মালিতে আল-কায়দার লড়াকু মুজাহিদদের সফল অভিযানে ৩৬ কুফ্ফার সেনা হতাহত।

0
34

 

আল্লাহু আকবার কাবীরা…
আল-কায়দা পশ্চিম আফ্রিকান শাখা জামাআ’ত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন-এর একদল জানবায মুজাহিদ গত ২১শে এপ্রিল ২০১৯ ঈসায়ীতে কুফ্ফার বাহিনীর বিরুদ্ধে এক বরকতময়ী ও সফল অভিযান পরিচালনা করেছেন।

আফ্রিকার দেশ মালির “কুলিকুরী” প্রদেশে গত ২১শে এপ্রিল ক্রুসেডার ফ্রান্সের সামরিক ঘাঁটি G5 এ এক বরকতময়ী অভিযান পরিচালনা করেছেন আল-কায়দা শাখা JNIM এর একদল লড়াকু জানবায মুজাহিদ।

আল-কায়দার জানবায মুজাহিদগণ ঐদিন ফজর 5:20 মিনিটের সময় কুফ্ফার বাহিনীর উক্ত ঘাঁটিতে হালকা, মাঝারি ও ভারী যুদ্ধাস্ত্র দ্বারা তীব্র হামলা চালানো শুরু করেন। যা কয়েক ঘণ্টা স্থায়ী হয়।

এসময় বীর মুজাহিদগণ কুফ্ফার বাহিনীর ঘাঁটি নিয়ন্ত্রণসহ পার্শ্ববর্তী এলাকা “কাইরী” এর উপরও নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হন।

লড়াকু মুজাহিদদের উক্ত সফল অভিযানের সময় G5 ঘাঁটিতে অবস্থানরত কমপক্ষে ১৬ কুফ্ফার ও মুরতাদ সেনাকে হত্যা করেছেন মুজাহিদগণ, জানবায মুজাহিদগণের তীব্র হামলায় আহত হয়েছে আরো ২০ মুরতাদ ও কুফ্ফার সেনা, এছাড়াও মুজাহিদদের হাতে বন্দী হয় আরো ২ সেনা।

মুজাহিদগণ তাদের এই সফল অভিযানে বেশ কিছু সামরিকযান ও অনেক যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেছেন। এছাড়াও কুফ্ফার বাহিনীর আরো অনেক সামরিকযান মুজাহিদদের হামলায় পুড়ে ধ্বংস হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here