Templates by BIGtheme NET
BREAKING NEWS
Home / সংবাদ / উপমহাদেশ / ভারতে “গোরক্ষক” : মুসলিমকে বিনা অপরাধে হত্যার পর আটক।

ভারতে “গোরক্ষক” : মুসলিমকে বিনা অপরাধে হত্যার পর আটক।

 

ভারতের উত্তর রাজস্থানের পুলিশ বলেছে একজন মুসলিমকে হত্যার অভিযোগে এক সন্দেহভাজন “গোরক্ষক”কে আটক করা হয়েছে।
শুক্রবারে মৃত উম্মার খান এবং আরো দুজন গরু স্থানান্তর করার সময় তাদের যানবাহনে হামলা করা হয়। এতে একজন মারাত্মকভাবে আহত হয়। গাড়ির ড্রাইভার পলায়ন করেছিল।
হিন্দুরা মনে করে গরু হলো ইশ্বর এবং রাজস্থানসহ কতিপয় রাজ্যে তাদেরকে হত্যা করা অবৈধ। একটি সাম্প্রতিক হিউম্যান রাইট ওয়াচ রিপোর্ট বলেছে যে ২০১৫ সালের মে মাস থেকে এখন পর্যন্ত এই ইস্যুকে কেন্দ্র করে কমপক্ষে ১০জন মুসলিমকে হত্যা করা হয়েছে।
মো: খানের পরিবারের সদস্যগণ অভিযোগ করেছেন যে মো: খানকে এক হিন্দু আঘাত করে হত্যা করেছে এবং হত্যাকাণ্ডটিকে ধামাচাপা দিতে তার শরীরকে কাছের একটি রেলওয়ে লাইনের উপর ফেলে রেখেছিল।
পুলিশ নিশ্চিত করেনি যে এটা গোরক্ষকদেরই কাজ, তবে তারা বিবিসিকে বলেছে যে তারা হামলাকৃত যানবাহনটিতে ৬টি গরু পেয়েছিল, যার একটি মৃত ছিল।
তারা বলেছে যে মো: খানের মার্ডার তদন্ত করার পাশাপাশি ঐ তিনলোকের বিরুদ্ধে গরু চোরাচালানের একটি অভিযোগ তারা তদন্ত করছে।
স্থানীয় মুসলিম লোকালয়ে হামলাটি ক্রোধের আগুন প্রজ্বলিত করেছে।
স্থানীয় এক মুসলিম দলের প্রধান, মাওলানা হানিফ বিবিসির নারায়ান বারেথকে বলেছেন,“এই হত্যা গোরক্ষকরা করেছে।” তিনি আরো বলেছেন যে তিনি আহত তাহিরের সাথে কথা বলেছেন। সে তাকে বলেছে যে তারা একটি গোরক্ষক দলের আক্রমণের শিকার হয়েছিল।
মো: হানিফ আরো বলেছেন,“ এটা খুবই দুর্ভাগ্য এবং যদি পুলিশ ঐ লোকদের গ্রেফতার করতে ব্যর্থ হয় ,তবে আমরা একটি বিদ্রোহ শুরু করব।”
এর আগে এপ্রিলে ৫৫ বছর বয়সী একজন গব্যখামার কৃষক পেহলো খান অবৈধভাবে গরু স্থানান্তরের অভিযোগে গোরক্ষকদের হাতে নিহত হয়েছিল।

About ahmad abdullah

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*