Templates by BIGtheme NET
BREAKING NEWS
Home / সংবাদ / আরব বিশ্ব / “আজ কোথায় মানবাধিকার ও শিশু অধিকার সংগঠনগুলো?”- ফিলিস্তিনী এক শিশুর প্রশ্ন!

“আজ কোথায় মানবাধিকার ও শিশু অধিকার সংগঠনগুলো?”- ফিলিস্তিনী এক শিশুর প্রশ্ন!

‘আওয়ার ইসলাম’ নামক সংবাদ মাধ্যমের বরাতে জানা যায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফিলিস্তিনী এক শিশুর ভিডিও বার্তা প্রকাশিত হয়েছে। ভিডিওটিতে, ফিলিস্তিনী শিশুটি বিশ্ববাসীর সামনে কিছু প্রশ্ন করেছে। যারা মানবাধিকার ও শিশু অধিকার রক্ষার নামে বিশ্বব্যাপী কুফফারজাতির সুরক্ষায় কাজ করছে, তাদের উদ্দেশ্যে শিশুটির প্রশ্ন,“ আজ কোথায় মানবাধিকার সংগঠন এবং শিশু অধিকার সংগঠনগুলো?” কিন্তু, অতি দুঃখের বিষয় হলো- মানবাধিকারের ধ্বজাধারী ঐ সকল সংগঠনগুলোর কানে মুসলিম শিশুদের কান্নার আওয়াজ পৌঁছে না! তাদের চোখে পড়ে না বিশ্বজুড়ে ছিন্নভিন্ন মুসলিম বাচ্চাদের লাশগুলো!

ফিলিস্তিনী ঐ বাচ্চা সারাবিশ্বের বিবেকবান মানুষকে হিংস্র ইহুদী হায়েনাদের কবল থেকে তাদের উদ্ধারের আহ্বান জানায়। সে বলেছে, “জেরুজালেম ও ফিলিস্তিনের শিশুরা হচ্ছে আপনাদের কাছে আমানত।”

শিশুটির বক্তব্য- দেখুন, আমরা ফিলিস্তিনের শিশুরা অধিকারবঞ্চিত। আমরা স্বাভাবিক জীবনযাপন করতে পারি না। আমাদেরকে মুক্ত করুন।

শিশুটির কথায় ফিলিস্তিনী বাচ্চাদের প্রতি মানবাধিকারের যে চরম লঙ্ঘন করা হয়েছে, তা ফুটে উঠেছে। অধিকারবঞ্চিত ঐ ফিলিস্তিনী শিশুদের পক্ষে দাড়ানোর মত আছে কি কোন মানবাধিকার সংগঠন?

নিজ ভূমিতে ইসরাঈলী ইহুদী সেনাদের কর্তৃক যে নির্যাতনের মুখোমুখি সে ও তার সাথী অন্য শিশুরা, তারই পরিপ্রেক্ষিতে এইপ্রশ্নগুলো করেছে ফিলিস্তিনের বাচ্চাটি।

About abu sulaiman

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*