Templates by BIGtheme NET
BREAKING NEWS
Home / বই ও রিসালাহ / আকিদা-মানহাজ / গণতন্ত্রের মিথ্যাচার

গণতন্ত্রের মিথ্যাচার

গণতন্ত্র ইসলামের সাথে সাংঘর্ষিক একটি মানবরচিত আদর্শ – এক সময় এ সত্য সবার কাছে পরিষ্কার ছিল। যারা আজ বিভিন্নভাবে “ইসলামে গণতন্ত্র আছে” প্রমাণের জন্য উঠে পড়ে লেগেছেন, এক সময় তারাও কথাটা এক বাক্যে স্বীকার করতেন। গণতন্ত্রের মৌলিক ধারণা ও কাঠামোর মধ্যেই কুফর ও শিরক আছে, এগুলো গণতন্ত্রের অবিচ্ছেদ্য অংশ – তারা এটাও মানতেন। দীর্ঘদিন একারণেই তারা শরীয়তকে প্রাধান্য দিয়ে গণতন্ত্র থেকে দূরে ছিলেন। গণতন্ত্র যে আদৌ ইসলামি না তার সবচেয়ে বড় প্রমাণ হল গণতন্ত্রকে “ইসলামি গণতন্ত্র” বানানোর প্রয়াস। যদি গণতন্ত্র ইসলামিই হয় তাহলে সেটাকে আলাদা করে আবার ইসলামি করার প্রয়োজন কী? তবে গণতন্ত্রকে ইসলামি করার এ চেষ্টা সফল হয় নি। “ইসলামি গণতন্ত্রের” প্রচারকরা যখন ক্ষমতায় গেছেন তাদের তখনকার কর্মকান্ডের সাথে বাকি দল ও গোষ্ঠীর কর্মকান্ড ও শাসনের মৌলিক কোন পার্থক্য শরয়ী দৃষ্টিকোণ থেকে দেয়া যায় নি। কেবল মন্ত্রী-এমপিদের মুখে চাপদাড়ি আর গায়ে পাঞ্জাবী-শেরওয়ানি কিছুটা বেশি দেখা গেছে।
.
দুঃখের সাথে বলতে হয় এ অতীতকে অনেকেই ভুলে গেছে। আজ গণতন্ত্রকে শুধু ইসলামি-ই না বরং আন্দোলনের মূল লক্ষ্যও বানিয়ে নেয়া হয়েছে। “গণতন্ত্রের জন্য আন্দোলন”, ”গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন”, “শরীয়তের আগে স্বাধীনতা” – এধরনের স্লোগান আজ হরহামেশাই “ইসলামি” আন্দোলনের নেতা-কর্মীদের কাছ থেকে শোনা যায়। কুরআন-হাদিস ও সালফে সালেহিনের অনুসরণের পরিবর্তে রজম অস্বীকারকারী ইউসুফ কারদাবি এবং তার মতো আহলুস সুন্নাহর মানহাজ থেকে বিচ্যুত গোমরাহ ব্যক্তিদের মতের অনুসরণকেই মানহাজ বানিয়ে নেয়া হচ্ছে। যার ফলাফল হল আজকের এ অবস্থা। ইসলাম প্রতিষ্ঠার পরিবর্তে টিকে থাকা, উম্মাহর পরিবর্তে দল, শরীয়তের পরিবর্তে রাজনীতি আজ ইখওয়ান ও জামায়াতে ইসলামির মতো দলগুলোর জন্য মুখ্য হয়ে গেছে।
.
আর নিজেদের অরক্ষণীয় এ অবস্থানকে রক্ষা করার জন্য তারা নানা বানোয়াট, দুর্বল যুক্তি-তর্ক তুলে ধরছেন। আর পর্যালোচনা ও বিশ্লেষণী ক্ষমতার অভাবে তাদের অধিকাংশ নেতা-কর্মী মন্ত্র মুগ্ধের মতো এই তন্ত্রমন্ত্রের কুলফি গিলছেন। একারণেই গণতন্ত্রের ব্যাপারে সংশয় দূর করতে আজ প্রকাশিত হচ্ছে একটি সংক্ষিপ্ত কিন্তু অত্যন্ত উপকারী রচনা – মিথ্যে গণতন্ত্র। আশা করি সত্যান্বেষীরা উপকৃত হবেন। আর দলপূজারীদের জন্য দু’আ আর সত্য উপস্থাপন ছাড়া আর কিছু করার নেই।
.
“মিথ্যে গণতন্ত্র”

অনলাইনে পড়ুন- https://justpaste.it/1f0og

পিডিএফ ডাউনলোড
লিংক ১ – http://pc.cd/36K7
লিংক ২- http://bit.ly/2kAVoBz
লিংক ৩- http://bit.ly/2BM9pne

About GazwatulSolder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*