Templates by BIGtheme NET
BREAKING NEWS
Home / সংবাদ / অন্যান্য সংবাদ / সোমালিয়ান সরকারের তাগুত বাহিনির উপর কঠিন হামলা: বিশাল এলাকা বিজয়, ৫০ কুফফার সেনা হতাহত

সোমালিয়ান সরকারের তাগুত বাহিনির উপর কঠিন হামলা: বিশাল এলাকা বিজয়, ৫০ কুফফার সেনা হতাহত

হে উম্মাহ! সুসংবাদ গ্রহণ করুন।
#Somalia

সোমালিয়ার দক্ষিণ এলাকার জুবা প্রদেশের কিসমায়ো শহর থেকে উত্তরে 40 কি.মি. দূরে বারকা এলাকায় আলকায়দা সোমালিয়ান শাখা হারকাতুশ শাবাব মুজাহিদগণ সোমবার সকালে সোমালিয়ান সরকারের তাগুত বাহিনীর উপর কঠিন হামলা চালানো শুরু করেন।

হারকাতুশ শাবাব মুজাহিদগণ একটি বোমা ভর্তি গাড়ী দিয়ে ইস্তেশহাদী হামলা করার মাধ্যমে এই অভিযানের সূচনা করেন, পরে উভয় পক্ষের মাঝে তুমুল যুদ্ধ শুরু হয়, যা প্রায় এক ঘণ্টা ধরে চলতে থাকে। কিন্তু পরিশেষে হারকাতুশ শাবাব মুজাহিদদের কঠিন হামলার মুকাবেলায় টিকতে না পেরে সরকারী তাগুত বাহিনী পালাতে শুরু করে। যার ফলে অনেক সন্ত্রাসী সেনা হতাহত হয়। দিশেহারা ছত্রভঙ্গ সরকারী তাগুত বাহিনীর বড় একটা অংশ বাসে আরোহণ করে পলায়নের চেষ্টা করলে মুজাহিদগণ 2য় বারেরমত বাসে ইস্তেশহাদী হামলা চালান। যার ফলে 30 সন্ত্রাসী সেনা নিহত হয় এবং আরো 10 সন্ত্রাসী আহত হয়।এসকল যুদ্ধে মুজাহিদগণ অনেক সেনাকে বন্দিও করেছেন।গণিমত হিসাবে অর্জন করেছেন বিপুল পরিমাণ অস্ত্র। সন্ত্রাসী সোমালিয়ান বাহিনীর পলায়নের পর মুজাহিদগণ এলাকাটিতে নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন।
হারকাতুশ শাবাবের মুখপাত্র শায়েখ আব্দুল আজিজ আবু মুসআব হাফিজাহুল্লাহ বলেন, কাসমায়ো উপশহরে মুজাহিদগণ 2টি ইস্তেশহাদী হামলা চালান, যে হামলায় সরকারি মুর্তাদ বাহিনীর সকল গাড়ি ধ্বংস হয়ে যায়, আর আল্লাহ তায়ালার শুকরিয়া যে, মহান আল্লাহ তা’য়ালা এই এলাকায় মুজাহিদদেরকে বিজয় দিয়ে পরিপূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার তৌফিক দিয়েছেন। মুজাহিদগণ বন্দি হওয়া 10 জনের উপর মুর্তাদের হদ কায়েম করেছেন।

About Ishaq Umar

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*