ্তি || আল্লাহর রাস্তায় বের হওয়ার আর্তনাদ ও সতর্ককারী চিৎকার! || আল-কায়েদার কেন্দ্রীয় নেতৃত্ব

প্রেস বিজ্ঞপ্তি || আল্লাহর রাস্তায় বের হওয়ার আর্তনাদ ও সতর্ককারী চিৎকার! || আল-কায়েদার কেন্দ্রীয় নেতৃত্ব


بسم الله الرحمن الرحيم
مؤسسة النصر
تقدم


الترجمة البنغالية : بيان من القيادة العامة : صيحة نفير وصرخة تحذير

আল-কায়েদা || কেন্দ্রীয় নেতৃত্ব
আল্লাহর রাস্তায় বের হওয়ার আর্তনাদ ও সতর্ককারী চিৎকার!
[বাংলা অনুবাদ]

https://justpaste.it/AQGCBangla
https://pastethis.to/AQGCBangla
https://mediagram.io/AQGCBangla

PDF
https://upload.ac/02rvilt50s62
https://uptobox.com/dmm4f596kvw2
https://openload.co/f/HIkACZl50-Q/saihatu_nafir_AQ.pdf
https://1fichier.com/?nst6hminl2rz09fm5t6s
https://filerio.in/f5zmk6vyqd7d
https://www61.zippyshare.com/v/ebE4BD0O/file.html
https://turbo.to/fc8ozn0apx31.html
https://userscloud.com/xdpa91soiis7
https://anonfiles.com/X7427734n8/saihatu_nafir_AQ_pdf
https://files.fm/u/rkhcm6br

Word
https://upload.ac/pjbp0rjmbneu
https://uptobox.com/jhgoaahhvund
https://openload.co/f/GF7o8HDkkHI/saihatu_nafir_AQ.docx
https://1fichier.com/?usahkf9ingyokp1b8md3
https://filerio.in/ywh92gz55aid
https://www61.zippyshare.com/v/dfICHO0k/file.html
https://turbo.to/z8q5baq0y5sl.html
https://userscloud.com/0u83017gipxe
https://anonfiles.com/Y94d7d3cne/saihatu_nafir_AQ_docx
https://files.fm/u/9fvg4map

 ——————————————

রিবাতের ভূমি শামের পুণ্যবান মুজাহিদ ভাইদের প্রতি, যারা তাগুতের সীমালঙ্ঘন ও বন্ধু-স্বল্পতার উপর ধৈর্য ধারণ করে আছেন! আপনাদের ধৈর্যের কারণে আপনাদের প্রতি আল্লাহর শান্তি ও রহমত কামনা করছি। আপনারা উম্মতের রক্ষা ও সাহায্য করেছেন, তাই আপনাদের প্রতি আন্তরিক অভিনন্দন!

আম্মাবাদ… অতীতের যে মহান দিনগুলো চলে গেছে, তাতে আমাদের ও আপনাদের সকল নেক আমলগুলো আল্লাহ কবুল করুন! আপনাদের ঈদ বরকতময় হোক! প্রতি বছরই আপনারা কল্যাণ, মর্যাদা, বিজয় ও ক্ষমতার মধ্যে থাকুন!

হে বরকতময় ভাইয়েরা! আমরা আপনাদের সাথে নিয়মিত খোজ-খবর রেখেছি, রিবাতের ভূমি শামে কী দুর্দশা, গণহত্যা এবং নারী-শিশুসহ ঘর-বাড়িতে বোম্বিং চলছে! ঐ সকল প্রকাশ্য সীমালঙ্ঘন আমাদেরকে দারুণভাবে মর্মাহত করেছে। মহান আল্লাহ জানেন, যদি ফরজে আইন জিহাদ আমাদেরকে ও আপনাদেরকে ব্যস্ত না রাখত, আমাদের ও আপনাদের মাঝে দেশের দূরত্ব ও মাতৃভূমির বিশাল ব্যবধান না থাকত এবং আমাদের ও আপনাদের উপর দিয়ে অতিক্রমকারী দুর্যোগপূর্ণ অবস্থা না হত, তাহলে অবশ্যই আপনারা আমাদেরকে আপনাদের সাহায্যে দৌড়ে আসতে দেখতেন এবং আপনাদের মুক্তির জন্য এগিয়ে আসতে দেখতেন! আমরা যা বলছি তার ব্যাপারে আল্লাহই সাক্ষী।

