অডিও ও ভিডিওফি-ল-হা-লবাংলা প্রকাশনামিডিয়া

#আলেপ্পো – এই উম্মাহ একটি দেহের মতো?

untitled1

“আমি দুর্বল আর অক্ষমদের দোষ দেই না, যারা তাদের সাধ্যমত সর্বোচ্চটুকু করার চেষ্টা করে। আল্লাহ্‌ বলেন-
.
দুর্বলের উপর, পীড়িতের উপর আর ব্যয় করার মত কোন সম্বল যাদের নেই তাদের উপর কোন অভিযোগ নেই, যদি তারা আল্লাহ ও তাঁর রসূলের প্রতি বিশ্বস্ত হয়ে থাকে। সৎ কর্মপরায়ণদের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করার কোন সুযোগ নেই, আর আল্লাহ বড়ই ক্ষমাশীল, পরম দয়ালু। “(৯ঃ৯১)
.
বরং দোষ সেই লক্ষ লক্ষ মানুষের যারা স্বেচ্ছায় উদাসীনতাকে বেছে নিয়েছে। যারা উম্মাহর ব্যাপারে অমনোযোগী আর অসতর্ক হওয়াকে বেছে নিয়েছে। যারা উম্মাহর বাস্তবতাকে অবহেলা করার, এই বাস্তবতা সম্পর্কে নির্বিকার থাকার দৃষ্টিভঙ্গি গ্রহন করেছে। দোষ তাদের যারা সর্বদা আল্লাহ্‌র শত্রু কাফিরদের মিথ্যাচারকে বিশ্বাস করাকে বেছে নিয়েছে যদিও তারা জানে এই কাফিররা মিথ্যাচারী।
.
দোষ তাদের যারা দুনিয়ার আমোদপ্রমোদ নিয়ে মেতে আছে এবং ক্ষণস্থায়ী দুনিয়ার উপকরণ আর বিনোদনের পিছনে ঊর্ধ্বশ্বাসে ছুটে চলছে, পশুর মত জীবন অতিবাহিত করছে, আর সত্যের অন্বেষণ ও সত্যের সহায়তা করা থেকে বিরত থাকছে। এরাই দোষী, ব্যক্তিক্রম তারা যাদের উপর আল্লাহ্‌র রহমত আছে।
.
আর দোষ সেইসব নেতাদের, সেইসব বক্তা, সেইসব “জ্ঞানী” আর অভিজাতদের যারা গা বাচানোর কর্মসুচি, নিরাপত্তাবেষ্টিত সেমিনার-সিম্পোসিয়াম, আর আমোদ নিয়ে ব্যস্ত। যারা আল্লাহ্‌র শত্রুদের সাথে এক কাতারে দাঁড়িয়ে উপহাস,বিদ্রূপ আর ঠাট্টা তামাশায় লিপ্ত হয় আর বলে – এই সব লোকেরা তো সন্ত্রাসী কারন তারা অমুক শাসকের বিরুদ্ধে বিদ্রোহ করেছে। আর এরকম অনেক কথাই তারা বলে। তাদের উপর আল্লাহর লানত বর্ষিত হোক।
.
আল্লাহ্‌র কসম! এরা হল উম্মাহ এবং মুসলিমদের কলঙ্ক। এরা সবাই অপরাধী এবং এদের সবাইকে নিজ অপরাধ অনুসারে দায়ী করা হবে। তাদের মধ্যে যারা জীবিত আছে তারা দুনিয়াতেই আফসোস করবে আরা যারা তাওবা না করে, নিজেদের সংশোধন না করে মৃত্যুবরণ করবে তারা আখিরাতেও আফসোস করবে।
.
যখন তাদের পালা আসবে তখন তারা আফসোস করবে। আর যুদ্ধ-বিগ্রহ, দুর্যোগ, ধ্বংস,গণহত্যা এবং খুন তাদের কাছেও আসবে। সে সময় তখন তারা হাহাকার করবে আর চিৎকার করবে। তারা সে সময় আপত্তি করবে, অভিমান করবে, প্রতিবাদ করবে, যেন তারা নিষ্পাপ, অসহায় নির্দোষ মানুষ যারা কোন অপরাধ করে নি অথবা কোন ভুল করে নি। নিজেদের বিপর্যয়ের সময় তারা ভুলে যাবে যে তারা ইতিপূর্বে উম্মাহর দুরবস্থা সময় উম্মাহকে পরিত্যাগ করেছিল। কিন্তু তাদের রব এবং আমাদের রব ভুলবেন নাঃ
.
“যে মন্দকাজ করবে তাকে তার প্রতিফল দেয়া হবে। আর সে তার জন্য আল্লাহ ছাড়া কোন অভিভাবক ও সাহায্যকারী পাবে না।” (৪/১২৩)
.
কোন ব্যক্তি যদি অপর মুসলিমের মর্যাদার লঙ্ঘন ও অধিকার ধূলিসাৎ হতে দেখার পরও সেই বিপর্যয়ের সময় তার মুসলিম ভাইকে পরিত্যাগ করে, তাহলে যখন সে নিজে আল্লাহর সাহায্যের মুখাপেক্ষী হবে তখন আল্লাহ তাকে পরিত্যাগ করবেন।”
– শায়খ আবু আবদুর রাহমান আল-মিসরাতি রাহিমাহুল্লাহ

https://www.youtube.com/watch?v=wYG1v9m97bY

video_HQ
——–
http://www.mediafire.com/file/1zz50zd4f19iyc3/01._aleppo_720p.mp4/file

video_MQ
——–
http://www.mediafire.com/file/0xvd7o101yiaz89/01._aleppo_360p.mp4/file

video_LQ
——–
http://www.mediafire.com/file/6vd2yslowm3ttql/01._aleppo_240p.mp4/file

word
—–
http://www.mediafire.com/file/kl0tv2qf39bqijh/01._aleppo.docx/file
https://archive.org/download/fil-halmedia/01.%20aleppo.docx

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + seven =

Back to top button