Templates by BIGtheme NET
BREAKING NEWS
Home / সংবাদ / খোরাসান / শত্রুঘাঁটিতে শহীদী হামলা; গজনীতে নিহত ৭১, আহত ৩৩-এর অধিক

শত্রুঘাঁটিতে শহীদী হামলা; গজনীতে নিহত ৭১, আহত ৩৩-এর অধিক

আফগানিস্তানের গজনী প্রদেশের মাকুর জেলায় ইসলামের দুশমনদের ঘাটিঁতে মঙ্গলবারে শহীদী হামলা করেছেন ইসলামী ইমারতের একজন মুজাহিদ। এতে, ৫১ যৌথ শত্রুসদস্য নিহত হয় এবং আহত হয় আরো ৩৩-এর অধিক শত্রুসদস্য। বিস্তারিত বিবরণে জানা যায়, গত পরশুরাতে আফগানিস্তান ইসলামী ইমারতের শহীদী স্কোয়াডের একজন মুজাহিদ তার বিস্ফোরকবাহী বাহন নিয়ে গজনী প্রদেশের মাকুর জেলায় অবস্থিত ইসলামের শত্রুদের একটি প্রধান ঘাঁটিতে ঢুকে যান এবং বিস্ফোরকগুলো বিস্ফোরিত করেন, আর মাটির সাথে মিশিয়ে দেন ঐ ঘাঁটি।
৮টি ট্যাংক এবং ৭টি বাহন ধ্বংস হয় ঐ বিস্ফোরণে, পাশাপাশি অস্ত্রশস্ত্র, গোলাবারুদ এবং অন্যান্য সামরিক সরঞ্জামাদিতে আগুন ধরে পুড়ে যায়।
প্রায় একইসময়ের আরেকটি ঘটনায়, জেলাটির অন্য আরেক জায়গায় আরেকটি সামরিক ইউনিটে হামলা করেছেন ইসলামী ইমারতের যোদ্ধারা। এতে, শুরু হওয়া গোলাগুলি মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত চলতে থাকে। ঐ হামলায়, এক কমান্ডারসহ ১৮ আরবাকি নিহত হয়েছে এবং আহত হয়েছে আরো কয়েকডজন শত্রুসেনা। মুজাহিদগণ শত্রুদের ২টি পোস্ট দখল করে নিয়েছেন এবং ৩টি ট্যাংক ধ্বংস করেছেন। আর ২টি মোটরবাইকসহ বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র গণিমত হিসেবে লাভ করেছেন। মঙ্গলবার সকালে, গজনী প্রদেশের কারাবাগ জেলায় শত্রুদের উপর চালানো হামলায় ২ পুতুলসেনা নিহত এবং আরো ২ সেনা আহত হয়েছে।

এদিকে প্রদেশটির দায়াক জেলায়, গত পরশুরাতে মুসলিমদের দুশমন সেনারা জনসাধারণের বাড়িঘরে ব্যাপক বোমাবর্ষণ করেছে। এই ঘটনাটি ঘটেছে কাবুল প্রশাসনের প্রধান আশরাফ গনির ৭দিনের যুদ্ধবিরতি ঘোষণা দেওয়ার পর।

About abu sulaiman

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*