GIMF বাংলা টিমবই ও রিসালাহবার্তা ও বিবৃতিমিডিয়া

“মুজাহিদীন, ধর্ম-প্রচারক এবং মুসলিম সাংবাদিকদের প্রতি বার্তা”

GIMF বাংলা টিম কত্রিক অনূদিত আস-সাহাব মিডিয়া (উপমহাদেশ)’এর বার্তা

“মুজাহিদীন, ধর্ম-প্রচারক এবং মুসলিম সাংবাদিকদের প্রতি বার্তা”

ডাউনলোড লিঙ্ক

PDF 650KB

[সম্মানিত ভাইয়েরা! এই পিডিএফটি আমাদের সংগ্রহে নেই। আপনাদের কারো কাছে থাকলে কমেন্ট করার অনুরোধ রইল।]

#GIMF বাংলা টিম কত্রিক অনূদিত আস-সাহাব মিডিয়া (উপমহাদেশ)’এর “মুজাহিদীন, ধর্ম-প্রচারক এবং মুসলিম সাংবাদিকদের প্রতি বার্তা”

সমস্ত প্রশংসা মহান রাব্বুল আলামীনের জন্য আর সালাত ও সালাম বর্ষিত হোক তাঁর রাসূলে কারীম সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লামের উপর।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ

আল্লাহ্ রাব্বুল আলামীনের কাছে প্রার্থণা করছি, তিনি যেন আমাদেরকে হেদায়েতের সাথে প্রতিপালন করেন,সীরাতে মুস্তাকীমে (সঠিক পথে) রাখেন এবং আমাদেরকে তাঁর পথে সঠিক জিহাদকারী বানান । আমীন

এই চিঠির সাথে আস-সাহাব ভারতীয় উপমহাদেশ আপনাদের খেদমতে “আল-হাদীদ(শক্তিশালী ভিত্তি প্রস্তর) সংবাদ প্রতিবেদন” এর সুসংবাদ দিচ্ছে। অদ্যাবধি আল-ক্বায়িদাহ ভারতীয় উপমহাদেশ পরিচালিত বিভিন্ন অভিযান ছাড়াও বিভিন্ন বিষয় যেমন-ভিডিও প্রতিবেদন/বিবরণী ও বিশ্লেষণ, লিখিত প্রতিবেদন/বিবরণী ও বিশ্লেষণ, লেখচিত্র, মডেল/নকশা এবং পোস্টার এই নতুন ধারাবাহিক প্রকাশ করা হবে ইনশাআল্লহ।এ উদ্দেশ্যে এএমএস (আস-সাহাব মিডিয়া উপমহাদেশ) একটি নতুন হ্যাশ ট্যাগ চালু করেছে, যা এই চিঠির শেষে অন্তর্ভূক্ত করা হয়েছে। আল্লাহ্ তায়ালার কাছে দুআ করি তিনি যেন আমাদের এই মেহনতকে কবুল করেন এবং এই কাজ দ্বারা মুমিনের অন্তরকে প্রশান্তি দান করেন আর মুনাফিক্ব এবং কাফিরদের অন্তরকে জ্বালিয়ে দেন। আমিন

সাধারণভাবে মুজাহিদদের উদ্দেশ্যে এবং বিশেষ ভাবে মুজাহিদ আলেমদের উদ্দেশ্যে,

মুহতারাম,
উম্মতে মুসলিমাহ এবং এবং বিশেষ করে উম্মতের মুসলিমাহ-র হেফাজতকারী মুজাহিদরা একটা নাযুক ধাপ পার করছে। কাফির ও তাদের স্থানীয় দালাল রাহীল এবং নওয়াজ শরীফ ইসলামের বিরুদ্ধে তাদের শেষ এবং জবরদস্ত শক্তি ব্যয় করেছে ।ইনশাআল্লহ,বিজয় তাদের নিকটে যারা শরিয়াহ-কে ভালবাসেন এবং তাদের সরকার ব্যবস্থা হিসেবে শরিয়াহ চান। ইনশাআল্লহ, আল্লাহর সৈনিকদের বিজয় সন্নিকটে যখন তাওহীদের পতাকা ইসলামাবাদ, দিল্লী, ঢাকা, বার্মা এবং আরও দূরের আকাশে পৎ পৎ করে উড়বে।এই পরিস্থিতিতে, পাকিস্তানি সেনাবাহিনী যারা শরীয়তের বিরুদ্ধে বিদ্রোহ করেছে,তার অপপ্রচারণার শাখা আইএসপিআর,পাকিস্তানি সরকার, ইসলামবিরোধী পাকিস্তানী গোয়েন্দা সংস্থা, পুলিশ এবং বিশ্বাসঘাতক মানসিকতা, ইসলামবিরোধী মিডিয়ায় বসে থাকা ধর্মহীন মাথাগুলি এই যুদ্ধকে ঘোষণা করছে পাকিস্তানের অখণ্ডতা জন্য একটি যুদ্ধ হিসাবে।অন্য দিকে শরিয়াহ-র একই শত্রুরা মুজাহিদীনকে নির্মূল করার,তাদের মেরুদণ্ড ভেঙ্গে দেয়ার এবং তাদের বিপক্ষে সেনাবাহিনী ও সরকারের বিজয়ের খবর সম্প্রচার করছে।
পরিস্থিতির সত্য চিত্র উপস্থাপনের জন্য, সত্য কথা বলার জন্য, শরীয়তের শত্রুদের পরাজয় পরিষ্কার করতে এবং উম্মাহ্ ও তার মুজাহিদদের বিজয় প্রদর্শন করতে, আস-সাহাব মিডিয়া উপমহাদেশ আপনাদের খেদমতে “আল হাদীদ সংবাদ রিপোর্ট ‘ পেশ করতে পেরে খোশনসীব হাসিল করছে

