বাদগিস, ১৯ টি শত্রু ঘাঁটি বিজয়, তালেবানদের নিকট ৭০ শত্রু সেনার আত্মসমর্পণ ও বন্দী।

0
87

আল-খন্দক অপারেশনের ধারাবাহিকতায় আফগানিস্তানের বাদগিস প্রদেশের মার্গাব জেলায় মুরতাদ শত্রু বাহিনীর ঘাঁটিতে হামলা চালানো শুরু করেন জানবায তালেবান মুজাহিদগণ।

গত শনিবার রাতে তুর্কমেনিস্তান সীমান্তে মুরতাদ আফগান শত্রু সেনাদের ঘাঁটিগুলোতে বড় ধরণের অভিযান চালানো শুরু করেন ইমারতে ইসলামিয়ার তালেবান বীর মুজাহিদগণ। আলহামদুলিল্লাহ মুজাহিদদের উক্ত অভিযানে অনেক মুরতাদ শত্রু সেনা নিহত ও আহত হয়।
মহান আল্লাহ তায়ালার সাহায্যে বীর মুজাহিদগণ বিজয় করে নিয়েছেন ৩ টি গুরুত্বপূর্ণ ব্যাটালিয়ন, ১ বিশাল সামরিক দুর্গ এবং ১৫ টি শত্রু নিরাপত্তা চেকপয়েন্ট।

এসময় মুরতাদ শত্রু সেনারা ঘাঁটি ছেড়ে পলায়ন করে এবং তুর্কিস্তানে প্রবেশের চেষ্টা করে, কিন্তু পলায়নপর শত্রু সেনারা তুর্কিস্তানে প্রবেশের আগেই তালেবান জানবায মুজাহিদগণ পূর্ণ তুর্কিস্তান সীমান্ত অবরুদ্ধ করে ফেলেন। যার ফলে এখন পলায়নপর শত্রু সেনারাও তালেবানদের অবরুদ্ধে আটকা পড়েছে। এখন পর্যন্ত তালেবান বীর মুজাহিদগণ ৪২ মুরতাদ শত্রু সেনাকে বন্দী করতে সক্ষম হয়েছেন।

এদিকে, বর্তমানে মার্গাব জেলার পুলিশ হেডকোয়াটার ও প্রতিরোধ চৌকিগুলো অবরুদ্ধ করে রেখেছেন জানবায তালেবান মুজাহিদগণ। অবরুদ্ধ এলাকাগুলো হতে এখন পর্যন্ত ৩০ শত্রু সেনা তালেবানদের সামনে আত্মসমর্পণ করেছে। যেকোনো মূহুর্তে পূর্ণ জেলা বিজয় করে নিতে পারেন জানবায তালেবান মুজাহিদগণ। ইনশাআল্লাহ্‌ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here