Templates by BIGtheme NET
BREAKING NEWS
Home / অডিও ও ভিডিও / পবিত্র ভূমি আল কুদসের সংঘাতের ইতিহাস – পর্ব ২

পবিত্র ভূমি আল কুদসের সংঘাতের ইতিহাস – পর্ব ২

পবিত্র ভূমি আল কুদসের সংঘাতের ইতিহাস – পর্ব ২

মধ্যপ্রাচ্যের বুকে একটি যায়নিস্ট-মেসায়ানিক ইহুদী রাষ্ট্র প্রতিষ্ঠা এবং টিকিয়ে রাখার ক্ষেত্রে আন্তর্জাতিক যায়নিসম, ব্রিটিশ রাজ, জাতিসংঘ, এবং তথাকথিত আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকার ব্যাপারে আগের পর্বে কিছুটা আলোচনা আমরা করেছি।

কিন্তু গত প্রায় আট দশক ধরে ইস্রাইলের টিকে থাকা এবং ক্রমাগত এর শক্তিবৃদ্ধির শুধু এদেরই ভূমিকা ছিল ও আছে – এমন কিন্তু না। পবিত্র ভূমির সংঘাতের প্রশ্নে অতি সরলীকরনের কারনে যে বিষয়টা অনেক সময়ে বাদ যায় তা হল বর্তমান অবস্থার পেছনে ফিলিস্তীনি বিভিন্ন দল এবং বর্তমান মুসলিম বিশ্বের ইসলামপন্থী বিভিন্ন আন্দোলনের দূরদৃষ্টি ও পদ্ধতিগত ভুল। .

একই সাথে অনেক ক্ষেত্রেই বাদ যায় মুসলিম বিশ্বের বর্তমান শাসক গোষ্ঠী এবং বিশেষ করে ইস্রাইল নামক ভাইরাসবাহী কুকুর অ্যামেরিকার কথা। অগ্নিঝরা বক্তব্য দেওয়া অনেককেই আমরা দেখি – ইস্রাইলে উড়িয়ে দেবো, ইস্রাইলে পুড়িয়ে দেবো – এই জাতীয় মন্তব্য করতে। কিন্তু ইস্রাইলের শাহ রগ, ইস্রাইলের jugular vein অ্যামেরিকা নিয়ে তারা অজানা কারনে কথা বলেন না। .

ইহুদীদের উচিৎ শিক্ষা দেওয়া হবে – এমন কথা বলার অনেক বক্তা পাওয়া যায়, কিন্তু যে মুসলিম নামধারী শাসক ও তাদের বাহিনিগুলো ইস্রাইলের সীমান্তরক্ষী হিসেবে কাজ করে, এই একই বক্তারা তাদের প্রশংসায় পঞ্চ, ষষ্ট, অষ্টমুখ হয়ে যান। .

আর অজানা নানা কারনে এই রহস্যময় নীরবতার কারনে মুসলিমরা কখনোই বুঝে উঠতে পারে না। ঠিক কিভাবে এ পরিস্থিতির সমাধান আদৌ আসতে পারে। আর তাই মুসলিমরা নিজের অজান্তেই একসময় এই পরিস্থিতিকেই অপরিবর্তনীয় বাস্তবতা হিসেবে মেনে নেন। .

কিন্তু সমস্যার প্রকৃত অবস্থা সম্পর্কে ধারনা না থাকলে সমস্যা সমাধানের আশা করাটা বোকামি। তাই অনুসন্ধিৎসু মনের সত্যান্বেষীদের জন্য পবিত্র_ভূমি সিরিযের দ্বিতীয় পর্বে থাকছে চাপা পড়া এই ইতিহাসের কথা।

ডাউনলোড করুন

https://my.pcloud.com/publink/show?code=XZrWVJ7ZLzDvghPiD9yinq5kzbwTgjLUIrky

About GazwatulSolder

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*