হে সম্মানিত ভাইয়েরা! আজ আপনারা আপনাদের জীবন, সম্মান ও পরিবার রক্ষার জন্য এবং আপনাদের দ্বীন, উম্মত ও মাতৃভূমি রক্ষার জন্য লড়াই করছেন। এক সময় উম্মত আপনাদের পক্ষে সাক্ষী হয়ে থাকবে যে, আপনারা তাদের পক্ষে প্রতিরোধ করেছেন, যেদিন আন্দোলন বিস্তৃত হবে এবং তার প্রকৃত রূপ লাভ করবে। নিশ্চয়ই কল্যাণকামিতাই দ্বীনের মূলকথা।

তাই আমরা আপনাদেরকে উপদেশ দিচ্ছি, আপনারা এই আগ্রাসী দুশমনকে প্রতিহত করার জন্য হালকা ও ভারি অবস্থায় বের হয়ে পড়ুন এবং সকলে ঐক্যবদ্ধভাবে এমন প্রতিশ্রুতির দিকে ফিরে আসুন, যা বিজয়ী বাহিনীর প্রতিশ্রুতি। এমন কথার দিকে ফিরে আসুন, যা আপনাদের ও আপনাদের আত্মমর্যাদশীল শরীকদের নিকট একই রকম। তা হল, এই আগ্রাসী দুশমনকে প্রতিহত করা।

আপনারা প্রতিরোধ, কুরবানী ও পরস্পর সহযোগীতার দিকে ফিরে আসুন, যেন শত্রুর মোকাবেলা করতে এবং শামকে তাদের বিষাক্ত ছোবল থেকে মুক্ত করতে পারেন। আপনারা সে সকল লোকের মোকালোর জন্য দাড়িয়ে যান, যারা আল্লাহ ও তার রাসূলের সাথে খেয়ানত করেছে এবং উম্মাহর শত্রুদের সাথে হাত মিলিয়ে উম্মাহর সাথে খেয়ানত করেছে।

হে আমাদের ভাইয়েরা! আপনারা এই কঠিন সময়ে নিজেদের ভিতরকার মতবিরোধগুলো মাটিতে দাফন করে দিন এবং সে সকল প্রচারণাগুলো বাদ দিন, যা পরস্পর পরস্পরের ব্যাপারে ঘোষণা দিয়ে থাকেন, যা ততক্ষণ পর্যন্ত শেষ হবে না, যতক্ষণ পর্যন্ত আমাদের অবশিষ্ট সাংগঠনিক কাঠামো ও জিহাদী সমাবেশগুলো সমূলে নি:শেষ না হয়ে যায়, যতক্ষণ পর্যন্ত শত্রুতার এমন অগ্নি ছড়িয়ে না পড়ে, যাকে সমুদ্রের পানিও নিভাতে পারে না এবং যতক্ষণ পর্যন্ত হিংসা বিদ্বেষের এমন ক্ষত সৃষ্টি না হয়ে যায়, যা দিনের পর দিন ও বছরের পর বছর গেলেও শুকাবে না।

হে দ্বীনের অতন্দ্র প্রহরীগণ! এই তো আপনারা ইসলামের সর্বোচ্চ চূড়ায় অবস্থান করছেন। তাই ছিদ্রগুলো বন্ধ করুন। নিজেদের ভাইদের সামনে কোমল হয়ে যান। শয়তানের জন্য ফাঁক-ফোকর রাখবেন না। নিশ্চিতভাবে বিশ্বাস করুন, আপনাদের মধ্যে যারা নিজেদের ভাইদের কাতারকে মিলাবে, আল্লাহ তাদেরকে মিলাবেন।

