Templates by BIGtheme NET
BREAKING NEWS
Home / উলামা-মাশায়েখ / খোরাসান / তালিবান / আমিরুল মুমিনিন শাইখুল হাদিস হাইবাতুল্লাহ আখুন্দজাদাহ / ঈদের দিনগুলোতে করণীয় সম্পর্কে মুজাহিদীনের প্রতি আমীরের দিকনির্দেশনা

ঈদের দিনগুলোতে করণীয় সম্পর্কে মুজাহিদীনের প্রতি আমীরের দিকনির্দেশনা

৯ই জুন ২০১৮, আফগানিস্তান ইসলামী ইমারতের আমীরের পক্ষ থেকে ইসলামী ইমারতের মুজাহিদীনের প্রতি ঈদের দিনগুলোতে করণীয় সম্পর্কে জরুরি দিকনির্দেশনা দেওয়া হয়েছে। নিচে দিকনির্দেশনা সম্বলিত বার্তাটির বাংলা অনুবাদ উল্লেখ করা হলো:

 

 

বিসমিল্লাহির রহমানির রহীম

ঈদের আনন্দময় দিনগুলোতে আমাদের দেশের জনসাধারণ যেন ঈদের নামাজ এবং অন্যান্য আনন্দোৎসব পরিপূর্ণ আস্থার সাথে পালন করতে পারে, সেজন্য ইসলামী ইমারতের মুজাহিদগণ অবশ্যই নিম্নোক্ত নির্দেশনাগুলো দৃঢ়তার সাথে মান্য করবেন:-

 

১। সকল মুজাহিদীনের প্রতি নির্দেশনা হলো- ঈদের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় দিনে স্থানীয়(দেশীয়) বিরোধী দলগুলোর বিরুদ্ধে সকল প্রকারের আক্রমণাত্মক অপারেশন থেকে বিরত থাকবে। যাইহোক, যদি মুজাহিদগণকে আক্রমণ করা হয়, তবে নিজেদের সর্বাধিক সামর্থ দিয়ে প্রতিরক্ষা করবে।

২। উপরোক্ত আদেশ বিদেশী দখলদারদের ক্ষেত্রে প্রযোজ্য নয়। তাদের বিরুদ্ধে আপনাদের অপারেশন অব্যাহত রাখুন এবং যখন যেখানে সুযোগ পাবেন তাদেরকে টার্গেট করুন।

৩। সামরিক কমিশন কর্তৃপক্ষ এবং প্রাদেশিক গভর্নরগণ তাদের কারাগারগুলোতে বন্দীদের চিহ্নিত করবেন এবং যাদের ব্যাপারে নিশ্চিত হতে পারবেন যে, মুক্তি পাওয়ার পর তারা পুনরায় শত্রুদের সাথে যোগ দিবেনা এবং মুজাহিদীনের বিরুদ্ধে যুদ্ধ করবেনা; ঐসকল কারাবন্দীদের তথ্যাদি নেতৃবৃন্দের অফিসে প্রেরণ করবেন যেন তাদের(বন্দীদের) মুক্তির ব্যাপারে আমীর সিদ্ধান্ত নিতে পারেন।

৪। ইসলামী ইমারতের কারাগুলোতে বিদ্যমান সকল বন্দীদেরকে- হোক তারা অপরাধী অথবা রাজনৈতিকবন্দী- ঈদ উৎযাপনের সুযোগ-সুবিধা প্রদান করা হবে এবং তাদের পরিবারের সাথে সাক্ষাতের সুযোগ দেওয়া হবে।

৫। যেখানে বিমানহামলা হওয়ার ভয়াবহ সম্ভাবনা আছে সেখানে জনসমাবেশে অংশগ্রহণ করা মুজাহিদীনের জন্য উচিত হবে না, যাতে আমাদের নিষ্ঠুরপ্রাণের শত্রুরা এটাকে তাদের বিচারবুদ্ধিহীন বোমাবর্ষণ এবং জনগণের ট্র্যাজেডির অজুহাত হিসেবে ব্যবহার করতে না পারে।

ওয়াসসালাম

আফগানিস্তান ইসলামী ইমারতের আমীর

২৪/০৯/১৪৩৯ চন্দ্র হিজরী

        ১৯/০৩/১৩৯৭ সৌর হিজরী                                                                        ০৯/০৬/২০১৮ খ্রিষ্টাব্দ

 

About abu sulaiman

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*