পাকিস্তানে “হিজবুল আহরার” এর মুজাহিদদের হামলায় ৮ মুরতাদ সেনা হতাহত!

0
90

 

পাকিস্তানে হিজবুল আহরারের জানবায মুজাহিদদের পরিচালিত ৩টি হামলায় ৮ পাকি সেনা ও চীনা পেট্রোলিয়ামের কর্মকর্তা হতাহত।

বিস্তারিত সংবাদঃ গত ১লা শা’বান ১৪৪০ হিজরী মোতাবেক ৭ই এপ্রিল ২০১৯ ঈসায়ী, পাকিস্তান ভিত্তিক জিহাদী গ্রুপ “হিজবুল আহরার” এর একদল জানবায মুজাহিদ করাচির ডিফাইন্স “ফাইয6” নামক এলাকায় একটি টার্গেটকৃত হামলা পরিচালনা করেন। মুজাহিদদের উক্ত হামলার টার্গেটে পরিণত হয় পাকি পুলিশ অফিসার খালেদ মাহমুদ।

আলহামদুলিল্লাহ, হিজবুল আহরারের মুজাহিদগণ তাদের টার্গেট চিহ্নিত করে সফলভাবে হামলা চালাতে সক্ষম হন, যার ফলে মুজাহিদদের উক্ত হামলায় ঘটনাস্থলেই নিহত হয় উক্ত পুলিশ অফিসার।

হিজবুল আহরারের মুজাহিদগণ তাদের দ্বিতীয় অপারেশনটি চালান গত ৩রা শা’বান ১৪৪০ মোতাবেক হিজরী ৯ই এপ্রিল ২০১৯ ঈসায়ীতে। মুজাহিদগণ তাদের এই অভিযানটি পরিচালনা করেন করাচিতে অবস্থিত পাকিস্তানী মুরতাদ বাহিনীর একটি চেকপয়েন্টে। যেখানে মুজাহিদদের হামলায় নিহত হয় ১ পুলিশ, আহত হয় আরো ২ পুলিশ সদস্য।

মুজাহিদগণ তাদের সবচাইতে সফল অভিযানটি চালান একটি চীনা কোম্পানির উপর।

মুজাহিদগণ তাদের তৃতীয় এই সফল অভিযানটি চালিয়েছিলেন উত্তর ওয়াজিরিস্তানে অবস্থিত “ফ্লিট পেট্রোলিয়াম” নামক একটি চীনা কোম্পানির উপর। যার ফলে কমিউনিষ্ট চীনের উক্ত কোম্পানির ২ সদস্য নিহত ও আরো ২ সদস্য গুরুতর আহত হয়। এই হামলার পর হিজবুল আহরার উক্ত চীনা কোম্পানিকে সতর্ক করে দিয়ে জানিয়েছে, তারা আবারো হিজবুল আহরারের লক্ষ্যবস্তুতে পরিণত হবে।

সর্বশেষ, হিজবুল আহরারের মুজাহিদগণ তাদের এই অভিযানগুলো পরিচালনা করছেন শহীদ মুফতী নিযামুদ্দীন “শামযায়ী (রহিমাহুল্লাহ) অপারেশন” এর ধারাবাহিকতায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here