আর আপনাদের দিকে যে আন্তার্জাতিক চক্রান্তগুলো ছুড়ে দেওয়া হয়, তার ব্যাপারে জাগ্রত হোন। কারণ ওই সম্প্রদায়ের চক্রান্ত অত্যন্ত ভয়াবহ। মহান আল্লাহর নিকট সাহায্য প্রার্থনা করা, তার উপর পরিপূর্ণ ভরসা করা এবং উত্তম পন্থায় জবাব দেওয়া ব্যতিত তাদের অনিষ্ট কিছুতেই প্রতিহত করা সম্ভব নয়। সাথে সাথে সমকালীন জিহাদী সংগঠনগুলোর ব্যাপারে তাদের চক্রান্ত ও ধোঁকার নিত্য-নতুন কলা-কৌশল ও পদ্ধতিগুলো নিয়েও গবেষণা করতে হবে। কারণ একই অভিজ্ঞতা বার বার দেখা যায়। মাধ্যম ও উপায় যতই ভিন্ন ভিন্ন হোক, মূল পথ একটাই।

তাই মোবারকবাদ তাদের জন্য, যারা বিশ্বাসঘাতকতার সকল পরিকল্পনাগুলো জীবন্ত প্রোথিত করে ফেলে এবং শয়তানের মাথাগুলো শিং প্রকাশিত হওয়ার পূর্বেই মাটিতে দাফন করে দেয়।

আসুন, আমরা আমাদের সকল সম্পদগুলো আল্লাহর পথে জিহাদে ব্যয় করে দেই, আমাদের অস্ত্রের ভাণ্ডারগুলো দল বা সাংগঠনিক সম্পর্কের দিকে লক্ষ্য না করে যেকোন মুজাহিদের জন্য খুলে দেই এবং রণাঙ্গনগুলোকে সকল সংগঠনের অংশগ্রহণের জন্য উম্মুক্ত করে দেই, যেন শত্রুর শক্তিগুলো ছিন্নভিন্ন হয়ে যায় এবং তাদের দীর্ঘ রক্তক্ষরণ ও গভীর আঘাত পৌঁছে।

সে সকল ফেৎনা সৃষ্টিকারী ও অনিষ্টের পথে আহ্বানকারীদের থেকে সতর্ক থাকুন, যারা সর্বদা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নিয়ে পড়ে থাকে, যাদের একমাত্র কাজ হল ফেৎনা সৃষ্টি করা এবং গালমন্দ ও বকাবাজি করা। যাদের অধিকাংশই এমন যে, তাদের দু’পা আল্লাহর পথে ধুলোমলিন হয়নি-

هُمُ الْعَدُوُّ فَاحْذَرْهُمْ ۚ قَاتَلَهُمُ اللَّهُ

“তারাই শত্রু, তাই তাদের ব্যাপারে সতর্ক থাক। আল্লাহ তাদের ধ্বংস করুন!” [সুরা মুনাফিকুন-৪]

আর এ সকল কিছুর পূর্বে আমরা নিজেদেরকে ও সকলকে এমন উপদেশমূলক তাওবা করার আহ্বান করছি, যার মূল ভিত্তি হল সকল প্রকার জুলুম থেকে বিরত হওয়া এবং বেশি বেশি আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করা। আর এটাই বিজয়ের পথ-

وَمَا كَانَ قَوْلَهُمْ إِلَّا أَن قَالُوا رَبَّنَا اغْفِرْ لَنَا ذُنُوبَنَا وَإِسْرَافَنَا فِي أَمْرِنَا وَثَبِّتْ أَقْدَامَنَا وَانصُرْنَا عَلَى الْقَوْمِ الْكَافِرِينَ

فَآتَاهُمُ اللَّهُ ثَوَابَ الدُّنْيَا وَحُسْنَ ثَوَابِ الْآخِرَةِ ۗ وَاللَّهُ يُحِبُّ الْمُحْسِنِينَ

“তাদের শুধু এটাই কথা ছিল যে: তারা বলল: হে আমাদের প্রতিপালক! আমাদের গুনাহসমূহ এবং আমাদের দ্বারা আমাদের কার্যাবলীতে যে সীমালঙ্ঘন ঘটে গেছে তা ক্ষমা করে দিন। আমাদেরকে দৃঢ়পদ রাখুন এবং কাফের সম্প্রদায়ের বিরুদ্ধে আমাদেরকে বিজয় দান করুন।

সুতরাং আল্লাহ তাদেরকে দুনিয়ার পুরস্কারও দান করলেন এবং আখেরাতের উৎকৃষ্টতর পুরস্কারও। আল্লাহ এরূপ সৎকর্মশীলদের ভালবাসেন।” [সুরা আলে ইমরান-১৪৭, ১৪৮]