এই নতুন ধারাবাহিক বিশেষভাবে তৈরি করা হয়েছে আমাদের প্রিয় মুজাহিদিন ও মুসলমানদের জন্য যারা জিহাদের ময়দান থেকে দূরে এবং যারা অবস্থার বাস্তবতা সম্পর্কে অবগত নন।আল্লাহর দ্বীন-এর প্রতি দরদ রাখা মুজাহিদ আর দাঈ হযরতদের আমরা আবেদন করব যেন এই ধারাবাহিকটির অধিক থেকে সর্বোচ্চ প্রচারে অংশগ্রহণ করেন। নিঃসন্দেহে এই কাজটি এক ধরনের শ্রেষ্ঠ জিহাদ।
রাসূল (ﷺ) বলেন,
“তোমরা মুশরিকদের সাথে তোমাদের জান, মাল এবং জবান দ্বারা জিহাদ কর।” (আবূ দাউদ)
আরব বিশ্বের সুপরিচিত আলিমে দ্বীন শায়খ হামুদ বিন উক্বলা আল শু’য়াইবী(রহিমাহুল্লহ)নিম্নোক্ত কাজগুলিকেও এই হাদীসে বলা “জবান” শব্দের অন্তর্গত বিবেচনা করেছেনঃ
১.মুজাহিদীন-এর বিজয়ের সংবাদ মুসলিমদের কাছে পৌঁছে দেওয়া
২.শত্রুদের পরাজয়ের প্রচার করা

মুসলিম সাংবাদিকদের প্রতি

সাংবাদিকতা হচ্ছে একটি আমানত নির্ভর পেশা। নবী পাক(ﷺ) বলেছেনঃ
“নিশ্চয়ই বৃহত্তর ও উত্তম ধরণের জিহাদ হচ্ছে অত্যাচারী শাসকের সামনে স্পষ্ট সত্য কথা বলা।”(তিরমিযী ও আবূ দাউদ)
এই জিহাদ বড় জিহাদ কি ভাবে? শহীদ ইমাম শায়খ আব্দুল্লাহ আজ্জাম(রহিমাহুল্লহ) বলেন :
“ঐ মুজাহিদ যে যুদ্ধের ময়দানে লড়াই করে তার অন্তরে ভয় এবং আশা উভয়টাই বিদ্যমান থাকে।কিন্তু অত্যাচারী বাদশার সামনে হক্ব বাক্য উচ্চারণকারীর অন্তরে বেচে থাকার আশার চেয়েও মারা যাওয়ার ভয় বেশি হয় ।এভাবে এ হক্ব বাক্যের উপকারিতা উম্মত সঠিকভাবে পায়।অথচ ময়দানে উপস্থিত মুজাহিদের উপকারিতা তার তুলনায় কম।কেননা মুজাহিদ হয়তো নিজে শহীদ হবে অথবা একজন কাফির কে হত্যা করবে। কাজেই তার উপকারিতা তুলনামুলক কম।”

তথাপি, হে সাংবাদিকতার মধ্যে থাকা ভাইগন, আপনারা যারা বিচার দিবসকে বিশ্বাস করেন এবং এই উঁচুমানের মর্যাদা অর্জন করতে চান, তাদের তাদের উচিত উম্মাহর প্রতি মুজাহিদের খবর সম্প্রচার করা। সম্প্রতি এ অবস্থায় ইহা প্রয়োজন যে মুজাহিদের সংবাদ ছড়িয়ে দেওয়া, কারণ এখন মুজাহিদগন কর্তৃক পরিচালিত অভিযান এর সংবাদ এবং মুজাহিদগনের বার্তা পরিপূর্ণভাবে অবজ্ঞা করে প্রচার করা হয়, বিশেষ করে পাকিস্তানী সেনাবাহিনীর এই দমন-নিপীড়নের সময়;বর্তমানে প্রিন্ট ও বৈদুতিক মিডিয়াগুলি পরিপূর্ণ ব্ল্যাক আউটের শিকার।

আল্লাহ আমাদের কাজ গ্রহণ করুন ও আমাদের সাহায্য করুন। আমীন।
আল্লাহ আপনাদের সর্বোত্তম পুরস্কারসমূহ দান করুন। আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহ

সামাজিক মিডিয়ার “আল-হাদীদ সংবাদ প্রতিবেদন”-এর উপর আপনাদের উপদেশ, মতামত ও পর্যালোচনার জন্য হ্যাশ-ট্যাগঃ
#AMS_AlHadeed
এএমএস (আস-সাহাব মিডিয়া উপমহাদেশ) এর জন্য আপনাদের মতামত আর উপদেশ-এর জন্য হ্যাশ-ট্যাগঃ
#AMSFeedback

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 5 =

Back to top button