আফগানিস্তানের ৩টি প্রদেশে তালেবান যোদ্ধাদের হামলায় ১৫ সন্ত্রাসী সেনা নিহত ।

0
41

 

আল-ফাতাহ্‌ অপারেশনের ধারাবাহিকতায় গত ১৩ই মে ২০১৯ ঈসায়ীতে কাবুল, বদখশান ও খোস্ত প্রদেশে মুরতাদ নিরাপত্তা কর্মীদের উপর হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদগণ।

তালেবানদের অফিসিয়াল সাইট ‘আল-ইমারাহ্’ বার্তা সংস্থার বরাতে জানা যায়, রোজ সোমবার দুপুর বেলায় বদখশান প্রদেশের শহর বুজুরগ জেলার দানেশমন্দান এলাকায় মুরতাদ কমান্ডার আব্দুর রহমান ও তার ৫ সেনা সদস্যকে হত্যা করেছেন আল্লাহ্‌ভীরু লড়াকু তালেবান মুজাহিদগণ। এসময় তাদের একটি বাহনও ধ্বংস করে দেন মুজাহিদগণ।

হামলা শেষে যোদ্ধারা, ১টি ভারী মেশিনগান, ১টি রকেট লাঞ্চার, ৫টি ক্লাশিনকোভ, ১টি হেন্ড গ্রেনেট এবং ২টি ওয়্যারলেস সেটসহ অন্যান্য সামরিক সরঞ্জাম গণিমত হিসাবে লাভ করেছেন।

এদিকে, একই সময় কাবুল প্রদেশের মওসিহী জেলার আব্দুর রউফ কেল্লা এলাকায় বীর তালেবান যোদ্ধাদের বোমা বিস্ফোরণ হামলায় ২ সন্ত্রাসী সেনা নিহত হয়।

অন্যদিকে, খোস্ত প্রদেশ থেকে সংবাদ আসে, রোজ সোমবার দুপুর বেলায় সাপিরাহ জেলার শাডেল এলাকায় আফগান মুরতাদ সেনাদের একটি সামরিক যান উল্টে গিয়ে ৫ মুরতাদ সেনা নিহত ও ৩ সেনা আহত হয়।

এমনিভাবে, সবরী জেলার ইয়াকুবী এলাকায় তালেবান যোদ্ধাদের বোমা বিস্ফোরণ হামলায় শত্রুদের একটি রসদ সরবরাহ গাড়ি ধংস হয়ে তাতে আরোহী এক শত্রুসেনা আহত হয়।

একইভাবে, রোজ শনিবার বিকাল বেলায় মাওসীখিল জেলার সান্দাহ এলাকায় তালেবান মুজাহিদদের আরেকটি বোমা বিস্ফোরণ হামলায় শত্রুদের একটি সামরিক যান ধ্বংস হয়ে তাতে আরোহী ২ শত্রুসেনা নিহত হয়।

এছাড়াও, তালেবান যোদ্ধারা শত্রুদের একটি প্রধান চেকপয়েন্টে হামলার সময় এক কুফফার সেনা নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here