সোমালিয়া, মার্কিন শত্রু বাহিনীর অগ্রযাত্রা ব্যর্থ করেদিল আল-শাবাব, মার্কিন শত্রু সেনাসহ হতাহত ১১

0
84

 

সোমালিয়ার রাজধানী মোগাদিশুর ৬০কি.মি. দক্ষিণ-উত্তর শাবেলি সুফলা প্রদেশে অগ্রসর হতে ব্যর্থ হয় ক্রুসেডার মার্কিন ও তাদের তাবেদার বাহিনী।

গত ১১/০৩/২০১৯ তারিখ শাবেলি সুফলা প্রদেশে আল-ক্বায়দার বিরুদ্ধে অভিযান পরিচালনার লক্ষ্যে যাত্রা শুরু করে ক্রুসেডার মার্কিন ও তাদের তাবেদার সোমালিয়ান মুরতাদ শত্রু বাহিনী। অভিযানের লক্ষ্যবস্তু হচ্ছে হারকাতুশ শাবাবের নিয়ন্ত্রিত শাবেলি সুফলা রাজ্য। কিন্তু লক্ষ্যে পৌঁছার আগেই অর্থাৎ রাজধানী মোগাদিশু হতে ৬০কি.মি. না যেতেই আল-ক্বায়দা মুজাহিদদের কঠিন প্রতিরোধ যুদ্ধের সম্মুক্ষীণ হয় কুফ্ফার শত্রু বাহিনী।

ক্রুসেডার ও মুরতাদ শত্রু বাহিনীর লক্ষ্য ছিল শাবেলি সুফলা রাজ্যে আল-ক্বায়দা শাখা হারকাতুশ শাবাবের জানবায মুজাহিদদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা, কিন্তু কুফ্ফার শত্রু বাহিনীর অভিযান পরিচালনার আগেই কুফ্ফার শত্রু বাহিনীর বিরুদ্ধে অভিযান শুরু করে দেন আল-ক্বায়দার বীর যোদ্ধারা। চতুর্দিক থেকে অবরুদ্ধ করে ফেলা হয় কুফ্ফার শত্রু বাহিনীকে। যেই অভিযান ছিল মুজাহিদদের হত্যা করার লক্ষ্যে, এখন তা রূপ নিয়েছে কুফ্ফার শত্রু বাহিনীর নিজেদের জীবন বাচানোর লড়াই হিসেবে।
সময় যতই যাচ্ছে আল-ক্বায়দার বীর যোদ্ধাদের চতুর্মূখী হামলায় দিশেহারা হয়ে পড়ছে কুফ্ফার শত্রু বাহিনী। এসময় মুজাহিদদের চতুর্মূখী তীব্র হামলায় গুরুতর আহত হয় মার্কিন বাহিনীর উচ্চপদস্থ ভীতু ২ (দুই) কমান্ডার। নিহত হয় সোমালিয়ান বিশেষ বাহিনীর ৬ মুরতাদ শত্রু সেনা আহত হয় আরো ৩ শত্রু সেনা।

যুদ্ধের পরিস্থিতি যখন কুফ্ফার শিত্রু বাহিনীর নাগালের বাহিরে চলে যায়, তখন কুফ্ফার শত্রু বাহিনীর সাহায্যের জন্য পাঠানো হয় হেলিকপ্টার, উপর থেকে ফেলতে থাকে বৃষ্টি বোমা, স্থানীয়দের মতে এতে মার্কিন ও মুরতাদ শত্রু বাহিনী নিজেরাই ক্ষতিগ্রস্থ হয়, নিজেদের সাহায্য টিমের হামলায় হতাহত হয় আরো কয়েক কুফ্ফার শত্রু সেনা। অবশেষে, কুফ্ফার শত্রু বাহিনী লেজ গুটিয়ে ময়দান ছেড়ে পলায়ন করতে বাধ্য হয়, রেখে যায় অত্মাধুনিক অনেক যুদ্ধাস্ত্র।

তবে যাবার আগ মুহুর্তে এই সন্ত্রাসীরা হামলা চালায় সাধারণ মানুষের বাড়িঘরের উপর, যার ফলে ৩ জন নিরাপরাধ সাধারণ মানুষ আহত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here