ভারতের আসাম রাজ্যের হাইলাকান্দি এলাকাতে উগ্রহিন্দু সন্ত্রাসীদের আক্রমণে ১ জন মুসলিম যুবক নিহত আরো ১৫ জন গুরুতর আহত !

0
76

 

ভারতের আসাম রাজ্যে গত জুমআ’র দিন হাইলাকান্দি এলাকার কিছু মুসলিম যুবক, উগ্রহিন্দু সম্প্রদায়ের অত্যাচারের প্রতিবাদে জুমআ’র নামাজ রাস্তায় পড়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। এপ্রসঙ্গে বলে রাখা ভালো যে, বেশ কিছু দিন যাবত হাইলাকান্দির উগ্রহিন্দু মৌলবাদী সন্ত্রাসীরা মুসলিম যুবকদের মোটরবাইক এবং অন্যান্য যানবাহনের ক্ষয়-ক্ষতি করছিল।

এই প্রসঙ্গে প্রশাসন-কে জানানো সত্ত্বেও কোনো ফলাফল পাওয়া যায়নি। এই ঘটনাগুলোর প্রতিবাদে মুসলিম যুবকরা রাস্তায় নামাজ পড়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। শান্তিপূর্ণভাবে নামাজ চলাকালীন সময় উগ্রহিন্দুত্ববাদী সন্ত্রাসী সম্প্রদায়ের লোকজন মুসলিম যুবকদের উপর আক্রমণ করে। সন্ত্রাসী হিন্দুদের এই আক্রমণে স্থানীয় মুসলিম যুবক জসিমউদ্দিন (২৮) শহীদ হন এবং আরও ১৫ জন আহত হন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন…

এরপর উগ্র ও মালাউন হিন্দু সন্ত্রাসীরা মুসলিমদের ১৫ টি যানবাহন ও প্রায় ১২ টি দোকান নষ্ট করে দেয়। পুলিশ এবং প্রশাসনের প্রচ্ছন্ন মদদে প্রায় ২ ঘন্টা সন্ত্রাসী হিন্দুরা এই তান্ডব চালায়। এই ঘটনার পরে স্থানীয় প্রশাসন আর্মিকে ডেকে এনে মুসলিম এলাকায় কর্ডন করে দেয়, যাতে মুসলিমরা কোনো ধরণের প্রতিবাদ করতে না পারেন। এই ঘটনা সাম্প্রদায়িক দাঙ্গা হলেও উগ্র সন্ত্রাসী হিন্দুত্ববাদীদের প্রত্যক্ষ সমর্থক প্রশাসন একে সাধারণ ঘটনা বলে ধামাচাপা দেওয়ার ঘৃণ্য চেষ্টা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here