Templates by BIGtheme NET
BREAKING NEWS
Home / অডিও ও ভিডিও / গেরুয়া সন্ত্রাস -১

গেরুয়া সন্ত্রাস -১

গেরুয়া সন্ত্রাস -১

২০১৪ তে বিজেপি-র বিজয় হয়েছিল অর্থনৈতিক উন্নতির স্বপ্ন দেখিয়ে। সতর্কতার সাথে ২০০১ এর গুজরাটের স্মৃতিকে আড়ালে রেখে নির্বাচনী ক্যাম্পেইন চালিয়েছিলো বিজেপি। তবে গত চার বছরে সে স্বপ্ন ধূসর হয়ে এসেছে। আগামী নির্বাচনে একই কৌশল একই রকম কাজ দেবে, এমন বলা যাচ্ছে না। তবে অর্থনীতি কার্ড কাজে না লাগলেও বিজেপির হাতে খেলার মতোন আরেকটা কার্ড আছে। ধর্ম। বিশেষ ভাবে ইসলাম ধর্ম। ঐতিহাসিক ভাবে হিন্দু রাজনীতিবিদরা এ কার্ডের ব্যবহারে সিদ্ধহস্ত। তবে গত ত্রিশ-পয়ত্রিশ বছরে বিজেপি এ দিকে কংগ্রেসকে ছাড়িয়ে গেছে। .

বিজেপির গত সাড়ে তিন বছরের শাসনে অর্থনীতি ক্রমেই ব্যাকসিটে গেছে আর গো-রক্ষা, লাভ জিহাদ, ইত্যাদি নানা নামে ইসলামবিদ্বেষ ফোকাসে এসেছে। সন্দেহ নেই, পরবর্তী নির্বাচনে এটাই হতে যাচ্ছে মোদির তুরুপের তাস। আর ক্ষমতায় যে দলই আসুক এ কৌশল ভারতের সমাজ ও রাজনীতিকে সামগ্রিকভাবে আরো উগ্র হিন্দুত্ববাদের দিকে ঠেলে দেবে। গত ক’ বছরে হিন্দুত্ববাদ মাথা চাড়া দিয়েছে। নানা অজুহাতে মুসলিম হত্যা সাধারণ হিন্দুদের গা সয়ে গেছে। গ্রহনযোগ্যতা পেয়েছে। কিন্তু এর উত্থান ও প্রতিষ্ঠার পর্যায়টা এখনো বাকি। বিজেপি চেষ্টা করবে এ উত্থানকে গতিশীল করতে। এগিয়ে নিয়ে আসতে। .

গেরুয়া সন্ত্রাসের যে রূপ আমরা এতোদিন দেখেছি তা ছিল কেবল সূচনা মাত্র। আরো ব্যাপক ও রক্তাক্ত সময় আমাদের জন্য অপেক্ষা করছে। হিন্দুত্ববাদ ও হিন্দু সন্ত্রাসের উত্থান নিয়ে ধারাবাহিক সিরিয গেরুয়া সন্ত্রাস।

download

https://my.pcloud.com/publink/show?code=XZgGGF7ZshDqPoo8FqSIuh1E6THu6mDSbuTX

 

About GazwatulSolder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*