হে মুজাহিদগণ! আজ আর সে সকল সক্ষম ব্যক্তিদের জন্য কোন ওযর বাকি নেই, যারা নিজ ভাইদের জন্য জিহাদে বের হতে এবং প্রতিরোধ ও লড়াই করতে দ্বিধা-দ্বন্ধ করে। আর জেনে রাখুন, আপনারা শামের ভূমিতে কোন মাদরাসা বানানোর জন্য কিংবা মসজিদে ইমামতির জন্য একত্রিত হননি। আপনারা একত্রিত হয়েছেন আপনাদেরই পূর্বপুরুষের এক সম্মানিত প্রজন্মকে জীবিত করার জন্য এবং তাদের পক্ষে প্রতিরোধ করার জন্য। তাদের জীবনই আপনাদের জীবন এবং তাদের সম্মানই আপনাদের সম্মান। তাদের বিজয়ের মাঝেই আপনাদের বিজয় নিহিত এবং তাদের পরাজয়ের মাঝেই আপনাদের পরাজয়।

তাই আপনারা আপনাদের উপর অর্পিত দায়িত্ব ও যিম্মাদারি আদায় করুন। জেনে রাখুন! মুহাজিরদের সংশোধনের মাঝেই সকল মানুষের সংশোধন নিহিত। তাই আপনারা হলেন শামের নেতৃস্থানীয়। যখন নেতৃস্থানীয়রাই বসে থাকবে, তখন অন্যান্য মানুষ কিভাবে বের হবে?

হে শামের অধিবাসীগণ এবং সর্বাস্থানের মুসলিমগণ! আমি আপনাদেরকে সতর্ক করছি, সতর্ক করছি!! এই সংকটময় পরিস্থিতিতে আপনাদের মুজাহিদ ভাইদেরকে শামের যুদ্ধক্ষেত্রগুলোতে সাহায্য করার ব্যাপারে শিথিলতা করা থেকে। এই আগ্রাসী শত্রুকে প্রতিহত করার ব্যাপারে আপনাদের মুখে এমন কথা বলা থেকে সতর্ক থাকুন, যা আপনাদের অন্তরে নেই।

আল্লাহর শপথ! শামের তাওহিদের কালিমা আপনাদের নিকট আর্তনাদ করছে। আত্মসম্মানের স্তম্ভগুলো, ভ্রাতৃত্বের শিরাগুলো, একই দ্বীনের রক্তগুলো এবং একই বংশের বন্ধনগুলো আপনাদের দিকে আর্তনাদ করছে। তাই আপনারা আল্লাহকে নিজেদের মধ্যে কল্যাণ দেখান! নিশ্চিতভাবে জেনে রাখুন, শুভ পরিণতি আল্লাহর মুত্তাকী বান্দা ও একনিষ্ঠ বন্ধুদের জন্যই। তাই মুত্তাকীদের অন্তর্ভূক্ত হোন এবং তাদের সাথে থাকুন।

আল্লাহরই নিকট প্রার্থনা করি, তিনি আমাদেরকে ও আপনাদেরকে শত্রুর সীমালঙ্ঘন প্রতিহত করার তাওফিক দান করুন! নিশ্চয়ই প্রত্যেক ভাল নিয়তের পিছনে আছেন আল্লাহ। তিনিই সঠিক পথ প্রদর্শনকারী। পুনরায় আপনাদের ব্যাপারে শান্তি, রহমত ও বরকত কামানা করছি।

সমস্ত প্রশংসা আল্লাহর জন্য, যিনি জগতসমূহের প্রতিপালক।

জিলহজ্জ ১৪৪০ হিজরী

আগস্ট ২০১৯ ইংরেজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ধর্মনিরপেক্ষতা ও সংযমের গান গাওয়া লোকেরা আজ কোথায়?

ধর্মনিরপেক্ষতা ও সংযমের গান গাওয়া লোকেরা আজ কোথায়? Picture https://archive.org/details/picture-al-firdaws https://ia601508.us.archive.org/7/items/picture-al-firdaws/kofori-sogan%201.jpg https://mega.nz/#!4nBTSChA!S_CMLyIZ8GhSJMEX75xshP93JCO3rog_lMSicNHYhLA https://file.fm/u/zgkshdf2 https://6.top4top.net/p_1409y75yy1.jpg PDF ...